১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রোহিত-গিলের জোড়া সেঞ্চুরিতে তৃতীয় ম্যাচেও জয়, নিউজিল্যান্ডকে চুনকাম করল ভারত

Published by: Subhajit Mandal |    Posted: January 24, 2023 9:03 pm|    Updated: January 24, 2023 9:21 pm

India beats New Zealand to clinch the searies 3-0

ভারত: ৩৮৫-৯ (গিল ১১২, রোহিত ১০১)
নিউজিল্যান্ড: ২৯৫ (কনওয়ে ১৩৮, নিকোলস ৪২)
ভারত ৯০ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাটিতে ফের চকচকে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। প্রথমে ব্যাট হাতে রোহিত এবং গিলের জোড়া সেঞ্চুরি। তারপর বল হাতে কঠিন পরিস্থিতিতে কুলদীপ যাদব এবং শার্দূল ঠাকুরের নজরকাড়া পারফরম্যান্স। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচেও ৯০ রানে অনবদ্য জয় ভারতের। ৩ ম্যাচের সিরিজে কিউয়িদের চুনকাম করলেন রোহিতরা। সেই সঙ্গে আইসিসির (ICC) ওয়ানডে ক্রমতালিকাতেও শীর্ষে চলে এল টিম ইন্ডিয়া। 

মঙ্গলবার ইন্দোরের ব্যাটিং সহায়ক পিচে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। সেটারই খেসারত দিতে হল কিউয়িদের। ফর্মে থাকা দুই ভারতীয় ওপেনার এদিন শুরুটা করলেন একেবারে মার-মার কাট-কাট ভঙ্গিমায়। প্রথম উইকেটের জুটিতেই ভারত যোগ করে ফেলল ২১২ রান। প্রায় ৩ বছর বাদে রোহিত শর্মা সেঞ্চুরি পেলেন। এতদিন শুরুটা ভাল হলেও বড় রান পাচ্ছিলেন না ভারত অধিনায়ক। এদিন সেটাই পেলেন রোহিত। আরেক ওপেনার শুভমনও (Subhman Gill) দুর্দান্ত ছন্দে। এদিন শতরান করেন তিনিও। গত চার ম্যাচে এটা তাঁর তৃতীয় সেঞ্চুরি।

[আরও পড়ুন: আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক বাবর, জায়গা পেলেন ২ ভারতীয়]

তবে ওপেনিং জুটির পর মাঝে খানিকটা ঝিমিয়ে পড়েছিল ভারত। পরপর ঈশান কিষান, বিরাট কোহলি (Virat Kohli) এবং সূর্যকুমার যাদবের উইকেটের পতন মাঝখানে খানিকটা ব্যাকফুটে ফেলে দিয়েছিল টিম ইন্ডিয়াকে। একটা সময় মনে হচ্ছিল শুরুটা দুর্দান্ত হওয়া সত্ত্বেও হয়তো বড় রানে পৌঁছতে পারবে না টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু শেষবেলায় হার্দিক পাণ্ডিয়া ৩৮ বলে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতকে ৩৮৫ রানে পৌঁছে দেন।

[আরও পড়ুন: সাকলিনের মেয়েকে বিয়ে করলেন শাদাব খান, ‘ভাবির জন্য চিন্তা হচ্ছে’, রসিকতা সতীর্থ ইমাম উল হকের]

ইন্দোরের এই মাঠে কোনও রানই যে নিরাপদ নয়, সেটা অতীতে একাধিকবার প্রমাণ হয়েছে। তাই ভারতীয় বোলাররা শুরু থেকেই সতর্ক ছিলেন। বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা ভাল না করলেও মাঝখানে ভাল লড়াই শুরু করেছিল নিউজিল্যান্ড। সৌজন্য ডেভন কনওয়ের (Devon Conway) দুর্দান্ত সেঞ্চুরি। এদিন বিরাট রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই প্রথম উইকেট খুইয়ে ফেলে নিউজিল্যান্ড। কিন্তু তারপর ইনিংসের হাল ধরেন কনওয়ে আর নিকোলস। দ্বিতীয় উইকেটের জুটিতে ১০৫ রান তোলে তাঁরা। ভাল গতিতেই রান তাড়া করছিল নিউজিল্যান্ড। একটা সময় ১৮৪ রানে ৩ উইকেট ছিল তাঁদের। ততক্ষণে সেঞ্চুরি করে ফেলেছেন কনওয়ে। কিন্তু উলটো দিক থেকে তেমন সঙ্গ পেলেন না তিনি। ব্যক্তিগত ১৩৮ রানে কনওয়ে আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল কিউয়ি ইনিংস। মাত্র ৪১ ওভার ২ বলে ২৯৫ রানে অল-আউট হল তাঁরা। ভারতের হয়ে ৩টি করে উইকেট পেলেন শার্দূল এবং কুলদীপ। ৯০ রানের এই বিশাল জয়ের ফলে টিম ইন্ডিয়া এখন আইসিসি ক্রমতালিকার শীর্ষে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে