৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ওমান: ২ (রাবিয়া আল মান্ধার )

ভারত: ১ (সুনীল ছেত্রী)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ২৫ মিনিট সুনীল ছেত্রীদের ফুটবল দেখে বিশ্বাস করা কঠিন ছিল, এই দলটাই কদিন আগে কন্টিনেন্টাল কাপে চূড়ান্ত ব্যর্থ হয়েছে। অসাধারণ পাস। আশিক কুরুনিয়ান আর উদান্ত সিংয়ের দুর্দান্ত গতি। প্রতিপক্ষের বক্সে ক্রমাগত আক্রমণ। মিনিটে মিনিটে সুযোগ তৈরি। এককথায় মনোমুগ্ধকর। ভারতীয় দল শেষ কবে এত ভাল ফুটবল খেলেছে মনে করা কঠিন। যার ফলস্বরূপ ২৪ মিনিটে সুনীল ছেত্রীর অসাধারণ গোলে ভারতের এগিয়ে যাওয়া। শুধু ২৫ মিনিট নয়, গোটা প্রথমার্ধটায় দুর্দান্ত ফুটবল খেলেছে ভারত। কিন্তু, তাতেও লাভ হল কী! শেষপর্যন্ত টিম ইন্ডিয়াকে ফিরতে হল শূন্য হাতেই। এক মুহূর্তের ভুল, আর একটি দুর্দান্ত শট। শেষ কয়েক মিনিটের ক্লান্তি প্রাক বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ভারতের প্রথম জয়ের স্বপ্ন ধূলিস্যাৎ করে দিল।

[আরও পড়ুন: সুনীলের নেতৃত্বে প্রাক-বিশ্বকাপ অভিযান শুরু ভারতের, প্রতিপক্ষ শক্তিশালী ওমান]


কোচ ইগর স্টিমাচের আসল পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল আজই। এখনও পর্যন্ত ইগরের আমলে সুনীলদের পারফরম্যান্স আহামরি কিছু ছিল না। বৃহস্পতিবার ঘরের মাঠে ওমানকে হারাতে তাই মরিয়া ছিল ভারত। শুরুটাও সেইমতোই হয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের ক্লান্তি ডুবিয়ে দিল ভারতকে। ম্যাচের প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধে খেলা হল দু’রকমের। প্রথমার্ধে দাপিয়ে খেলল ভারত। বিরতির পর খেলা ঘুরিয়ে ফেলল ওমান। ২৪ মিনিটে সুনীল ছেত্রীর করা গোল ৮২ মিনিটে শোধ করল ওমান। ৯০ মিনিটে আরও একটা গোল। দুটি গোলই করলেন রাবিয়া আল মান্ধার। যা ভারতের স্বপ্নকে ভেঙে চুরমার করে দেয়।

[আরও পড়ুন: সম্মানের লড়াইয়ে হার শংকরলালের, ভবানীপুরের বিরুদ্ধে সহজ জয় মোহনবাগানের]

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আটটা গ্রুপের শীর্ষ দলগুলি যাবে পরের রাউন্ডে। বাকি সেরা চারটে দলও সুযোগ পাবে পরের রাউন্ডে যাওয়ার। তবে ভারতের গ্রুপে কাতার যদি শীর্ষস্থান পায়, তাহলে নিয়ম পাল্টে পাঁচটা সেরা দ্বিতীয় দলও পরের রাউন্ডে যেতে পারে। যেহেতু সংগঠক দেশ হওয়ায় কাতার এমনিতেই এবার বিশ্বকাপে খেলবে। তাই বৃহস্পতিবারের ওমান ম্যাচটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল ভারতীয় দলের জন্য।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং