BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

২০২২ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের বাকি ৩ ম্যাচ কাতারেই খেলবেন সুনীলরা

Published by: Krishanu Mazumder |    Posted: March 12, 2021 8:00 pm|    Updated: March 12, 2021 8:00 pm

India to play remaining FIFA World Cup qualifiers in Qatar | Sangbad Pratidin

দীপক পাত্র: বিশ্বকাপ যোগ্যতামানের (World Cup Qualifier) খেলাগুলো কাতারেই খেলতে হবে ভারতকে (Indian Football Team)। তিনটে খেলা বাকি রয়েছে সুনীল ছেত্রীদের (Sunil Chhetri)। খেলাগুলি হবে ৩১ মে থেকে ১৫ জুনের মধ্যে।

পূর্ব ক্রীড়াসূচি অনুযায়ী ভারতে খেলতে আসার কথা ছিল কাতার ও আফগানিস্তানের। সন্দেশ জিঙ্ঘানরা খেলতে যাবেন বাংলাদেশে। কিন্তু করোনা অতিমারির কারণে ঠিক হয়েছে, একটা ভেন্যুতেই খেলা শেষ করা হবে। এবং তা হবে কাতারেই। যেখানে ২০২২ সালে হবে বিশ্বকাপ। এক প্রেস বিবৃতিতে এশিয়ান ফুটবল কনফেডারেশন বা এএফসি (AFC) জানিয়েছে, ২০২২ বিশ্বকাপ হবে কাতারে। সেখানেই গ্রুপ ই-র বাকি ম্যাচগুলো আয়োজন করা হচ্ছে। যেখানে খেলবে ভারত, বাংলাদেশ, আফগানিস্তান ও ওমানের সঙ্গে কাতার। গ্রুপ এফ-এর দলগুলো গিয়ে খেলবে জাপানে। যেখানে কিরঘিজ রিপাবলিক, তাজিকিস্তান, মায়ানমার ও মঙ্গোলিয়া যোগ দেবে। ‘এশীয় ফুটবল কনফেডারেশনের সদস্যভুক্ত দেশগুলোর সঙ্গে আলোচনা করে আমরা ঠিক করেছি, হোম অ্যান্ড অ্যাওয়ের বদলে একটা ভেন্যুতে বাকি খেলাগুলো করা হবে। এই খেলাগুলো শেষ করে ফেলা হবে ৩১ মে-১৫ জুনের মধ্যে।’ প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে এএফসি।

আরও পড়ুন: শনিবার আইএসএলের মেগা ফাইনাল, ‘আক্ষেপ’ মেটানোর যুদ্ধ কৃষ্ণদের

গ্রুপ ই-তে খুব একটা ভাল জায়গায় নেই ভারত। পাঁচটা ম্যাচ খেলে পয়েন্ট অর্জন করেছে মাত্র তিন। গ্রুপ টেবিলের শীর্ষে ১৩ পয়েন্ট নিয়ে রয়েছে কাতার। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ওমান। ভারতের পক্ষে বিশ্বকাপে কোয়ালিফাই করা আর সম্ভব নয়। তবে ২০২৩-এ চিনে এশিয়ান কাপ হওয়ার কথা। সেখানে খেলার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে শর্ত হল, গ্রুপের তৃতীয় দল হিসাবে থাকতে হবে। ২০১৯-এর পর থেকে ফিফা বিশ্বকাপ যোগ্যতামানের খেলা আর হয়নি। গতবছর ৮ অক্টোবর ভুবনেশ্বরে ভারত-কাতার মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু সবকিছু করোনার কারণে ভেস্তে যায়। তাই এবার এএফসি চাইছে, যেভাবে হোক বাকি খেলাগুলো দ্রুত শেষ করতে। 

[আরও পড়ুন: সেই পুরনো চেনা ছন্দ, চেন্নাইয়ের নেটে একের পর এক ছক্কা ধোনির, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement