১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পিছিয়ে থেকে মানরক্ষা অনিরুদ্ধের গোলে, ফ্রেন্ডলি ম্যাচে নেপালের কাছে আটকে গেল ভারত

Published by: Abhisek Rakshit |    Posted: September 2, 2021 7:18 pm|    Updated: September 2, 2021 7:54 pm

India vs Nepal Friendly Football match ended in a Draw in Dasrath Stadium | Sangbad Pratidin

ভারত: ১ (অনিরুদ্ধ থাপা)
নেপাল: ১ (অঞ্জন বিস্তা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালের (Nepal) বিরুদ্ধে প্রথম ফ্রেন্ডলি ম্যাচেই আটকে গেল ইগর স্টিম্যাচের দল। বৃহস্পতিবার ঘরের মাঠে শক্তিশালী ভারতীয় দলকে (Indian Football Team) রুখে দিল নেপাল। খেলার ফল ১-১। অঞ্জন বিস্তা গোল করে এগিয়ে দিয়েছিলেন নেপালকে। ভারতের হয়ে সমতা ফেরান অনিরুদ্ধ থাপা।

অক্টোবরে মালদ্বীপে অনুষ্ঠিত হবে সাফ কাপ। আর সেই সাফ কাপের প্রস্তুতির জন্য নেপালে দুটো প্রদর্শনী ম্যাচ খেলতে গিয়েছে ভারতীয় দল। কিন্তু বৃহস্পতিবার প্রথম ফ্রেন্ডলি ম্যাচেই ধাক্কা খেল ইগর স্টিম্যাচের দল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে দুই দল। কিন্তু কেউই গোলের মুখ খুলতে সক্ষম হয়নি। ধীরে ধীরে খেলায় নিজেদের প্রভাব বিস্তার করতে শুরু করেন সুনীল ছেত্রীরা। কিন্তু ফিনিশিংয়ের অভাবে গোল আসেনি।

[আরও পড়ুন: Ronaldo-Rooney 2.0! ম্যান ইউয়ে যোগদান CR7 পুত্র-র, একই দলে রুনির ছেলেও]

এই পরিস্থিতিতে ৩৬ মিনিটে আচমকাই গোল হজম করে বসে ভারতীয় দল। নেপালের লম্বা থ্রো থেকে সানা  ব্যাক পাস করেন। কিন্তু তাঁর ভুলে বলটি পান নেপালের অঞ্জন বিস্তা। এরপর তা থেকে গোল করতে ভুল করেননি তিনি। বিরতির সময়ে ০-১ গোলে পিছিয়ে ছিল ভারতীয় দল।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ইগর স্টিম্যাচের ছেলেরা। একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন সুনীল ছেত্রীরা। শেষ পর্যন্ত ৬০ মিনিটে অনিরুদ্ধ থাপা গোল করে সমতা ফেরান ভারতের হয়ে। সুনীল ছেত্রীর শট কোনওভাবে রুখে দেন নেপালের গোলরক্ষক লিম্বু। কিন্তু ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি অনিরুদ্ধ থাপা। এরপর ব্যবধান বাড়াতে চেষ্টা করে ভারতীয় দল। কিন্তু কোনওভাবেই আর গোল করতে পারেনি টিম ইন্ডিয়া। বরং শেষদিকে, নেপাল বেশ কয়েকটা সুযোগ পেলেও তা থেকে গোল আসেনি। শেষপর্যন্ত ১-১ গোলেই শেষ হয় ম্যাচটি।

[আরও পড়ুন: তালিবানি শাসনেও আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে পারে Team India!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে