BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

জন্মদিনে অনন্য সম্মান, AIFF-এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন সন্দেশ ঝিঙ্ঘান

Published by: Abhisek Rakshit |    Posted: July 21, 2021 3:53 pm|    Updated: July 21, 2021 4:23 pm

Sandesh Jhingan named AIFF Men's Footballer of the Year 2020-21 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৯ বছরে পা দিলেন সন্দেশ ঝিঙ্ঘান (Sandesh Jhingan)। আর জন্মদিনেই অনন্য ‘উপহার’ পেলেন ভারতের জাতীয় দলের রক্ষণের স্তম্ভ। বুধবার তাঁকে ২০২০-২০২১ মরশুমের বর্ষসেরা ফুটবলার হিসেবে বেছে নিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (All India Football Federation)। অন্যদিকে, সুরেশ সিং ওয়াংজমকে ‘ইমারজিং ফুটবলার অব দ্য ইয়ার ২০২০/২১’ অর্থাৎ চলতি মরশুমের সেরা উঠতি প্রতিভা হিসেবে বেছে নেওয়া হয়েছে। আই লিগ এবং আইএসএল মিলিয়ে সমস্ত ক্লাব কোচেদের ভোটের ভিত্তিতেই দু’জনকে এই পুরস্কার দেওয়া হয়েছে। এআইএফএফের পক্ষ থেকে টুইট করে সেই ঘোষণা করা হয়েছে।

 

২০১৪ সালে প্রথমবার সেরা উঠতি খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন সন্দেশ। এরপরই জাতীয় দলের দরজা খুলে গিয়েছিল তাঁর জন্য। কিন্তু দেশের জার্সিতে দুরন্ত খেললেও এই প্রথম বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন তিনি। এই প্রসঙ্গে বলতে গিয়ে সন্দেশ বলেন, “আইএসএল এবং আই লিগের কোচেদের ভোটে বর্ষসেরা ফুটবলার হওয়াটা খুবই সম্মানের। আরও ভাল খেলার জন্য এই পুরস্কার আমাকে উদ্বুদ্ধ করবে। পাশাপাশি খেলাধূলার প্রতি যাঁদের প্যাশন রয়েছে তাঁরাও অনুপ্রাণিত হবেন। বর্ষসেরা ফুটবলার হওয়ায় আমার দায়িত্ব আরও বেড়ে গেল। প্রত্যেকের প্রত্যাশার মর্যাদা দিতে হবে।”

[আরও পড়ুন: India vs Sri Lanka: রান তাড়া করার সময় কী পরামর্শ দিয়েছিলেন দ্রাবিড়? ফাঁস করলেন চাহার]

উল্লেখ্য, ২০১৪ সালে বর্ষসেরা উঠতি খেলোয়াড়ের পুরস্কার পাওয়ার পর ২০১৫ সালে গুয়াহাটিতে জাতীয় দলের হয়ে অভিষেক হয় সন্দেশের। তারপর থেকে এখনও পর্যন্ত নীল জার্সিতে ৪০টি ম্যাচে খেলেছেন তিনি। গোল করেছেন ৪টি। এছাড়া ২০১৮ সালে হিরো কন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। শুধু তাই নয়, সিনিয়র দলকে পাঁচবার নেতৃত্বও দিয়েছেন। এর পাশাপাশি ২০২০ সালে অর্জুন পুরস্কারও জিতেছেন। এদিকে, সন্দেশের পাশাপাশি চলতি বছর ওমানের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হওয়া সুরেশ সিং ওয়াংজমকে সেরা উঠতি খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: Tokyo Olympics: টেনিস কর্তার কল রেকর্ড ফাঁস, বড়সড় শাস্তির মুখে রোহন বোপান্না!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement