Advertisement
Advertisement
India Vs Qatar

বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে সামনে কাতার, সুনীল পরবর্তী অধ্যায়ে আজ অগ্নিপরীক্ষা স্টিমাচের

এই ম্যাচের ফলাফলের উপর স্টিমাচের এদেশে কোচিং কেরিয়ারের ভবিষ্যৎ নির্ভর করবে।

India Vs Qatar: Indian Football Team is going to face toughest test against Qatar in World Cup Qualifier

বিস্ফোরণ ঘটানোর হুমকি স্টিমাচের।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 11, 2024 2:00 pm
  • Updated:June 11, 2024 4:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল ছেত্রী পরবর্তী পর্বে মঙ্গলবার অগ্নিপরীক্ষা ভারতের (Indian Football Team)। শুধু ভারত কেন, সব থেকে বড় পরীক্ষা জাতীয় কোচ ইগর স্টিমাচের (Igor Stimac)। এই ম্যাচের ফলাফলের উপর তাঁর এদেশে কোচিং কেরিয়ারের ভবিষ্যৎ নির্ভর করবে। এই ম্যাচে নামার আগে স্টিমাচের বার্তা, মঙ্গলবার নব্বই মিনিটের এই যুদ্ধে তাঁর ছেলেরা জীবন দিতেও প্রস্তুত। সোমবার তিনি বলেন, “ছেলেদের একটা কথাই বলেছি, এই ম্যাচের নব্বই মিনিটে নিজের সেরাটা উজার করে দাও। এই নব্বই মিনিটের লড়াইতে যদি প্রয়োজন হয় তাহলে ওরা জীবন বাজি রাখতেও প্রস্তুত।”
তবে দুই ম্যাচ আগেও পরবর্তী পর্বে যাওয়া নিয়ে যথেষ্টই আত্মবিশ্বাসী ছিলেন কোচ স্টিমাচ। কিন্তু এই মুহূর্তে পরিস্থিতি যা, তাতে দোহার মাটিতে কাতারের বিরুদ্ধে এই ম্যাচ সরাসরি জিতে পরের রাউন্ডে যাচ্ছেই এমন বলাটা এখন আর খুব সহজ বিষয় নয়। যদিও এই গ্রুপ থেকে এখনও পর্যন্ত অপরাজিত থেকেই পরবর্তী পর্বে চলে গিয়েছে কাতার। দ্বিতীয় কোন দল এই গ্রুপ থেকে পরের রাউন্ডে যাবে তার জন্য মঙ্গলবারের দুটি ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। 

[আরও পড়ুন: পাকিস্তান ক্রিকেটকে ‘নষ্ট’ করছে কারা? বিশ্বকাপের পরেই ফাঁস করবেন আফ্রিদি]

একটি কাতার-ভারত (India Vs Qatar)। দ্বিতীয়টি কুয়েত-আফগানিস্তান। ভারত মঙ্গলবার জিতে গেলে সরাসরি পরের রাউন্ডে যাবে। কিন্তু ড্র করলে অন্য ম্যাচটির ফলাফল সেখানে খুব গুরুত্বপূ্র্ণ হয়ে উঠবে। আর কাতারের বিরুদ্ধে হেরে গেলে তখনই ছিটকে যেতে হবে এই পর্ব থেকে।
দোহায় পা দেওয়ার পর থেকেই কাতার-আফগানিস্তান ম্যাচের ভিডিও বিশ্লেষণ করেছেন স্টিমাচ। তঁাকে মাথায় রাখতে হচ্ছে সুনীল ছেত্রীর না থাকাটা। সুনীলের পরিবর্ত হিসাবে স্টিমাচের হাতে রয়েছেন রহিম আলি, মনবীর সিং, বিক্রমপ্রতাপ সিং ও ডেভিড লালহানসাঙ্গা।
সুনীলের অবসরের পর ভারতীয় আক্রমণভাগ কতটা সমস্যায়? এই প্রসঙ্গে স্টিমাচ বলেন, “আর সুনীল নিয়ে ভাবছি না। গত পাঁচ বছরে বহু ম্যাচ সুনীলকে ছাড়াই খেলতে হয়েছে। সেই সব ম্যাচে আমরা দলগত ফুটবল উপহার দিয়েছি। এই দলে আরও অনেক নেতা রয়েছে। যাঁরা এই সময় এগিয়ে এসে নিজের দায়িত্ব পালন করবে।” তবে গ্রুপের শেষ দু’ম্যাচের সময় ভিন্ন হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন কোচ স্টিমাচ।

Advertisement

[আরও পড়ুন: ম্যাকলারেনের শর্ত মেনে চুক্তিপত্র পাঠাল মোহনবাগান, দ্রুত জটিলতা মেটার সম্ভাবনা]

 

Advertisement

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ