BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার কবলে ভারতীয় দলের ১২ মহিলা ফুটবলার, বাতিল এএফসি কাপের ম্যাচ

Published by: Krishanu Mazumder |    Posted: January 23, 2022 8:36 pm|    Updated: January 23, 2022 9:16 pm

India's match against Chinese Taipei in the AFC Women’s Asian Cup was called off due to Covid | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (COVID-19) থাবা এবার মহিলাদের এএফসি এশিয়ান কাপে (AFC Asian Cup)। ভারতীয় (India) দলে করোনার কবলে একাধিক ফুটবলার। তার জন্য রবিবার নির্দিষ্ট সংখ্যক ফুটবলারই নামাতে পারেনি ভারতীয় দল। আর সেই কারণেই রবিবারের ভারত বনাম চাইনিজ তাইপে (Chinese Taipei) ম্যাচের বলই গড়াল না।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ভারত বনাম চাইনিজ তাইপের এদিনের খেলা বাতিল করে দেওয়া হল। ভারতের ১২ জন খেলোয়াড় করোনা পজিটিভ। এএফসিও জানিয়ে দিয়েছে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে রবিবারের এই ম্যাচটি আর হচ্ছে না।

[আরও পড়ুন: বেজে উঠল ‘কদম কদম বাড়ায়ে যা’, ইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তি উদ্বোধন মোদির

ভারতীয় দলে করোনা ছেয়ে যাওয়ায় এদিন ন্যূনতম ১৩ জন ফুটবলারের নামই দেওয়া যায়নি। তার ফলে নিয়ম অনুযায়ী ভারত আর এই ম্যাচ খেলার সুযোগই পাবে না। নিয়ম অনুসারে ধরা হবে, ভারত নাম তুলে নিয়েছে ম্যাচ থেকে। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতের সঙ্গে খেলা ছিল ইরানের মহিলা দলের। সেই  ম্যাচ গোলশূন্য ড্র করেছিল ভারত। দুই অর্ধেই গোলের সুযোগ তৈরি হয়েছিল বেশ কয়েকটা। কিন্তু সেই সুযোগের সদ্ব্যবহার করা যায়নি। ইরানের বিরুদ্ধে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয় ভারতীয় দলকে।

ইরান ম্যাচের আগেই খবর ছড়িয়েছিল করোনায় আক্রান্ত ভারতীয় দলের দুই সদস্য। মাঝের এই কয়েকদিনে সংক্রমণ আরও বেড়ে যায় ভারতীয় শিবিরে।তার ফলে চাইনিজ তাইপের বিরুদ্ধে ম্যাচের আগে করোনার কোপে ঘায়েল ভারতীয় দল। নিয়ম অনুযায়ী এদিনের ম্যাচ না হওয়ার কারণ হিসেবে ভারতকেই ধরা হবে। ভারতের আজকের ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় কোয়ার্টার ফাইনাল পর্বে পৌঁছনও ভারতের জন্য কঠিন হয়ে গেল।

 

[আরও পড়ুন: জল্পনায় সিলমোহর, ফেব্রুয়ারির মাঝামাঝি তিনটি টি-২০ ম্যাচ ইডেনে, ঘোষণা বোর্ডের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে