৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইপিএলে লখনউ দলের থেকে ২০ কোটির প্রস্তাব পেলেন রাহুল, মোটা বেতনের ‘অফার’ রশিদ খানকেও

Published by: Subhajit Mandal |    Posted: November 29, 2021 8:23 pm|    Updated: November 29, 2021 8:23 pm

IPL Auction: Lucknow-based IPL franchise offers sky-rocketing amount to KL Rahul | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেডলাইন ৩০ নভেম্বর। তার আগেই আইপিএলের (IPL 2022) সব দলগুলিকে জানিয়ে দিতে হবে কোন কোন তারকাকে তারা রিটেন করতে চায়। নতুন দুই দলকেও এই ডেডলাইনের মধ্যেই জানাতে হবে, নিলামের বাইরে তারা কাকে কাকে দলে নিচ্ছে। সেই ডেডলাইন যত এগিয়ে আসছে, তত বাড়ছে জল্পনা। আবার শোনা যাচ্ছে, তারকা ক্রিকেটারদের পেতে কোটি কোটি টাকা খসাতেও রাজি হয়ে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

IPL Auction: Lucknow-based IPL franchise offers sky-rocketing amount to KL Rahul

জল্পনা অনুযায়ী, প্রীতি জিন্টার পাঞ্জাব কিংস (Punjab Kings) এবছর আইপিএলে কাউকেই রিটেন করবে না। সম্পূর্ণ নতুন দলের মতো ৯০ কোটি টাকা নিয়ে নিলামে নামবে তারা। পাঞ্জাব লোকেশ রাহুলকে ধরে রাখতে চাইলেও তিনি নিজেই নাকি পাঞ্জাবে থাকতে চাননি। বরং তিনি অন্য কোনও ফ্র্যাঞ্জাইজিতে যেতে চান। সেক্ষেত্রে একাধিক ফ্র্যাঞ্চাইজি রাহুলকে পেতে ঝাঁপাবে। এই তালিকায় সবার উপরে নাম রয়েছে নবগঠিত লখনউ দলের। সূত্রের খবর, লোকেশ রাহুলকে (KL Rahul) পেতে লখনউ ফ্র্যাঞ্চাইজি ২০ কোটি টাকা বেতনের প্রস্তাব দিয়েছে। এই মুহূর্তে প্রীতির পাঞ্জাবে তিনি পান ১১ কোটি। পরের মরশুমে রিটেন করা হলেও তিনি পেতেন ১৬ কোটি টাকা।

[আরও পড়ুন: R Ashwin: টেস্ট উইকেটের নিরিখে কুম্বলে-কপিলের পরই অশ্বিন, টপকে গেলেন হরভজনকে]

শুধু রাহুল নন, রশিদ খানকে (Rashid Khan) পেতেও ঝাঁপাচ্ছে লখনউ দল। রশিদকেও নাকি ১৬ কোটি টাকার প্রস্তাব দিচ্ছে তারা। ২০১৮ সালে রশিদ খানকে হায়দরাবাদ কিনেছিল ‘রাইট টু ম্যাচ কার্ড’ দিয়ে। আগামী বছর তাঁকে দ্বিতীয় বাছাই করতে পারে হায়দরাবাদ। সেক্ষেত্রে সর্বোচ্চ ১২ কোটি টাকা বেতন পেতে পারেন তিনি। কিন্তু লখনউ তাঁকে দিতে চায় ১৬ কোটি। শেষপর্যন্ত যদি হায়দরাবাদ বেতন না বাড়ায়, তাহলে লখনউয়ে চলে যেতে পারেন রশিদ।

[আরও পড়ুন: India vs New Zealand: দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়স বাদ পড়তে পারেন পরের টেস্টে! আশঙ্কা ভারতের ক্রিকেট মহলে]

এদিকে, অন্যান্য টিমের রিটেনশন নিয়েও জল্পনা চলছে। রাজস্থান নাকি সঞ্জু স্যামসন ছাড়া শুধু জস বাটলারকেই রিটেন করার কথা ভাবছে। কলকাতা (KKR) ভাবছে আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীদের রিটেন করার কথা। সেই সঙ্গে শুভমন গিল এবং ভেঙ্কটেশ আইয়ারের মধ্যে কোনও একজনকে রিটেন করতে পারে নাইটরা। দিল্লি নাকি শুধু ঋষভ পন্থ আর পৃথ্বী শ’কে রিটেন করবে। সেক্ষেত্রে রবিচন্দ্রন অশ্বিন, শ্রেয়স আইয়ার, শিখর ধাওয়ানরা নতুন দলে যেতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে