১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উইলিয়ামসের অনবদ্য গোলের সৌজন্যে সুনীল ছেত্রীদের হারাল এটিকে মোহনবাগান

Published by: Sulaya Singha |    Posted: December 21, 2020 9:31 pm|    Updated: December 21, 2020 9:47 pm

ISL 2020: ATK Mohun Bagan beats Bengaluru FC by 1-0 | Sangbad Pratidin

এটিকে মোহনবাগান: ১ (উইলিয়ামস)
বেঙ্গালুরু এফসি: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে এটিকে মোহনবাগান মাঠে নামা মানেই বিপক্ষের ত্রাস হয়ে দাঁড়ান রয় কৃষ্ণ। তাঁকে রুখতেই আদা জল খেয়ে তৈরি থাকেন প্রতিপক্ষের রক্ষণ। কিন্তু সবুজ-মেরুন ব্রিগেড যে ওয়ান ম্যান আর্মি নয়, সেটাই এদিন বেঙ্গালুরুকে হাড়ে হাড়ে টের পাইয়ে দিলেন ডেভিড উইলিয়ামস। অনবদ্য একটি গোল করে যিনি সমস্ত লাইমলাইট ছিনিয়ে নিলেন। আর দলকে উপহার দিলেন তৃপ্তির তিন পয়েন্ট।

একদিকে যখন বাঙালির প্রিয় দল মাঠে নেমেছে তখন অন্যদিকে প্রতিপক্ষের স্ট্রাইকারের নাম সুনীল ছেত্রী। স্বাভাবিকভাবেই কনকনে শীতের মধ্যেও তাই এই ম্যাচের উত্তাপ বেশ অনূভূত হচ্ছিল। আইএসএল ক্লাসিকোয় তো শুধুই মাঠের খেলা নয়, একইসঙ্গে দুই পোড় খাওয়া মগজাস্ত্রের যুদ্ধ। আর শক্তিশালী দুই দলের ফরোয়ার্ড লাইনের অগ্নিপরীক্ষা। সেই পরীক্ষায় অবশ্য লেটার মার্কস নিয়েই পাশ করল হাবাস বাহিনী।

[আরও পড়ুন: ১০ নয়, আগামী বছর আট দলের আইপিএলেই সিলমোহর দিতে চলেছে বোর্ড!]

দুই দলই পরস্পরকে ‘দেখে নেব’ মনোভাব নিয়েই খেলা শুরু করেছিল। ম্যাচের একমাত্র গোলটি হল ৩৩ মিনিটে। বাঁ-দিক থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে অজি স্ট্রাইকারের মন ভাল করে দেওয়া গোলটি চলতি টুর্নামেন্টের অন্যতম সেরা গোল বললে, অত্তুক্তি হয় না। এরপরও এটিকে মোহনবাগানের ফরোয়ার্ড লাইনের লাগাতার আক্রমণের মুখে পড়তে হয় বেঙ্গালুরুকে রক্ষণকে। ১-০ গোলে জিতলেও দ্বিতীয়ার্ধে আরও গোলের সুযোগ পেয়েছিলেন রয় কৃষ্ণরা। তবে প্রতিপক্ষের রক্ষণ দ্বিতীয়ার্ধে আর কোনও ভুল করেনি।

মজার বিষয় হল, এই ম্যাচের আগেই আলোচনা হচ্ছিল রয়-উইলিয়ামস জুটি নিয়ে। গত মরশুমে এই তারকাদ্বয় ২২ গোল করেছিলেন। এই মরশুমে একজন নজর কাড়লেও অন্যজনকে এখনও সেভাবে ক্লিক করেননি। সেই আলোচনাতেই এদিন জল ঢেলে অজি তারকা বুঝিয়ে দিলেন, খোলস ছেড়ে তিনিও বেরিয়ে পড়েছেন। এই জয়ের ফলে ৭ ম্যাচে ১৬ পয়েন্ট ঝুলিতে ভরে প্লে অফের দিকে আরও একধাপ এগিয়ে গেলেন হাবাসের ছেলেরা। 

[আরও পড়ুন: দেশে ফেরার আগেই সতীর্থদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন অধিনায়ক কোহলি, কেন জানেন?‌

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে