২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

গত সাক্ষাতে নর্থইস্ট ইউনাইটেডকে হারালেও এই কারণেই আজ বিশেষ সতর্ক সবুজ-মেরুন

Published by: Sulaya Singha |    Posted: January 26, 2021 1:03 pm|    Updated: January 26, 2021 1:03 pm

An Images

স্টাফ রিপোর্টার: এই মুহূর্তে দু’দলের পয়েন্টের পার্থক্য ঠিক ৯। ২৪ পয়েন্ট নিয়ে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) রয়েছে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। আর ১৫ পয়েন্ট নিয়ে নর্থইস্ট ইউনাইটেডের স্থান তালিকার ছয় নম্বরে। তার উপর প্রথম লেগে এই দলকে ২-০ গোলে হারিয়েছিলেন হাবাসের ছেলেরা।

এতকিছুর পরেও কিন্তু নর্থইস্ট ইউনাইটেডকে হালকা ভাবে দেখছেন না সবুজ-মেরুন কোচ হাবাস। এর পিছনে একটাই কারণ, এখনও পর্যন্ত দূরন্ত ফর্মে থাকা মুম্বই সিটি এফসি একটিই ম্যাচে হেরেছে। আর সেটা নর্থইস্ট ইউনাইটেডের কাছে। ফলে প্রথম লেগে ২ গোলে হারালেও দ্বিতীয় লেগের ম্যাচের আগে এসে স্প্যানিশ কোচ নিশ্চিত করে বলতে পারছেন না, ম্যাচটায় তিনি এগিয়ে।

দুটো ম্যাচে পয়েন্ট নষ্টর পর শেষ ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে ইনজুরি টাইমে গোল করে এটিকে মোহনবাগানকে জেতান ডেভিড উইলিয়ামস। পয়েন্টের দিক থেকে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকলেও দলের খেলায় যেন হঠাৎই ছন্দ হারিয়েছে হাবাসের দল। যদিও কোচ দলের ছন্দের থেকেও বেশি গুরুত্ব দিচ্ছেন ম্যাচের ফলাফলকে। বলছিলেন, “দল প্রথম মিনিটে গোল করল না শেষ মিনিটে, তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ হল, ম্যাচটা থেকে পুরোপুরি তিন পয়েন্ট পাওয়া গিয়েছে কি না। ”

[আরও পড়ুন: ‘এই সম্মানই আগামিদিনে মোটিভেট করবে’, আপ্লুত টেবিল টেনিসে বাংলার প্রথম পদ্মশ্রী মৌমা]

১২ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট এটিকে মোহনবাগানের ঝুলিতে। অঙ্কর দিক থেকে নানা হিসেব নিকেশ থাকলেও আইএসএলের (ISL 2020) চার দলে প্লে অফে সবুজ-মেরুনের সুযোগ পাওয়া মোটামুটি নিশ্চিত। হাবাস অবশ্য এসব নিয়ে এখন কিছু ভাবতেই চাইছেন না। বরং স্বভাবসিদ্ধভাবে বলছেন, “এখনও তো সব দলের কাছেই প্লে অফে যাওয়ার সুযোগ রয়েছে। তাছাড়া এখনও আটটা ম্যাচ বাকি। যে কেউ প্লে অফে যেতে পারে। তার আগে ছেলেরা জানে, আমাদের জন্য নর্থইস্ট ইউনাইটেড ম্যাচটা জেতা ভীষণই জরুরি।”

নর্থইস্ট (North East United) ম্যাচ নিয়ে হাবাসের ব্যাখ্যা হল, “প্রথম ম্যাচে ২ গোলে জিতেছি মানে ফিরতি ম্যাচেও পরিস্থিতি একই রকম থাকবে বলা যায় না। একই দলের বিরুদ্ধে হলেও দুটো ম্যাচ কখনও এক হতে পারে না। প্রথম ম্যাচটা জিতেছি মানেই যে মঙ্গলবারের ম্যাচেও আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী থাকব, এর কোনও মানে হয় না। তাছাড়া ওদের দলে বেশ কিছু ভাল ফুটবলার রয়েছে। নর্থইস্ট রীতিমতো কঠিন প্রতিপক্ষ। ফলে ম্যাচটা আমাদের জন্য ভীষণই কঠিন হতে চলেছে। কিন্তু তারজন্য ছেলেরা জানে, কীভাবে ম্যাচটা জিতে ফিরতে হবে।”

[আরও পড়ুন: কাঁচা মাংস খেতেন মারাদোনা? একান্ত সাক্ষাৎকারে স্মৃতির পাতা ওলটালেন এককালের সতীর্থ বুরুচাগা]

আজ টিভিতে:
নর্থইস্ট ইউনাইটেড বনাম
এটিকে মোহনবাগান
গোয়া
রাত ৭.৩০, স্টার স্পোর্টস ২

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement