BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

শীর্ষস্থানের হাতছানি এটিকে মোহনবাগানের সামনে, এফসি গোয়ার বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া হাবাস

Published by: Abhisek Rakshit |    Posted: December 16, 2020 2:01 pm|    Updated: December 16, 2020 2:01 pm

ISL 2020: ATK Mohunbagan vs FC Goa match preview | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: একটা দল পাসিংয়ের উপর নির্ভর করে এগোয়। বল পজেশন তাদের এই মুহূর্তে ISL-এ সবচেয়ে বেশি। এই ফর্মুলা যদি এফসি গোয়ার হয় তাহলে ঠিক বিপরীত মেরুতে দাঁড়িয়ে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। যারা বল পজেশনকে তোয়াক্কা করে না। প্রতি-আক্রমণের উপর ভর করে দল এগোয়। এবারের আইএসএলে বল পজেশন নিচের দিকে থেকেও তিনটে ম্যাচ জিতে লিগ টেবিলে রয়েছে তৃতীয় স্থানে। তাই আজ অনেকে মনে করছেন, আন্তোনিও লোপেজ হাবাসের সঙ্গে জুয়ান ফর্নান্ডোর কৌশলের লড়াই। যদি হাবাস জেতেন তাহলে লিগ টেবিলের হয়তো শীর্ষ পৌঁছে যাবেন। অন্যদিকে জুয়ান জিতলে আট পয়েন্টে থাকা এফসি গোয়া চলে যাবে দ্বিতীয় স্থানে।

গত দু’টো ম্যাচে এফসি গোয়া (FC Goa) জিতেছে। অন্যদিকে এটিকে মোহনবাগান একটায় হেরেছে, আর একটায় ড্র। তাই মনোবলের দিক দিয়ে সবুজ-মেরুন শিবির কিছুটা পিছিয়ে। তার চেয়েও বেশি সমস্যায় ফেলেছে চোট-আঘাত। তিরি ফিরছেন। সন্দেশের সঙ্গে তিরি থাকা মানে রক্ষণভাগের ভিত শক্ত হয়ে যায়। কিন্তু এটিকে মোহনবাগান নির্ভর করেছিল রয় কৃষ্ণ (Roy Krishna), ডেভিড উইলিয়ামস (David Williams) ও এডু গার্সিয়ার (Edu Garcia) উপর। অথচ দেখা যাচ্ছে এই তিনজনের মধ্যে তেমন বোঝাপড়া হচ্ছে না। তবে মনবীর ভরসা জোগাচ্ছেন। হাবাস জানিয়ে দিয়েছেন, জানুয়ারি মাসের আগে দলের পারফরম্যান্স তেমন চোখে পড়বে না। কিন্তু গোয়ার পাসিং গেম রুখবেন কী করে? কীভাবে ইগর, এডু বেদিয়া ও ব্র‌্যান্ডন ফার্নান্ডেজকে আটকাবেন?

[আরও পড়ুন:‌ সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির হাত ধরেই ক্রিকেটে কামব্যাক করতে চলেছেন যুবরাজ সিং!]

হাবাস বলছেন সমস্যা হবে না। “আমি কিন্তু এই তিনজনকে নিয়ে ভাবছি না। ভাবছি ওদের পুরো দলকে নিয়ে। তবে এটিকে মোহনবাগান কোনও অংশে পিছিয়ে নেই। আমরা যে কোনও মুহূর্তে ঘুরে দাঁড়াব। ওদের পাসিং গেম নিয়ে ভাবছি না। আমাদের লক্ষ্য থাকবে জেতা। তারা সারাক্ষণ বল পজেশন নিয়ে খেলুক না। ওসব নিয়ে ভাবছি না।” এছাড়া স্প্যানিশ কোচকে ভাবাচ্ছে বাঁ প্রান্ত। প্রতিটি ম্যাচে দেখা যাচ্ছে, ডান প্রান্তের সঙ্গে বাঁ প্রান্তের কোনও মিল নেই। হাবাস এদিন বুঝিয়ে দিয়েছেন, বিষয়টা তাঁর মাথাতে রয়েছে। আজ খেলতে নামার আগে দলকে যা বোঝানোর বুঝিয়ে দেবেন।

গোয়ার জুয়ান ফার্নান্ডো মনে করছেন, এটিকে মোহনবাগানের বিরুদ্ধে তাঁর দলের প্রতিটি সদস্য উজাড় করে দেবে। পাঁচ ম্যাচে ছ’গোল করা ইগর অ্যাঙ্গুলো বলে দিয়েছেন, “এটিকে মোহনবাগানের মতো সেরা দলের বিরুদ্ধে সকলে সেরাটা দেওয়ার চেষ্টা করবে। আমরা জানি ওরা তিনটে ডিপ ডিফেন্স নিয়ে খেলে। ওদের এই ফর্মেশন আমাদের সুবিধে করে দেবে। কারণ আক্রমণের সময় অনেক বেশি ফাঁকা জায়গা পাব। গোল করার কাছাকাছি জায়গায় পৌঁছে যেতে সমস্যা হবে না,” বলেন স্প্যানিশ স্ট্রাইকার। আর রয় কৃষ্ণ? এটিকে মোহনবাগানের অন্যতম ভরসা যিনি? তাঁকে নিয়ে কী ভাবছে এফসি গোয়া? এফসি গোয়া কোচ ফেরান্ডো জানিয়ে দিয়েছেন, “মনে রাখবেন, আমরা একটা সেরা দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। রয় কৃষ্ণকে নিয়ে শুধু ভাবব কেন?” এখন দেখার ফেরান্ডো বনাম হাবাসের লড়াইয়ে কে জেতেন?

[আরও পড়ুন:‌ কাজে এল না মাঘোমার জোড়া গোল, হাড্ডাহাড্ডি লড়াই করেও হারল এসসি ইস্টবেঙ্গল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে