BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শোকজ না করলেও লাল-হলুদ কোচ ফাউলারকে শুনানিতে তলব ফেডারেশনের

Published by: Sulaya Singha |    Posted: February 2, 2021 1:57 pm|    Updated: February 2, 2021 1:57 pm

An Images

দুলাল দে: একজন, দু’জন নয়। চার-পাঁচজন রেফারি, ম্যাচ কমিশনার মিলে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ রবি ফাউলারের বিরুদ্ধে অভিযোগ এনে পরপর চিঠি পাঠিয়েছেন ফেডারেশনের ‘ডিসিপ্লিনারি’ কমিটির কাছে। ফলে ফেডারেশন কর্তারা লাল-হলুদ কোচের উপরে এতটাই বিরক্ত যে, কোনওরকম শোকজ ছাড়াই, ৩ ফেব্রুয়ারি বুধবার বিকেল সাড়ে ছ’টায় ডিসিপ্লিনারি কমিটির শুনানির সামনে হাজির হতে বলা হয়েছে রবি ফাউলারকে। যা এই মরশুমের আইএসএলে কোনও কোচের ক্ষেত্রে এই প্রথম। ফলে কিছু যে একটা শাস্তির কবলে ফাউলার ফের পড়তে চলেছেন, বলাই যায়।

এর আগে রেফারির বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে লাল কার্ড দেখেছিলেন এসসি ইস্টবেঙ্গল কোচ। তার আগে এবং পরে প্রায় প্রত্যেক ম্যাচেই কোনও না কোনও সময় রেফারির সঙ্গে অভব্য আচরণ করে গিয়েছেন তিনি। অনেক সময় রেফারির বিরুদ্ধে ফাউলারের (Robbie Fowler) করা অভিযোগ সত্যি হলেও যেহেতু ফাউলার প্রকাশ্যে রেফারিদের সমালোচনা করে চলেছেন, তাই লাল-হলুদ কোচের উপর ক্ষুব্ধ পুরো রেফারি বোর্ড। যারই ফল, চার-পাঁচজন রেফারি আর ম্যাচ কমিশনারের একসঙ্গে ডিসিপ্লিনারি কমিটির কাছে অভিযোগের চিঠি পাঠানো।

অন্যান্য সময় হলে শুরুতে শোকজ করা হত রবি ফাউলারকে। কিন্তু যেভাবে গণহারে রেফারি, ম্যাচ কমিশনারদের অভিযোগের চিঠি জমা পড়েছে, তাতে অবাক হয়ে গিয়েছেন ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটির সদস্যরা। বিষয়টার গুরুত্ব বুঝে কমিটির সদস্যদের মনে হয়েছে, অভিযোগ গুরুতর। তাই আর শোকজ করার কোনও দরকার নেই। সরাসরি শুনানিতে বসিয়ে রেফারিদের বিরুদ্ধে ফাউলারের অন্যায় অভিযোগের ব্যাখ্যা চাওয়া হবে। সেভাবেই এসসি ইস্টবেঙ্গলের কোচকে জানিয়ে দেওয়া হয়েছে, শুনানি বুধবার সন্ধে।

[আরও পড়ুন: ‘ধোনিও শুরুতে আহামরি ছিল না’, ঋষভ পন্থের সমর্থনে মাহির তুলনা সাবা করিমের]

এই মুহূর্তে কোচ, ফুটবলাররা যেহেতু বায়ো বাবলের মধ্যে রয়েছেন, তাই ফাউলারকে ডিসিপ্লিনারি কমিটির সদস্যদের সামনে গিয়ে সশরীরে হাজিরা দিতে হবে না। পুরো শুনানিটা হবে ভারচুয়ালি। ঠিক হয়েছে, শুনানির পরে খুব দ্রুতই জানিয়ে দেওয়া হবে ফাউলারকে কী শাস্তি দিতে চলেছে ফেডারেশন। বিষয়টি এত গুরুত্ব দিয়ে দেখার একটাই কারণ। প্রতিদিন রেফারিদের বিরুদ্ধে নানা মন্তব্য করার পরও যদি, ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটির তরফে কোনও ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে এরপর রেফারিদের যে যা খুশি বলে যাবেন। এমনকী, শেষ ম্যাচ এফসি গোয়ার বিরুদ্ধে খেলার পরও রেফারি, সংগঠক কাউকেই সমালোচনা করতে ছাড়েননি রবি ফাউলার।

ফেডারেশনের তরফে বক্তব্য হল, রেফারির বিরুদ্ধে যদি কোনও অভিযোগ থাকে, তাহলে নির্দিষ্টভাবে অভিযোগ জানানোর পদ্ধতি রয়েছে। তা খতিয়ে দেখার পর অবশ্যই পদক্ষেপ নেওয়া হয়। কিন্তু কোনও কোচ বা অফিসিয়াল প্রকাশ্যে রেফারি কিংবা ম্যাচ কমিশনারের সমালোচনা করতে পারেন না। আর তাই শোকজ ছাড়াই সরাসরি শুনানিতে তলব।

এদিকে, প্রথম সাক্ষাতে হারানোর পর মঙ্গলবার ফের সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) মুখোমুখি ফাউলারের এসসি ইস্টবেঙ্গল। ভারতীয় ফুটবলে বেঙ্গালুরু এফসি অন্য আসনে বিচরণ করলেও, এই মরশুমে তারা যেন সেই আগের জায়গাতেই নেই। প্রতিযোগিতার মধ্যেই কোচ বিদায়। তার উপর প্রথম চারে আপাতত জায়গাও নেই। ফলে সময়টা ভাল যাচ্ছে না বেঙ্গালুরুর। উলটোদিকে, এখনও শেষ চারে যাওয়ার স্বপ্ন দেখছে লাল-হলুদ।

[আরও পড়ুন: রোহিতদের দ্রুত করোনার টিকা দিতে কেন্দ্রের দ্বারস্থ হচ্ছে বিসিসিআই]

ফাউলার বললেন, “বেঙ্গালুরু যে অবস্থায় রয়েছে, একটা সময় আমরা ঠিক এরকম অবস্থার মধ্যে দিয়েই যাচ্ছিলাম। এই মুহূর্তে ওদের কোচ ভাল কাজ করছেন। তবে এখন লিগ টেবিলের দলগুলির একে অন্যের সঙ্গে পার্থক্য খুবই কম। যে কোনওদিন যে কোনও দল, যে কাউকে হারিয়ে দিতে পারে।” তবে এদিন বেঙ্গালুরুকে হারাতে পারলে ভাল জায়গায় চলে আসবে এসসি ইস্টবেঙ্গল।

আজ আইএসএলে:
এসসি ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরু এফ সি
গোয়া, সন্ধে ৭.৩০
স্টার স্পোর্টস ২

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement