BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ধোনিও শুরুতে আহামরি ছিল না’, ঋষভ পন্থের সমর্থনে মাহির তুলনা সাবা করিমের

Published by: Biswadip Dey |    Posted: February 2, 2021 1:00 pm|    Updated: February 2, 2021 1:00 pm

'When MS Dhoni first came, his keeping was not up to mark', Saba Karim hits back at Rishabh Pant's critics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য শেষ হওয়া অজি সিরিজে নতুন করে নিজেকে প্রমাণ করেছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। বিশেষ করে শেষ টেস্টে তাঁর ম্যাচ জেতানো ইনিংসটি রাতারাতি যেন তাঁর সমালোচকদের চুপ করিয়ে দিয়েছে। এবার তরুণ তারকার সমর্থনে মুখ খুললেন জাতীয় ও বাংলা দলের প্রাক্তন ক্রিকেটার সাবা করিম (Saba Karim)। আর সেই প্রসঙ্গেই মহেন্দ্র সিং ধোনিও (MS Dhoni) যে জাতীয় দলে ঢোকার সময় খুব আহামরি উইকেটকিপার ছিলেন না, সেই দাবিও করলেন।

প্রাক্তন ক্রিকেটারের মতে, তরুণ ঋষভকে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে। এক খেলার ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ”আমরা কিন্তু ঋষভের কিপিং নিয়ে অনেক বেশি সমালোচনা করে ফেলেছি। আসলে এটা এমন একটা স্কিল যেটা আত্মবিশ্বাসের সঙ্গে সঙ্গে বাড়ে। উইকেটকিপিংয়ের সঙ্গে আত্মবিশ্বাসের ঘনিষ্ঠ যোগ রয়েছে। ঋষভের সবচেয়ে ভাল ব্যাপার হল ওর চমৎকার ব্যাটিং দক্ষতা। এই দক্ষতাই তাঁকে উইকেটকিপার হিসেবে পরিণত করবে।”

[আরও পড়ুন: সে কী! খেলা চলাকালীন মাঠেই প্যান্ট খুলে ফেললেন অজি তারকা, ভিডিও ভাইরাল]

আর সেই প্রসঙ্গেই উঠে আসে মহেন্দ্র সিং ধোনির কথা। সাবার মতে, ”আমার মনে পড়ে ধোনির শুরুর দিনগুলোর কথা। যখন ধোনি প্রথম ভারতীয় দলে এসেছিল উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে, তখন ওর কিপিং মোটেই আহামরি ছিল না। কিন্তু ওর ব্যাটিংই ওর কিপিংকে উপকৃত করেছে। দলে একবার পাকা স্থান পাওয়ার পরে ও বুঝতে পেরে গিয়েছিল এবার কিপিংয়ের দক্ষতাও বাড়াতে হবে।” একই ভাবে ঋষভের ব্যাটিংও তাঁকে উইকেটকিপার হিসেবে আরও পরিণত করবে বলেই বিশ্বাস সাবার। সিনিয়র হিসেবে ২৩ বছরের তারকাকে তাঁর পরামর্শ, স্পিনারদের বিরুদ্ধে কিপিংয়ের টেকনিক আরও উন্নত করতে হবে তাঁকে। সেই সঙ্গে সাবার অনুরোধ, ঋষভকে আরও একটু সময় দেওয়া হোক।

এদিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও নতুন পালক জুড়েই চলেছে ধোনির মুকুটে। এবারের আইপিএলে খেললেই ধোনির মোট উপার্জন বেড়ে দাঁড়াবে ১৫০ কোটি টাকা। যা আইপিএলে খেলা দেশি, বিদেশি সমস্ত ক্রিকেটারদের মধ্যে রেকর্ড রোজগার।

[আরও পড়ুন: মোতেরা স্টেডিয়ামে বসে ভারত-ইংল্যান্ড দিন-রাতের টেস্ট দেখবেন প্রধানমন্ত্রী মোদি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে