BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

গোলের একাধিক সুযোগ নষ্টের খেসারত, মুম্বইয়ের কাছে মুখ থুবড়ে পড়ল ইস্টবেঙ্গল

Published by: Sulaya Singha |    Posted: December 1, 2020 9:29 pm|    Updated: December 1, 2020 11:03 pm

An Images

মুম্বই সিটি এফসি: ৩ (লে ফন্দ্রে-২ একটি পেনাল্টি থেকে, হার্নান)
এসসি ইস্টবেঙ্গল: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডার্বিতে প্রথম একাদশে জেজেকে না রাখার খেসারত দিতে হয়েছিল রবি ফাউলারকে। তাই বিশেষজ্ঞরা মনে করেছিলেন, শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে নিশ্চয়ই খারাপ ফর্মে থাকা বলবন্তকে না নামিয়ে জেজেকে দিয়েই শুরু করবেন লাল-হলুদ কোচ। কিন্তু তেমনটা হল কই! ৬৫ মিনিটে ভারতীয় স্ট্রাইকার যখন মাঠে নামছেন তখন তিন-তিনটে গোল হজম করে বসে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। সেই সময় সত্যিই আর কিছু করার থাকে না। তাই যা হওয়ার তাই হল। আইএসএলে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় অধরা লাল-হলুদ ব্রিগেডের। উলটোদিকে সুন্দর ফুটবল খেলেও কীভাবে তিন পয়েন্ট তুলে নেওয়া যায়, দেখিয়ে দিল সের্জিও লোবেরার দল।

[আরও পড়ুন: শেষ ওয়ানডে হারলেই লজ্জার রেকর্ড গড়বেন কোহলিরা, কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?]

প্রথম ম্যাচে নর্থ ইস্ট ইউনাইটেডের কাছে হারলেও গোয়ার বিরুদ্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল মুম্বই। স্বাভাবিকভাবেই তাই আত্মবিশ্বাসে টগবগ করছিল গোটা দল। আর দলকে নিজের জন্মদিনের (বুধবার) আগাম রিটার্ন গিফ্ট দিয়ে রাখলেন লে ফন্দ্রে। কী অনবদ্য পারফরম্যান্স। হুগো বুমাসের দুরন্ত পাস থেকে গোল করতে কোনও ভুল করেননি তিনি। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে আরও একটি গোল করে ব্যবধান বাড়ান ইংলিশ তারকা ফন্দ্রে। আর ফ্রি-কিককে কাজে লাগিয়ে লাল-হলুদের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন হার্নান। 

ফুটবলারদের মধ্যে বোঝাপড়ার চাবিকাঠি যে লোবেরার পাসিং ফুটবলই, তা আর বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে প্রথমার্ধে নিজেদের মধ্যে লাগাতার পাস খেলে বিপক্ষকে বিরক্ত করে তোলে মুম্বই। যদিও তার মধ্যেও রফিক একবার গোলের সুযোগ তৈরি করেছিলেন। তবে সফল হননি। আর বলবন্তের মতো অভিজ্ঞ স্ট্রাইকার যদি দেশের সেরা লিগে খেলতে নেমে, সাজানো বল জালে না জড়াতে পারেন, তাহলে জয়ের আশা না করাই শ্রেয়।

ডার্বি ম্যাচে এসসি ইস্টবেঙ্গলের ডিফেন্সকেই বেশি নড়বড়ে মনে হয়েছিল। রানা ঘরামির বদলে নারায়ণ দাসকে আনেন ফাউলার। কিন্তু লাভ হয়নি। এদিন শুধু ডিফেন্স নয়, ফরোয়ার্ড লাইনে ফিনিশিংয়ের অভাবও দারুণভাবে চোখে পড়ল। হতাশ করল দেবজিতের পারফরম্যান্সও। তাছাড়া, ফাউলারের চিন্তা বাড়াবে লাল হলুদের অধিনায়ক ড্যানি ফক্সের চোট। প্রথমার্ধের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন ফক্স। তবে দ্বিতীয়ার্ধে লাল-হলুদের হ্যান্ড বলের আবেদন কেন নাকচ হয়ে গেল, সে নিয়েই আপাতত জোর আলোচনা ফুটবল মহলে।

[আরও পড়ুন: দিয়েগো মারাদোনাকে শেষশ্রদ্ধা জানাতে রাজি হলেন না এই মহিলা ফুটবলার, কেন জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement