BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শেষ ওয়ানডে হারলেই লজ্জার রেকর্ড গড়বেন কোহলিরা, কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?

Published by: Sulaya Singha |    Posted: December 1, 2020 5:44 pm|    Updated: December 1, 2020 5:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের কারণে ডেভিড ওয়ার্নার ছিটকে গেলেও ওয়ানডে সিরিজ নিয়ে আর কোনও মাথাব্যথা নেই অস্ট্রেলিয়ার। কারণ ২-০ জিতে ইতিমধ্যেই সিরিজ তাদের পকেটে। কিন্তু হারানোর কিছু না থাকলেও বুধবার সম্মানরক্ষার লড়াই বিরাট কোহলিদের সামনে। আর ২৩ রান করতে পারলে যেমন শচীন তেণ্ডুলকর টপকে নজির গড়বেন ভারত অধিনায়ক, তেমনই ক্যানবেরার হারলে লজ্জার রেকর্ডের মুকুট উঠবে টিম ইন্ডিয়ার মাথায়। সেই সঙ্গে দোসর হবে চূড়ান্ত সমালোচনা। তাই অতীত ভুল শুধরেই মাঠে নামতে চাইছে ভারত (Team India)।

সিডনিতে দুটি ম্যাচেই পরপর একই ঘটনা ঘটেছে। টস জিতে ব্যাট নিয়ে রানের পাহাড় গড়েছেন স্মিথ, ফিঞ্চরা, ম্যাক্সওয়েলরা। আর জবাবে লড়াই করেও শেষরক্ষা করতে ব্যর্থ হয়েছে টিম ইন্ডিয়া। বুধবার মহারণে পরাস্ত হলে লজ্জার রেকর্ড গড়বে দল। চলতি বছর নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল ভারত। আর অজি বাহিনীর কাছে তৃতীয় ম্যাচ হারলে বছরের শেষেও সেই ঘটনার পুনরাবৃত্তি হবে। এখানেই শেষ নয়, নেতা হিসেবে টানা পাঁচটি ওয়ানডে-তে ব্যর্থ কোহলি। ক্যানবেরার হারলে আন্তর্জাতিক ওয়ানডে-তে টানা হারের রেকর্ড গড়বেন তিনি। সুনীল গাভাসকরের সঙ্গে নাম লেখাবেন ক্যাপ্টেন কোহলি (Virat Kohli)। এর আগে এমএস ধোনি, রবি শাস্ত্রী ও দিলীপ ভেঙ্কসরকার টানা পাঁচটি করে ওয়ানডে হেরেছেন।

[আরও পড়ুন: দিয়েগো মারাদোনাকে শেষশ্রদ্ধা জানাতে রাজি হলেন না এই মহিলা ফুটবলার, কেন জানেন?]

তবে একইসঙ্গে ব্যাটসম্যান হিসেবে নজির গড়ার হাতছানি কোহলির সামনে। আর ২৩ রান করলেই ওয়ানডেতে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১২ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন তিনি। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন মাস্টার ব্লাস্টার। ৩০৯টি ম্যাচে ১২ হাজার রান করেন তিনি। ২৫০টি ম্যাচ খেলে বর্তমানে কোহলির সংগ্রহ ১১,৯৭৭। তবে ব্যক্তিগত সাফল্যের চেয়ে এখন দলের জয়ই বেশি গুরুত্বপূর্ণ টিম ইন্ডিয়ার জন্য। আর সেই জয়ের লক্ষ্যে দলে কিছু বদলও ঘটতে পারে।

গত ম্যাচে হারের দায় বোলারদের উপরই চাপিয়েছিলেন কোহলি। তাই অগ্নিপরীক্ষার সামনে শামি-বুমরাহরা। স্মিথ-ফিঞ্চদের শুরুতেই আউট করে অজি ব্যাটিং লাইন আপকে ধাক্কা দিতে মরিয়া ভারত। হরভজন সিং যেমন মনে করছেন, স্মিথের উইকেট তুলে নেওয়ার জন্য কুলদীপ বা চাহালের মতো স্পিনারকে ব্যবহার করা উচিত। তবে গত দুই ম্যাচে নজর কাড়তে ব্যর্থ চাহাল। সেখানে ঢুকতে পারেন কুলদীপ। ফর্মে না থাকা নবদীপ সাইনিকে বসিয়ে টি নটরাজনকে সুযোগ দেওয়া হতে পারে। সেক্ষেত্রে প্রথম একাদশ হতে পারে এরকম-

শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগরওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, টি নটরাজন, কুলদীপ যাদব, জশপ্রীত বুমরাহ।

[আরও পড়ুন: আইপিএল, সিপিএলের পর এবার মার্কিন টি-২০ লিগে বড়সড় বিনিয়োগ করতে চলেছে KKR]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement