১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কর্তব্যে অবিচল কেরালা ব্লাস্টার্সের কোচ কিবু ভিকুনা, মাতৃবিয়োগের পরও ফিরছেন না দেশে

Published by: Subhajit Mandal |    Posted: December 22, 2020 1:08 pm|    Updated: December 22, 2020 2:16 pm

ISL 2020: Kerala Blasters coach Kibu Vicuna losses his mother |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বরাবর এমনই। কর্তব্যে অবিচল। কঠিন সময়ে দলের ফুটবলারদের হাত ছাড়তে চান না। পেশাগত দায়বদ্ধতার জন্য অনেক সময় বহু আত্মত্যাগ স্বীকার করতে হয়। তাঁকেও, তাঁর পরিবারকেও। কথা হচ্ছে প্রাক্তন মোহনবাগান (Mohun Bagan) তথা অধুনা কেরালা ব্লাস্টার্সের কোচ কিবু ভিকুনার (Kibu Vicuna)। কঠিন সময়ে দলের পাশে থাকার জন্য যিনি নিজের মায়ের মৃত্যুর পরও দেশে ফিরলেন না। মা’কে শেষবার দেখার সুযোগটা হাতছাড়া করতেও কুন্ঠা বোধ করলেন না।

সোমবারই স্পেনে প্রয়াত হয়েছেন কিবুর মা। গতকাল দুপুরে সেই সংবাদ পান কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters) কোচ। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। মোহনবাগানে কোচিং করানোর সময়ও মায়ের অসুস্থতা নিয়ে চিন্তিত থাকতে হত কিবুকে। সোমবার শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। কিন্তু মা’কে শেষবারের মতো দেখতে যেতে পারছেন না কিবু। আইএসএলে (ISL 2020) দল একেবারেই ভাল ফর্মে নেই। ৬ ম্যাচে একটাও জয়ের মুখ দেখেনি। মাত্র ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ৯ নম্বরে কেরালা। অথচ, তারাই টুর্নামেন্টের সবচেয়ে দামি দল। এই পরিস্থিতিতে দলের সঙ্গে তাঁর থেকে যাওয়া প্রয়োজন বলে বোধ করছেন কোচ। আসলে, নিজের পেশার প্রতি দায়বদ্ধ কিবু, দলের হতশ্রী পারফরম্যান্সের জন্য কোথাও না কোথাও নিজেকেই দায়ী করছেন।

[আরও পড়ুন: উইলিয়ামসের অনবদ্য গোলের সৌজন্যে সুনীল ছেত্রীদের হারাল এটিকে মোহনবাগান]

যদিও, ক্লাব কর্তারা একেবারেই এই পরিস্থিতির জন্য তাঁকে দুষতে নারাজ। বরং, তাঁরা কোচের পাশেই আছেন। বারবার তাঁদের বলতে শোনা গিয়েছে, কোচ চেষ্টা করছেন, আসলে ফুটবলাররাই নিজেদের সেরাটা দিতে পারছেন না। কোচ কিবু এখন চাইছেন, আরও বেশি করে অনুশীলন করে ফুটবলারদের থেকে সেরাটা বার করে আনতে। যদিও, কেরালার পরের ম্যাচ সেই ২৭ ডিসেম্বর হায়দরাবাদের বিরুদ্ধে। তার আগে কেরালা ম্যানেজমেন্ট কিবুকে বাড়ি গিয়ে পরিবারের পাশে থাকার প্রস্তাব দিয়েছিল। কিন্তু নিজের দায়বদ্ধতার জন্যই সেটা করেননি প্রাক্তন সবুজ-মেরুন কোচ। ফোনেই স্ত্রী কাসিনা বিয়েনকাকে বুঝিয়ে দিয়েছেন এই পরিস্থিতিতে কী করণীয়। সেই সঙ্গে ফোন করেছেন ভাইকেও। কোচের এই পেশাদারিত্বে আপ্লুত কেরালা টিম ম্যানেজমেন্টও। তাঁরা এই কঠিন সময়ে কিবুর পাশে থাকার বার্তা দিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে