৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

হাড্ডাহাড্ডি লড়াই, সাডেন ডেথে গোয়াকে হারিয়ে ISL ফাইনালে মুম্বই

Published by: Abhisek Rakshit |    Posted: March 8, 2021 10:33 pm|    Updated: March 8, 2021 10:51 pm

ISL 2020: Mumbai City FC vs FC Goa Match Report | Sangbad Pratidin

মুম্বই সিটি এফসি-০ (৬)
এফসি গোয়া-০ (৫)
প্রথম লেগে খেলার ফল ছিল ২-২

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুর্নামেন্টের অন্যতম সেরা দুই দল। কেউ কাউকে এক ইঞ্চিও যেন জমি ছাড়তে রাজি ছিল না। ফলে প্রথম লেগের পর সেমিফাইনালের দ্বিতীয় লেগেও মুম্বই-গোয়ার হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকল এবারের ISL। ৯০ মিনিট এবং অতিরিক্ত সময় ০-০ (প্রথম লেগে ২-২) থাকার পর খেলা গড়াল টাইব্রেকারে। কিন্তু সেখানেও মীমাংসা হয়নি ম্যাচের। শেষপর্যন্ত সাডেন ডেথে জয় পেল মুম্বই। লোবেরার দল জিতল ৬-৫ গোলে।

সেমিফাইনালের প্রথম লেগে দু’দুবার পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে ছিল মুম্বই সিটি (Mumbai City FC)। ফলে ২-২ গোলেই শেষ হয়েছিল ম্যাচটি। প্রথমে পেনাল্টিতে গোল করে গোয়াকে এগিয়ে দিয়েছিলেন ইগর অ্যাঙ্গুলো। ৩৮ মিনিটে মুম্বইকে সমতায় ফিরিয়ে আনেন বউমাস। বিরতির পর আবার গোয়াকে এগিয়ে দিয়েছিলেন সেভিয়ার গামা। কিন্তু এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি গোয়া শিবিরে। ৫৯ মিনিটে গোল খেয়ে মাত্র তিন মিনিটের মধ্যে আবার গোলশোধ করে দেন মুর্তাদা ফল। বলতে গেলে একেবারে সেয়ানে-সেয়ানে টক্কর হয়েছিল ওই ম্যাচে।

[আরও পড়ুন: ‘গ্রেট ওয়াল অফ চায়না ভেঙে দেব’, ‘সাইনা’র ট্রেলারে অপ্রতিরোধ্য পরিণীতি, দেখুন ভিডিও]

এদিনও চিত্রটা ছিল সেরকমই। গোটা ৯০ মিনিটই আক্রমণ-প্রতি আক্রমণে খেলা হতে থাকে। তবে উপভোগ্য এই ম্যাচে দু’দলই একাধিকবার গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা এবং দু’দলের গোলকিপার ধীরাজ সিং ও অমরিন্দরের দুরন্ত পারফরম্যান্সে কেউই গোলের মুখ খুলতে পারেনি। ফলে নির্ধারিত সময় পর্যন্ত খেলার ফল ছিল ০-০। করোনার কারণে সমস্ত ম্যাচ গোয়ায় (FC Goa) হওয়ায় হোম-অ্যাওয়ে নিয়ম এবারের আইএসএলে নেই। আর সেকারণেই দুই লেগ মিলিয়ে ২-২ ছিল খেলার ফলাফল। সেজন্য ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত ৩০ মিনিটের খেলাতেও চিত্রটা ছিল একই। এই সময়েও কোনও দল কাঙ্খিত গোলটি করতে পারেনি। এরপর পেনাল্টি শুটআউটেও নিঃষ্পত্তি হয়নি ম্যাচটির। সেখানেও দু’দলই তিনটি করে পেনাল্টি শট মিস করে। শেষপর্যন্ত সাডেন ডেথেই খেলার মীমাংসা হয়। সের্জিও লোবেরার দল ৬-৫ গোলে জয় পায়। এর ফলে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার ছাড়পত্র পাওয়ার পাশাপাশি এবার আইএসএলের ফাইনালেও উঠল মুম্বই সিটি এফসি। সেখানে তাঁদের মুখোমুখি হবে এটিকে মোহনবাগান বনাম নর্থইস্ট ইউনাইটেড ম্যাচের জয়ী দল।

 

[আরও পড়ুন: লর্ডসে নয়, ইংল্যান্ডের এই মাঠেই হবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement