BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

লর্ডসে নয়, ইংল্যান্ডের এই মাঠেই হবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

Published by: Abhisek Rakshit |    Posted: March 8, 2021 7:00 pm|    Updated: June 17, 2021 7:46 pm

ICC World Test Championship final between India and New Zealand will be held in Southampton, confirms Sourav Ganguly | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড (New Zealand) আগেই পৌঁছে গিয়েছিল। ইংল্যান্ডকে (England) ৩-১ ব্যবধানে হারানোর পর দ্বিতীয় দল হিসেবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া (Team India)। এই পরিস্থিতিতে ইংল্যান্ডের কোন স্টেডিয়ামে ম্যাচটি আয়োজিত হবে? সেই নিয়ে কিছুটা ধোঁয়াশা ছিল। ICC এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও ঘোষণা না করলেও সোমবার সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে খোদ বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) জানিয়ে দিলেন, লর্ডস (Lords) নয়, সাউদাম্পটনে হবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আর তিনি নিজে সেখানে উপস্থিত থাকবেন।

এদিন সর্বভারতীয় ওই সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে সৌরভ বলেন, “আমি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ দেখতে সাউদাম্পটন যাব।” এর সঙ্গে তিনি যোগ করেন, “হ্যাঁ, ম্যাচটি সাউদাম্পটনেই হবে। অনেকদিন আগেই এটা ঠিক হয়ে গিয়েছিল। করোনার কারণে ওখানে সমস্ত হোটেল বন্ধ ছিল। আর এই কারণেই করোনার পরবর্তী সময়ে খেলা শুরু হওয়ার পর ওখানেই অনেক ম্যাচ খেলেছে ইংল্যান্ড।”

[আরও পড়ুন: হঠাৎ করেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম বদল, ICC-কে একহাত নিলেন শাস্ত্রী]

ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পার্থক্য প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “প্রত্যেকটি ট্রফির আলাদা আলাদা গুরুত্ব রয়েছে। ওয়ানডে বিশ্বকাপ দেখার মজাই আলাদা। তবে করোনার কারণে এবার ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পরিসংখ্যান কিছুটা কঠিন হয়েছে। তবে পরেরবার সবদল সমসংখ্যক ম্যাচ খেললে সমস্যা হবে না।”

এরপরই ক্রিকেটারদের প্রশংসা করে বলেন, ”সেপ্টেম্বরে আইপিএল থেকে মার্চ পর্যন্ত দীর্ঘ ৬ মাস ক্রিকেটাররা বায়ো বাবলে কাটাচ্ছে। তা সত্ত্বেও দুর্দান্ত খেলেছে তারা। আশা করি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আমরা নিউজিল্যান্ডকে হারাতে পারব। রাহানে, কোহলিকে অসংখ্য অভিনন্দন। এছাড়া পন্থ যেভাবে ব্রিসবেনে দলকে জিতিয়েছে, তা এককথায় অসাধারণ।”

[আরও পড়ুন: আইএসএলের ফাইনালে ওঠার লড়াইয়ে সবুজ-মেরুন দলে নেই এডু, অনিশ্চিত সন্দেশও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement