BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অশালীন মন্তব্যের জের, আইএসএলের মাঝেই বহিষ্কৃত ওড়িশা এফসি’র কোচ

Published by: Sulaya Singha |    Posted: February 2, 2021 5:10 pm|    Updated: February 2, 2021 5:34 pm

ISL 2020: Odisha FC Sack Coach Stuart Baxter | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাস্তির আশঙ্কা আগেই ছিল। সেটাই সত্যি হল। অশালীন মন্তব্যের জেরে শেষমেশ চাকরিই খোয়াতে হল ওড়িশা এফসির কোচ স্টুয়ার্ট বক্সটারকে। আইএসএলের (ISL 2020) মাঝেই কোচকে হারিয়ে দিশেহারা অবস্থা দলের ফুটবলারদের।

ঠিক কী কারণে বহিষ্কার করা হল ব্রিটিশ কোচকে? আসলে সোমবার জামশেদপুর এফসির কাছে ০-১-এ হেরে রেফারিদের বিরুদ্ধে তোপ দাগেন স্টুয়ার্ট। মেজাজ হারিয়ে সাংবাদিক সম্মেলনে জঘন্য রেফারিংয়ের ব্যাখ্যা দিতে গিয়ে ‘ধর্ষণ’ শব্দটি ব্যবহার করেন তিনি। তিনি বলেন, ম্যাচে একটা পেনাল্টি পেতে হলে এক ফুটবলারকে ধর্ষিত হতে হবে কিংবা কারও ধর্ষণ করতে হবে। আর এতেই ঘটে বিপত্তি। শাস্তিস্বরূপ মঙ্গলবার স্টুয়ার্টকে (Stuart Baxter) ক্লাবের বাহির পথ দেখান কর্তারা। তাঁর সঙ্গে সমস্ত চুক্তিও শেষ করে দিয়েছে ক্লাব। একইসঙ্গে কোচের এমন মন্তব্যের জন্য সমর্থকদের কাছে ক্ষমাও চেয়ে নেয় তারা।

[আরও পড়ুন: ‘ধোনিও শুরুতে আহামরি ছিল না’, ঋষভ পন্থের সমর্থনে মাহির তুলনা সাবা করিমের]

এদিন ক্লাবের (Odisha FC) তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, “হেড কোচ স্টুয়ার্ট বক্সটারের সঙ্গে সমস্ত চুক্তি শেষ করছে ওড়িশা এফসি। ইংলিশ কোচের মন্তব্যে বিস্মিত ও লজ্জিত ক্লাব। খেলার মাঠ কিংবা মাঠের বাইরে এ ধরনের মন্তব্য কোনওভাবেই বরদাস্ত করা হবে না। ওড়িশা এফসির ভাবমূর্তি এর চেয়ে সম্পূর্ণ ভিন্ন। তাই সমর্থকদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী। ভবিষ্যতে যাতে এমন কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেদিকে ক্লাব কর্তৃপক্ষ বিশেষভাবে নজর রাখবে।” পাশাপাশি ক্লাব টুইট করে এও জানায়, শীঘ্রই অন্তর্বর্তীকালীন কোচের নাম ঘোষণা করা হবে।

উল্লেখ্য, চলতি আইএসএলে একাধিকবার রেফারিং নিয়ে প্রশ্ন উঠেছে। এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার থেকে এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস, সকলেই জঘন্য রেফারিংকে কাঠগড়ায় তুলেছেন। সেই তালিকায় ছিলেন ওড়িশা কোচও। কিন্তু রেফারিদের সমালোচনা করতে গিয়ে নিজেই বিপাকে পড়লেন স্টুয়ার্ট। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত তাঁর প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: রোহিতদের দ্রুত করোনার টিকা দিতে কেন্দ্রের দ্বারস্থ হচ্ছে বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে