BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দুরন্ত গোল করে সুনীলদের বিরুদ্ধে তিন পয়েন্ট আনবেন, আত্মবিশ্বাসী লাল-হলুদের ব্রাইট

Published by: Abhisek Rakshit |    Posted: January 8, 2021 8:04 pm|    Updated: January 8, 2021 8:18 pm

ISL 2020: SC East Bengal vs Bengaluru FC match preview | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এফসি গোয়ার পর এবার ISL-এর আরেক শক্তিশালী দল বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল। গত বুধবারের ম্যাচে দশজনে হয়ে যাওয়ার পরও দুরন্ত লড়াই করে এক পয়েন্ট পেয়েছে লাল-হলুদ ব্রিগেড। আত্মবিশ্বাস তুঙ্গে। অন্য দিকে টানা তিন ম্যাচ হেরেছে বেঙ্গালুরু। তাদের কোচ কার্লোস কুয়াদ্রাতকে ছাঁটাই করা হয়েছে। এরকম পরিস্থিতিতে শনিবার সুনীল ছেত্রীদের কাছ থেকে তিন পয়েন্ট পেতে মরিয়া রবি ফাউলারের ছেলেরা। ম্যাচের ২৪ ঘণ্টা আগে সেই মেজাজই ধরা পড়ল ইস্টবেঙ্গল জনতার নয়া হার্ট থ্রব ব্রাইট এনোবাখারের গলাতেও। তাঁর করা গোল নিয়ে চলছে প্রবল চর্চা। গোয়ার বিরুদ্ধে করা সেই গোল প্রসঙ্গে নাইজেরিয়ান তারকার মন্তব্য, এধরনের গোল তিনি আগেও করেছেন।

টুর্নামেন্টে ৯টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে ইস্টবেঙ্গলের। এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে এসসি ইস্টবেঙ্গল। বাকি আটটির মধ্যে চারটিতে হেরেছে এবং চারটিতে ড্র করেছে। শেষ চার ম্যাচে ফাওলারের দল হারেনি। শুক্রবার সাংবাদিক বৈঠকে ব্রাইট বলে দিলেন, শনিবারের ম্যাচ জেতাই তাঁর এবং দলের মূল লক্ষ্য। আইএসএলের অভিজ্ঞতা এবং পরবর্তী লক্ষ্য প্রসঙ্গে নাইজেরিয়ান তারকা বলেন, ”এখানে খেলার অভিজ্ঞতা দুর্দান্ত। দলের খেলোয়াড় থেকে শুরু করে সাপোর্ট স্টাফ সবাই খুব ভাল। আমার লক্ষ্যই হল পরের ম্যাচটি জেতা এবং মরশুম শেষের আগে দলের হয়ে যত সম্ভব পয়েন্ট সংগ্রহ করা।”

[আরও পড়ুন: মেসি-রোনাল্ডো তাঁর রেকর্ড ভেঙেছেন, মানতে পারেননি! বিতর্কের মাঝেই মুখ খুললেন পেলে]

আগের ম্যাচে গোয়ার বিরুদ্ধে একাধিক খেলোয়াড়কে মাটি ধরিয়ে বিশ্বমানের গোল করেছেন ব্রাইট। সেই গোলের ঘোর এখনও কাটেনি সমর্থকদের। ফুটবলপ্রেমী মাত্রই তাঁর এই গোলের প্রশংসা করেছেন। দেশের প্রাক্তন ফুটবলারদের মুখেও শোনা গিয়েছে ব্রাইট-বন্দনা। কিন্তু তিনি নিজে কী বলছেন? এটাই কি তাঁর কেরিয়ারের সেরা গোল? এই প্রশ্নের উত্তরে ব্রাইটের সহাস্য জবাব, “না, এরকম একটি গোল বার্নেট এফসির বিরুদ্ধে আমার অভিষেক ম্যাচেই করেছিলাম। তখন আমার ১৭ বছর বয়স ছিল।”
ব্রাইটদের বিরুদ্ধে বেঙ্গালুরুর রিমোট কন্ট্রোল সহকারী কোচ নৌসাদ মুসার হাতে থাকবে।  দু’টি হলুদ কার্ড দেখায় লাল-হলুদের রিজার্ভ বেঞ্চে বসার সম্ভাবনা নেই রবি ফাউলারেরও।

এদিকে, আইএসএল-এর প্রতিটি ম্যাচেই রেফারিং নিয়ে ক্ষোভ বাড়ছে দলগুলোর। এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) থেকে এসসি ইস্টবেঙ্গল সব দল রেফারির বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেছে। লাল-হলুদ শিবির তো আবার সরাসরি ফেডারেশনের কাছে অভিযোগ জানিয়েছে। কিন্তু ফেডারেশনের রেফারিজ ডিরেক্টর রবিশঙ্কর জয়রামন জানিয়ে দিয়েছেন, এই সমস্যার সহজ সমাধান সম্ভব নয়। অর্থাৎ আগামী দিনেও একই সমস্যায় পড়তে হবে দলগুলোকে। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে জয়রামন জানিয়ে দিয়েছেন, “রাতারাতি এই ব্যাপারটা মেটানো যাবে না। অবশ্যই আমাদের রেফারিংয়ের মান উন্নত করতে হবে। তবে রাতারাতি আশা করবেন না। ধীরে ধীরে এগোনোই ভাল। দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে এগোনোর প্রয়োজন আছে।”

[আরও পড়ুন: জোড়া হলুদ কার্ড দেখায় বেঙ্গালুরুর বিরুদ্ধে ডাগ আউটে নেই ফাউলার, প্রতিবাদ এসসি ইস্টবেঙ্গলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে