১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অনেকেই আইএসএলে খেলার যোগ্য নয়’, চতুর্থ হারের পর ফের ফুটবলারদের দুষলেন ফাউলার

Published by: Subhajit Mandal |    Posted: December 16, 2020 10:17 am|    Updated: December 16, 2020 10:17 am

ISL 2020: This SC East Bengal team is built for I-League, Robbie Fowler demands improvement |Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: এতদিন চলছিল গোল খরা। মঙ্গলবার সেই খরা কাটল। তবু লক্ষ্যের কাছে পৌঁছতে পারল না এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। দু’-দু’টো গোল দিয়েও জয় অধরা থেকে গেল লাল-হলুদ শিবিরের কাছে। পাঁচ ম্যাচের মধ্যে চারটেতে হারার যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়তে হল কোচ রবি ফাউলারকে। তাও আবার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল লাল-হলুদ শিবির। তবু হায়দরাবাদ জিতে গেল স্রেফ এক মিনিটের ঝলকে। পরপর দু’টো গোল দিয়ে নিজাম শহরের দলকে নিরাপদ জায়গায় পৌঁছ দিয়ে গেলেন ম্যাচের নায়ক সান্তানা। মাঘোমার জোড়া গোল হারিয়ে গেল এসসি ইস্টবেঙ্গলের বাকি ফুটবলারদের ব্যর্থতার কাছে।

কোচ ফাউলার (Robbie Fowler ) অসহায়তা প্রকাশ করে বলে গেলেন, কীভাবে ঘুরে দাঁড়াবেন তিনি নিজেই জানেন না। সেই সঙ্গে লাল-হলুদের কোচ জানিয়ে দিলেন, দলে অনেকে আছে যারা আইএসএল খেলার অযোগ্য। “আমি জানি না কীভাবে এমন কঠিন পরিস্থিতির মোকাবিলা করব। সত্যি কিছুই বলার নেই আমার। আমি মনে করি, এখানে অনেকে আছে যারা আইএসএল (ISL) খেলার যোগ্য নয়,” স্পষ্ট জানিয়ে দিয়েছেন ফাউলার। সঙ্গে সংযোজন, “আমরা প্রথমার্ধে খুব যে ভাল খেলেছি তা কিন্তু নয়। প্রথম ৪৫ মিনিট বা শেষার্ধের তুলনায় যাচ্ছি না। একটা কথা মাথায় কিছুতেই আসছে না, অনেকে প্র্যাকটিসে ভাল খেলছে। অথচ ম্যাচে এসে হারিয়ে যাচ্ছে। কোথাও তারা ম্যাচে মনোনিবেশে করতে পারছে না। তবে মাত্র আড়াই সপ্তাহ প্র‌্যাকটিস করে ভাল খেলা যায় না। যদিও সব দলকেই এমন কঠিন পরিস্থিতিতে পড়তে হয়েছে। তবে এসব বলে কোনও অজুহাত খাড়া করছি না।”

[আরও পড়ুন: কাজে এল না মাঘোমার জোড়া গোল, হাড্ডাহাড্ডি লড়াই করেও হারল এসসি ইস্টবেঙ্গল]

যদিও ফাউলার নিজেই স্পষ্ট বলে দিচ্ছে, “মনে হচ্ছে এই দলটা আই লিগে (I League) খেলার জন্য তৈরি করা হয়েছিল। পরে আমরা আইএসএলে খেলার সুযোগ পেয়েছি। তাই অনেক খেলোয়াড়কে প্রমাণ করতে হবে, যে তাঁরা আইএসএলে খেলার যোগ্য।” এসসি ইস্টবেঙ্গল কোচ বলে দিচ্ছেন, “আমাদের আরও উন্নতি করতে হবে। দলের ফর্মেশন, পারফরম্যান্স, মানসিকতা সব কিছুরই উন্নতি প্রয়োজন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে