Advertisement
Advertisement
ISL 2021

ISL 2022: ডার্বি হারে এখনও হতাশার ছায়া, চেন্নাইয়িনের বিরুদ্ধে ভাল কিছু করতে মরিয়া লাল-হলুদ

এই মুহূর্তে লিগ টেবিলের সবচেয়ে নিচে এসসি ইস্টবেঙ্গল।

ISL 2021-22: SC East Bengal to face Chennaiyin City FC | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 2, 2022 4:09 pm
  • Updated:February 2, 2022 4:09 pm

স্টাফ রিপোর্টার: দায়িত্ব নিয়েই এফসি গোয়ার বিরুদ্ধে আইএসএলের (ISL 2022) প্রথম জয়টা এনে দিয়ে লাল-হলুদ সমর্থকদের মধ্যে তোলপাড় ফেলে দিয়েছিলেন স্প্যানিশ কোচ মারিও রিভেরা। কিন্তু পরপর দু’টো ম্যাচে হায়দরাবাদ এবং এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে ৭ গোল খাওয়ার পর লাল-হলুদে ফের হতাশার ছায়া। মারিও চেষ্টা করে যাচ্ছেন, শেষ মাচগুলিতে ভাল ফল করে যদি লিগ টেবলের কিছুটা উপরে যাওয়া যায়। আর সেই ভাবনায় পরের ম্যাচে প্রতিপক্ষ চেন্নাইয়িন সিটি এফসি। যারা এই মুহূর্তে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে। আর এসসি ইস্টবেঙ্গল যথারীতি তালিকার সবচেয়ে নিচে। একাদশতম স্থানে। এই জায়গা থেকে একটু উপরে যাওয়ার জন্য দলের আক্রমণভাগের নতুন জুটি পেরোসেভিচ এবং মার্সেলোর উপর ভরসা রাখতে চাইছেন লাল-হলুদের নতুন কোচ।

মার্সেলো আর পেরোসেভিচের কথা উঠলেই মারিও বললেন, “এই জুটিটা আইএসএলের বাকি ম্যাচগুলির জন্য দারুণ হতে পারে। তবে সবে দু’জনে একসঙ্গে খেলা শুরু করেছে। তারমধ্যে মার্সেলো আবার ইংরেজি বলতে পারে না। ফলে দু’জনের বোঝাপড়া গড়ে উঠতে একটু সময় লাগবে। তবে আশাবাদী এই জুটিটা ক্লিক করবেই।”

Advertisement

[আরও পড়ুন: বিরাট কোহলির শততম টেস্টই কি দিন-রাতের? শ্রীলঙ্কা সিরিজের আগে চিন্তাভাবনায় বোর্ড]

এফসি গোয়াকে হারিয়েই পরপর দু’টো ম্যাচে হারের জন্য কোচ মারিও রিভেরাকে এখন ফুটবলারদের দ্রুত মানসিক ভাবে উদ্বুদ্ধ করতে হচ্ছে। আর সেই কারণেই বলছেন, “দলের সবাই পেশাদার ফুটবলার। হারা-জেতা কোনওটাই মনের উপর প্রভাব ফেলতে দেওয়া উচিত নয়। জিতলে ভাল। আর ম্যাচ হারলে খুব দ্রুত ভুলে গিয়ে পরের ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে। ডার্বির ফল সব ফুটবলারই ভুলে গিয়েছে। তবে ডার্বিতে আমাদের জন্য যে ভাল মুহূর্তগুলি তৈরি হয়েছিল, তা অবশ্যই কেউ ভোলেনি। আমাদের এখন একটাই লক্ষ্য, পরের ম্যাচে চেন্নাইয়িনের বিরুদ্ধে ফের জয়ের রাস্তায় ফিরে আসা।” কিন্তু এরকম বড় ব্যবধানে পরপর দু’টো হারের পর ফুটবলারদের মোটিভেট করা কি সত্যিই সম্ভব? এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ বললেন, “কেন সম্ভব নয়? অবশ্যই সম্ভব। কারণ, আগেই বলেছি, ম্যাচটা হয়তো হেরেছি। কিন্তু ডার্বিতে আমরা শুধু গোল করা নয়। আরও গোল করার পরিস্থিতিও তৈরি করেছিলাম। এই মুহূর্তগুলি মনে করিয়েও তো চেন্নাইনের বিরুদ্ধে ফুটবলারদের মোটিভেট করানো যায়। ”

Advertisement

লিগ টেবিলে একাদশতম স্থানেই রয়ে গিয়েছে এসসি ইস্টবেঙ্গল। এই অবস্থায় পুরো দলের টার্গেট বোঝাতে গিয়ে মারিও বলছিলেন, “দলের সবাই জানে, আমাদের কী পরিস্থিতি। ফলে পরপর ম্যাচ জেতা ছাড়া আমাদের সামনে অন্য কোনও রাস্তা খোলা নেই। এখন বাকি ম্যাচগুলি জেতার জন্য চেষ্টা করতেই হবে।”

[আরও পড়ুন: IPL নিলামে উঠছেন ৫৯০ জন ক্রিকেটার, মার্কি প্লেয়ারের তালিকায় ৪ ভারতীয়, নেই গেইল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ