BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ISL 2021: জঘন্য রক্ষণ, ‘লাস্ট বয়’ এফসি গোয়ার কাছেও হারল এসসি ইস্টবেঙ্গল

Published by: Subhajit Mandal |    Posted: December 7, 2021 9:33 pm|    Updated: December 7, 2021 9:38 pm

ISL 2021: FC Goa beats SC East Bengal | Sangbad Pratidin

এফসি গোয়া: ৪ (নগেরা ২, মেন্ডোজা, পেরিসোভিচ (আত্মঘাতী), )
এসসি ইস্টবেঙ্গল: ৩ (পেরোসভিচ ২, আমির)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে (ISL) ফের হতাশাজনক পারফরম্যান্স এসসি ইস্টবেঙ্গলের। লিগ টেবিলের ‘লাস্ট বয়’ এফসি গোয়ার (FC Goa) কাছেও হারতে হল লাল-হলুদ শিবিরকে। আরও একবার এসসি ইস্টবেঙ্গলকে ডুবিয়ে দিল বিশ্রী রক্ষণ। ফলে পাঁচ ম্যাচ পরেও মরশুমের প্রথম জয়ের মুখ দেখতে পেলেন না কোচ ম্যানুয়েল দিয়াজ।

চার ম্যাচে একটিও জয় নেই। মঙ্গলবার এফসি গোয়ার বিরুদ্ধে নামার আগে তাই এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) একটাই লক্ষ্য ছিল, সেটা হল যে কোনওভাবে জয়ের খরা কাটানো। এফসি গোয়ার অবস্থা অবশ্য আরও শোচনীয় ছিল। এসসি ইস্টবেঙ্গল তো তবু পয়েন্টের খাতায় নাম তুলতে পেরেছিল, এফসি গোয়া সেটাও পারেনি। এর আগে নিজেদের তিন ম্যাচের তিনটিতেই হারে এফসি গোয়া। এ হেন দলের কাছেও এদিন হারতে হল লাল-হলুদ শিবিরকে।

[আরও পড়ুন: ISL 2021: ডার্বির পর এখনও অধরা জয়, ছন্নছাড়া ফুটবল খেলে জামশেদপুরের কাছে হার সবুজ-মেরুনের]

ম্যাচ শুরুর আগে আত্মবিশ্বাসের অভাব দু’দলেরই ছিল। কিন্তু এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে এফসি গোয়া। যার ফল তারা পায় ম্যাচের ১৪ মিনিটেই। বিশ্বমানের গোল করে গোয়াকে এগিয়ে দেন নগেরা। কিন্তু মিনিট ১২ বাদে পালটা আসে এসসি ইস্টবেঙ্গল শিবির থেকে। দুর্দান্ত গোল করে সমতা ফেরান পেরোসেভিচ। মিনিট ছ’য়ের মধ্যে ফের এগিয়ে যায় গোয়া। এবার পেনাল্টি স্পট থেকে গোল করেন মেন্ডোজা। এবারও প্রত্যাঘাত করে এসসি ইস্টবেঙ্গল। ম্যাচের ৩৭ মিনিটে গোল শোধ করেন আমির ডেরভিসেভিচ। ঠিক যখন মনে হচ্ছিল খেলার প্রথমার্ধ শেষ হবে ২-২ গোলে। তখনই ফের গোল হজম করতে হয় লাল-হলুদকে। এবারে আত্মঘাতী গোল করে বসেন এসসি ইস্টবেঙ্গলের প্রথম গোলের নায়ক পেরোসেভিচই। প্রথমার্ধে ৩-২ গোলে পিছিয়ে ছিল এসসি ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: আজ জামশেদপুরের সামনে সবুজ-মেরুন, মুম্বই ম্যাচের রেফারিং নিয়ে এখনও চটে হাবাস]

দ্বিতীয়ার্ধের শুরুটা আবার ভাল করে লাল-হলুদ শিবির। কার সুফল মেলে ম্যাচের ৫৯ মিনিটে। গোল করে সমতা ফেরান আত্মঘাতী গোল করা পেরোসেভিচই। ঠিক যখন মনে হচ্ছিল ম্যাচ শেষ হবে ৩-৩ গোলে, তখনই ফের লাল-হলদু দুর্গে আঘাত হানেন নগেরা। লাল-হলুদের রক্ষণকে কার্যত ছিন্নভিন্ন করে দিয়ে ম্যাচের জয়সূচক গোলটি করে দেন তিনি। এই ম্যাচে হারের ফলে লিগ টেবিলে তলানিতে নেমে এল লাল-হলুদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে