BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ISL 2021: ডার্বির পরের ম্যাচেই লজ্জার হার, এটিকে মোহনবাগানকে গোলের মালা পরাল মুম্বই

Published by: Subhajit Mandal |    Posted: December 1, 2021 9:30 pm|    Updated: December 2, 2021 10:02 am

ISL 2021: Mumbai City FC beats ATK Mohun Bagan by huge margin | Sangbad Pratidin

মুম্বই সিটি: ৫ (বিক্রম ২, ইগর অ্যাঙ্গুলো, মোর্তাদা ফল, বিপিন সিং)
এটিকে মোহনবাগান: ১ (উইলিয়ামস)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডার্বির পরের ম্যাচেই লজ্জার হার এটিকে মোহনবাগানের। ফিরল ৫ গোলের লজ্জা।  মাণ্ডবীর তীরে বুধবার সবুজ-মেরুন শিবিরকে কার্যত তছনছ করে দিল মুম্বই সিটি এফসি। হাবাসের বিখ্যাত রক্ষণভাগ অসহায়ভাবে আত্মসমর্পণ করল মুম্বইয়ের গতিশীল ফুটবলের সামনে।মুম্বই জিতল ৫-১ গোলে। 

ইতিহাস বলে, ডার্বি (Derby) জয়ের পরের ম্যাচটা জিততেই সবচেয়ে কালঘাম ছুটে যায় বড় দলের। সে লাল-হলুদ হোক, কিংবা সবুজ-মেরুন। সেখানে শনিবারের ডার্বিতে শুধু ৩-০ গোলেই জেতা নয়। লাল-হলুদকে রীতিমতো নাস্তানুবাদ করে জেতা। ফলে বুধবার মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ম্যাচের আগে রয় কৃষ্ণদের অতিরিক্ত আত্মতুষ্টিতে ভোগাটা স্বাভাবিক। সেই আত্মতুষ্টি যে কতটা বিপজ্জনক তা এদিন সবুজ-মেরুনকে দেখেই বোঝা গেল। আগের দু’ম্যাচে বড় জয়ের আড়ালে ডিফেন্সের যে ফাঁক ফোকরগুলি ঢাকা পড়ে গিয়েছিল। সেই ফাঁকফোকরগুলি কাজে লাগিয়েই একের পর এক গোল করে গেল মুম্বই।

[আরও পড়ুন: আইএসএলে খেলার যোগ্যই নয় এসসি ইস্টবেঙ্গল! রাখঢাক না করেই বলছেন কোচ দিয়াজ]

এদিন ম্যাচের শুরু থেকেই একেবারে তেড়েফুঁড়ে আক্রমণের মেজাজে খেলা শুরু করে মুম্বই। দুই উইংকে ব্যবহার করে সবুজ-মেরুন রক্ষণকে ফালাফালা করে দিল আরব সাগরের তীরের দলটি। তাঁদের হয়ে প্রথম দুটি গোলও করলেন রাইট উইং থেকে খেলা বিক্রম প্রতাপ সিং। প্রথমটি ম্যাচের মিনিট চারেকের মধ্যেই। দ্বিতীয়টি ২৫ মিনিটে। ৩৮ মিনিটে ইগর অ্যাঙ্গুলোর গোলে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় মুম্বই।

[আরও পড়ুন: ISL 2021: এসসি ইস্টবেঙ্গল সেই তিমিরেই! ডার্বির পর ওড়িশার কাছেও হার লাল-হলুদের]

দ্বিতীয়ার্ধের শুরুতে সবুজ-মেরুনের বিপদ আরও বাড়িয়ে দেন দীপক টেংরি। বিপক্ষকে ফাউল করায় লালকার্ড দেখতে হয় তাঁকে। দীপকের লালকার্ড নিয়ে বিতর্ক রয়েছে। কিন্তু তাঁর লালকার্ডের পর খেলার ফলাফল নিয়ে বিতর্কের অবকাশ ছিল না। ১০ জনের এটিক মোহনবাগান ৪৭ এবং ৫২ মিনিটে পরপর জোড়া গোল খেয়ে আরও বিপাকে পড়ে যায়। ৬০ মিনিটের মাথায় দলের হয়ে একমাত্র গোলটি করে সবুজ-মেরুনের মুখরক্ষা করেন ডেভিড উইলিয়ামস। কিন্তু লিগের অন্যতম সেরা দলের তকমা পাওয়া এটিকে-মোহনবাগান, এদিন যেভাবে এতগুলি গোল হজম করল, তা টিম ম্যানেজমেন্ট এবং সমর্থকদের রীতিমতো চিন্তায় রাখবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে