BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইএসএলে খেলার যোগ্যই নয় এসসি ইস্টবেঙ্গল! রাখঢাক না করেই বলছেন কোচ দিয়াজ

Published by: Krishanu Mazumder |    Posted: December 1, 2021 1:58 pm|    Updated: December 1, 2021 2:02 pm

ISL 2021: SC East Bengal don't have enough quality in the squad, said coach Manuel Diaz | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের (ISL) মানের নন এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) ফুটবলাররা। দেশের এক নম্বর লিগে খেলার যোগ্যই নয় এই দল। গত মরশুমে যে কথা শোনা গিয়েছিল রবি ফাউলারের মুখে, এবছর সেই একই কথা বলছেন লাল-হলুদের নতুন কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ (Manuel Diaz)। রাখঢাক না করেই স্বীকার করে নিচ্ছেন, আইএসএলের অন্য দলগুলির সঙ্গে মানিয়ে নিতে পারছে না তাঁর দল।

আইএসএলে নামার আগে দীর্ঘ নাটক হয়েছে লাল-হলুদে। বিনিয়োগকারী সংস্থা ও ক্লাবকর্তাদের মধ্যে টার্মশিটে সই নিয়ে টালবাহানা চলছিল। বরফ গলতে কেটে যায় দিনের পর দিন। প্রথম উইন্ডোতে খেলোয়াড় সই করানোর সময় চলে যাচ্ছিল। অবশেষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে বিনিয়োগকারী সংস্থা ও ক্লাবের মধ্যে চলতে থাকা সমস্যার সমাধান হয়। কিন্তু ততদিনে অনেক দেরি হয়ে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় দল গড়া হয়। সেই দল প্রথম ম্যাচে জামশেদপুরের বিরুদ্ধে ড্র করার পরে এটিকে মোহনবাগান ও ওড়িশার কাছে বিধ্বংস্ত হয়েছে।

[আরও পড়ুন: ‘সবকিছু ভালবেসে শিখেছি, তাই আমি জিতেছি’, বললেন দীপা মালিক]

লাল-হলুদ কোচ কয়েকদিন ধরেই বলে যাচ্ছেন, তাঁর দল খুবই দুর্বল। ওড়িশার কাছে পর্যুদস্ত হওয়ার পরে দিয়াজ বললেন, ”ইন্ডিয়ান সুপার লিগের মানের ধারেকাছেই আমরা এখনও পৌঁছতে পারিনি। এই ধরনের টুর্নামন্টে খেলার মতো দক্ষতা আমাদের নেই বলেই মনে হচ্ছে।” দল কবে জয়ের সরণীতে ফিরবে সেটাও জানা নেই কোচের। তাঁর হাতে এমন কোনও ফুটবলার এই মুহূর্তে নেই যিনি ম্যাচের ভাগ্য গড়ে দেবেন। কিন্তু স্পেনীয় কোচের কিছু করার নেই। হাতে যাঁরা আছেন, তাঁদেরকে নিয়েই নামতে হবে আইএসএল যুদ্ধে।

প্রায় প্রতিদিনই প্রাক্তন ফুটবলাররা লাল-হলুদ বাহিনীর বিদেশি নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন। সমর্থকরাও বিরক্ত ফুটবলারদের পারফরম্যান্স নিয়ে। স্পেনীয় কোচ ম্যানুয়েল বলেছেন, আইএসএল খেলার মতো যথেষ্ট শক্তিশালী নয় দল। সবে শুরু হয়েছে মেগা টুর্নামেন্ট। এর মধ্যেই পিছোতে শুরু করেছে এসসি ইস্টবেঙ্গল। স্পেনীয় কোচও যে বিরক্ত, তাও বোঝা যাচ্ছে। গতবারের টুর্নামেন্টে ৯ নম্বরে শেষ করেছিল লাল-হলুদ বাহিনী। এবার কোথায় গিয়ে শেষ করবে? সময় এর উত্তর দেবে।

[আরও পড়ুন: ISL 2021: দুরন্ত ছন্দে থাকা এটিকে মোহনবাগানের সামনে মুম্বই সিটি, গতবারের ইতিহাস নিয়ে ভাবছেন না হাবাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে