BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রোনাল্ডোদের সামলাতে অভিজ্ঞতাতেই ভরসা, অভিজ্ঞ জার্মানকে কোচ করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

Published by: Subhajit Mandal |    Posted: November 30, 2021 2:09 pm|    Updated: November 30, 2021 2:37 pm

Manchester United appointed Ralf Rangnick as interim manager until the end of the season | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে নিযুক্ত হলেন জার্মানির প্রখ্যাত কোচ রাল্ফ রাঙ্গনিক (Ralf Rangnick)। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল যে, রাঙ্গনিক ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব গ্রহণ করতে চলেছেন। শেষ পর্যন্ত সেটাই সত্যি হল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে জানা গিয়েছে যে, তিনি মরশুমের শেষ পর্যন্ত কোচের দায়িত্ব পালন করবেন। এরপর তিনি পরের দুই বছর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পরামর্শদাতা হিসাবে কাজ করবেন। দুই পক্ষই এই চুক্তিতে সম্মত হয়েছেন।

৬৩ বছরের রাঙ্গনিক রাশিয়ার ফুটবল ক্লাব লোকোমোটিভ মস্কোর স্পোর্টস অ্যান্ড ডেভলপমেন্টের শীর্ষে ছিলেন। সেই দায়িত্ব ছেড়ে বর্ষীয়ান ফুটবল কোচ ম্যান ইউয়ের (Man U) দায়িত্ব গ্রহণ করছেন। ওলে গানার সোলজায়ারকে বরখাস্ত করার পর এই মুহূর্তে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্বে রয়েছেন প্রাক্তন ম্যান ইউ ফুটবলার মাইকেল ক্যারিক। ম্যান ইউয়ের পক্ষ থেকে এদিন এক বিবৃতিতে জানানো হয়েছে, “ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আনন্দের সঙ্গে জানাচ্ছে যে, অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে রাল্ফ রাঙ্গনিককে নিযুক্ত করেছে। তিনি মরশুমের শেষ পর্যন্ত দায়িত্বে থাকবেন। পরবর্তী দুই বছর তিনি ম্যান ইউয়ের পরামর্শদাতা হিসাবে কাজ করবেন।”

[আরও পড়ুন: সপ্তম স্বর্গে ফুটবলের রাজপুত্র! ফের Ballon d’Or জিতলেন লিওনেল মেসি]

দায়িত্ব গ্রহণের পর রাঙ্গনিক জানিয়েছে, “ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। দলটি প্রতিভায় পূর্ণ। অভিজ্ঞতা এবং তারুণ্যের চমৎকার ভারসাম্য রয়েছে।” রাঙ্গনিক আটের দশকের গোড়ার দিকে কোচিং শুরু করেছিলেন। তিনি ‘জেজেনপ্রেসিং’ ফুটবলের প্রবক্তা। ম্যান ইউয়ের ফুটবল ডিরেক্টর জন মুর্টফ জানিয়েছেন, “ইউরোপিয়ান ফুটবলে অন্যতম শ্রদ্ধেয় এবং উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন কোচ রাঙ্গনিক। তিনিই আমাদের প্রথম পছন্দ ছিলেন। ম্যানেজমেন্ট এবং কোচিংয়ে তাঁর চার দশকের অভিজ্ঞতা রয়েছে। আমরা ওকে পেয়ে আনন্দিত।”

[আরও পড়ুন: R Ashwin: টেস্ট উইকেটের নিরিখে কুম্বলে-কপিলের পরই অশ্বিন, টপকে গেলেন হরভজনকে]

এদিকে, চেলসি ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে শুরুতে রিজার্ভ বেঞ্চে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যারিক। যা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন তিনি। এমনকী, ক্যারিকের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি স্বয়ং রোনাল্ডোও (Cristiano Ronaldo)। পরে মাঠে নামলেও তেমন কিছু করতে পারেননি। ম্যাচের পর হতাশায় চেলসির ফুটবলারদের সঙ্গে করমর্দন না করেই টানেল দিয়ে বেরিয়ে যান। পরে অবশ্য সোশাল মিডিয়ায় দলকে উজ্জীবিত করে বার্তাও দিয়েছেন। রোনাল্ডো জানিয়েছেন, “সামনে এখনও দীর্ঘ পথ রয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে যখন খেলবে, তখন কোনওকিছুই অসম্ভব নয়। আমরা শেষ পর্যন্ত লক্ষ্যকে তাড়া করব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে