BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সপ্তম স্বর্গে ফুটবলের রাজপুত্র! ফের Ballon d’Or জিতলেন লিওনেল মেসি

Published by: Biswadip Dey |    Posted: November 30, 2021 9:16 am|    Updated: November 30, 2021 12:06 pm

Lionel Messi Wins Men's Ballon d'Or For Seventh Time। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার বার সাত বার! রেকর্ড গড়ে পুরুষদের ব্যালন ডি’অর (Ballon d’Or 2021) জিতলেন আধুনিক ফুটবলের রাজপুত্র লিওনেল মেসি (Lionel Messi)। আরও পিছনে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) মতো তাঁর প্রবল প্রতিদ্বন্দ্বীকে। রোনাল্ডো এই সম্মান জিতেছেন ৫ বার। দেখতে দেখতে তাঁর থেকে ২ বার বেশি এই সম্মান জেতা হয়ে গেল মেসির। উল্লেখ্য, মেসি ও রোনাল্ডোর পরে তালিকায় যাঁরা রয়েছেন, তাঁরা কেউই ৩ বারের বেশি জিততে পারেননি ব্যালন ডি’অর। উল্লেখ্য, মহিলাদের মধ্যে এই সম্মান পেলেন স্পেন এবং বার্সেলোনার তারকা ফুটবলার অ্যালেক্সিয়া পুতেয়াস।

এদিকে অনূর্ধ্ব ২১ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পেড্রি। বিশ্বের সেরা গোলকিপার হলেন জিয়ানলুইজি দোনারুমা। তবে স্বাভাবিক ভাবেই বাকিদের কাউকে নিয়ে উত্তেজনা ও উল্লাসের মাত্রা মেসির মতো লাগামছাড়া ছিল না। এদিন লিওনেল মেসির হাতে ব্যালন ডি’অর তুলে দেন বার্সেলোনার প্রাক্তন সতীর্থ লুইস সুয়ারেজ।

[আরও পড়ুন: R Ashwin: টেস্ট উইকেটের নিরিখে কুম্বলে-কপিলের পরই অশ্বিন, টপকে গেলেন হরভজনকে]

এর আগে ২০০৯, ২০১০, ২০১২, ২০১৫ এবং ২০১৯ সালে ব্যালন ডি ‘অর জিতেছিলেন মেসি। এবারও প্রত্যাশার পারদ চড়ছিল মেসিকে ঘিরেই। প্রবল উৎকণ্ঠায় অপেক্ষা করছিলেন মেসি-ভক্তরা। শেষ পর্যন্ত সত্যি হল তাঁদের স্বপ্ন। গুরুর মতো সপ্তম স্বর্গে পৌঁছে গেলেন ভক্তরাও।

এদিকে পুরস্কার ঘোষণার আগেই সোমবার ফরাসি ফুটবলের এডিটর-ইন-চিফ পাস্কাল ফেরেরের একটি মন্তব্যে বেজায় চটেছেন রোনাল্ডো। তিনি দাবি করেন, সিআর৭ নাকি বলেছেন, তাঁর জীবনের লক্ষ্য়ই হল মেসির থেকে বেশি ব্য়ালন ডি’অর জিতে কেরিয়ার শেষ করা। তিনি বলেন, ”রোনাল্ডোর একটাই লক্ষ্য। অবসর নেওয়ার আগে ও মেসির থেকে বেশি ব্য়ালন ডি’অর জিততে চায়। আমি এটা জানি, কেননা ও নিজেই আমাকে কথাটা বলেছে।” তাঁর এই দাবি নস্যাৎ করে রোনাল্ডো জানিয়েছেন, মেসির থেকে বেশি ব্যালন ডি’অর জেতা নিয়ে আদৌ মরিয়া নন তিনি।

প্রসঙ্গত, রোনাল্ডো সেই অর্থে এবারের পুরস্কার জেতার চূড়ান্ত দৌড়ে ছিলেনও না। শেষ পর্যন্ত মেসির সঙ্গে লড়াই ছিল রবার্ট লেভানডস্কির। দুরন্ত ছন্দে থাকলেও শেষ পর্যন্ত দ্বিতীয় হয়েই থাকতে হল তাঁকে। সেরার সেরা মুকুট উঠল ফুটবলের জাদুকরের মাথাতেই।

[আরও পড়ুন: India Vs New Zealand: দাঁতে দাঁত চেপে লড়াই নিউজিল্যান্ডের, কানপুর টেস্ট জিততে পারল না ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে