Advertisement
Advertisement
East Bengal vs Bengaluru FC

অবশেষে ঘরের মাঠে মিলল জয়, ক্লেটনের জোড়া গোলে বেঙ্গালুরুকে হারাল ইস্টবেঙ্গল

জোড়া গোল করে ম্যাচের নায়ক ক্লেটন সিলভা। 

ISL 2022: East Bengal wins home match against Bengaluru FC | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:December 30, 2022 9:27 pm
  • Updated:December 30, 2022 9:45 pm

ইস্টবেঙ্গল: ২ (ক্লেটন-পেনাল্টি সহ ২)

বেঙ্গালুরু এফ সি: ১ (জাভি) 

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুতে (Bengaluru FC) গিয়ে বিপক্ষের ঘরের মাঠ থেকে জিতে ফিরেছিল ইস্টবেঙ্গল (East Bengal)। তাদের বিরুদ্ধে নামার আগে দলের আত্মবিশ্বাস বাড়িয়েছিল অ্যাওয়ে ম্যাচের তিন পয়েন্টই। সেই বিশ্বাসে ভর করেই যুবভারতীতে বাজিমাত কনস্ট্যানটাইনের। চলতি আইএসএলে একবারও ঘরের মাঠে জিততে পারেনি ইস্টবেঙ্গল। বছরের শেষ ম্যাচে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসিকে হারিয়ে শাপমুক্তি ঘটাল লাল হলুদ ব্রিগেড। হারের হ্যাটট্রিক আটকে দিলেন কনস্ট্যানটাইনের ছাত্ররা। জোড়া গোল করে ম্যাচের নায়ক ক্লেটন সিলভা। 

Advertisement

ম্যাচের আগেই চোট সমস্যায় জর্জরিত ছিল লাল হলুদ শিবির। প্রথম দলের গোলকিপার কমলজিতের বদলে মাঠে নামেন শুভম সেন। তবে চোট সারিয়ে ফিরে আসা ডোহার্টি দলের শক্তি বাড়ান। ঘরের মাঠে সমর্থকদের সামনে প্রথম থেকেই আক্রমণাত্মক ভাবে খেলতে শুরু করে লাল হলুদ ব্রিগেড। বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোল হয়নি। প্রথমার্ধের কিছুটা সময় কেটে যাওয়ার পর অবশ্য দাপট দেখাতে শুরু করে বেঙ্গালুরুও। গোল পোস্টের জালের বাইরে লাগে রয় কৃষ্ণর শট।

[আরও পড়ুন: ‘ছেলে কেমন আছে?’ পন্থের মাকে ফোন করলেন প্রধানমন্ত্রী মোদি]

ম্যাচের প্রথম গোল এল ৩৯ মিনিটে। বেঙ্গালুরুর বক্সের দিকে বল নিয়ে উঠে আসছিলেন সুহের। ক্লিয়ার করতে গিয়ে বলে হাত ছুঁইয়ে ফেলেন পেনাল্টির সুযোগ করে দেন রোশন। শট নিতে এসে ঠাণ্ডা মাথায় গোল করে দলকে এগিয়ে দেন ক্লেটন। এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লাল হলুদ ব্রিগেড।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের তীব্রতা বাড়ান সুনীল ছেত্রীরা। গোল লক্ষ্য করে বেশ কয়েকটি শট মারেন বেঙ্গালুরুর ফুটবলাররা। শেষ পর্যন্ত গোল শোধ হল ৫৫ মিনিটে। মাঝমাঠ থেকে একাই বল নিয়ে উঠে আসেন কৃষ্ণ। বক্সের ডানদিক ঘেঁষে দৌড়ে এসে বল বাড়িয়ে দেন জাভিকে। সোজা গোলে বল ঠেলে দেন জাভি। ৬৫ মিনিটের পর দুই দলই পরিবর্ত নামায়। তবে নির্ধারিত সময়ে গোলের সংখ্যা বাড়াতে পারেনি কেউই। অতিরিক্ত সময়ে গোল লক্ষ্য করে অসাধারণ বাঁক খাওয়ানো শট মারেন অধিনায়ক ক্লেটন। তাঁর শেষ মুহূর্তের গোলেই তিন পয়েন্ট নিশ্চিত করল ইস্টবেঙ্গল। 

[আরও পড়ুন: চিরঘুমের দেশে পেলে, জানেন সন্তানদের জন্য কত সম্পত্তি রেখে গেলেন ফুটবল সম্রাট?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ