BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ISL 2022: জামশেদপুরের বিরুদ্ধে বদলা নেওয়া হল না, লিগ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অধরা সবুজ-মেরুনের

Published by: Sulaya Singha |    Posted: March 7, 2022 9:26 pm|    Updated: March 7, 2022 9:30 pm

ISL 2022: Jamshedpur FC beats ATK Mohun Bagan | Sangbad Pratidin

এটিকে মোহনবাগান: ০
জামশেদপুর এফসি: ১ (ঋত্বিক)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইএসএলে শেষ চারের টিকিট আগেই পাকা হয়ে গিয়েছিল। আজ লড়াইটা ছিল লিগ তালিকার শীর্ষে পৌঁছনোর। তবে নিজেদের শেষ ম্যাচে সে লক্ষ্যপূরণ হল না এটিকে মোহনবাগানের। জামশেদপুরের বিরুদ্ধে হারের বদলা নিতে ব্যর্থ ফেরান্দো বাহিনী রইল তৃতীয় স্থানেই।

সোমসন্ধেয় লিগ টেবিলের এক নম্বর স্থান দখল করতে জামশেদপুরকে অন্তত দু’টি গোল দিতেই হত সবুজ-মেরুন ব্রিগেডকে। আর জামশেদপুরের টার্গেট ছিল দু’গোল হজম থেকে রক্ষা পাওয়া। স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো আগেই জানিয়েছিলেন কুঁচকিতে চোট পাওয়ায় হুগো বুমোস খেলবেন না। সুসাইরাজেরও চোট ছিল। এমনকী রয় কৃষ্ণর সঙ্গে জুটি বেঁধে নামতে পারেননি ডেভিড উইলিয়ামসও। ফরোয়ার্ডে কৃষ্ণর (Roy Krishna) সঙ্গে কোলাসো ও মনবীরকে রেখেই দল সাজিয়েছিলেন ফেরান্দো। প্রথমার্ধে ফ্রি-কিক থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন কোলাসো। তবে প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল হজম করা থেকে দলকে রক্ষা করেন অমরিন্দর। ঋত্বিকের বাড়ানো বল থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন চিমা। ঋত্বিক নিজেই সেই গোল করে দলকে এগিয়ে দিতে পারতেন। তবে সেই ভুলের পুরনাবৃত্তি হয়নি দ্বিতীয়ার্ধে।

[আরও পড়ুন: শততম টেস্টে মানবিক বিরাট, ফ্যানকে দিলেন নিজের টি-শার্ট, দেখুন ভিডিও]

৫৬ মিনিটে তিরির রক্ষণ ভেদ করে গোল করেন ঋত্বিক দাসই। এরপরও সেটপিস পজিশন থেকে গোলের সুযোগ তৈরি হয় এটিকে মোহনবাগানের। কিন্তু লক্ষ্যপূরণ হল না। দুই গোল করার চাপেই যেন নিশ্চিন্তে খেলা হল না রয় কৃষ্ণদের। শেষ লগ্নেও সহজ গোল হাতাছাড়া হয় সবুজ-মেরুনের।

প্রথম লেগে এই জামশেদপুরের কাছে ১-২ হেরেছিল সবুজ-মেরুন। কিন্তু এদিন গোলমুখই খুলতে পারলেন না ফুটবলাররা। ফলে ৩৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই রইল এটিকে মোহনবাগান। আর ৪৩ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল জামশেদপুর। ফলে তালিকার দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদের বিরুদ্ধে শেষ চারে খেলবেন ফেরান্দোর ছেলেরা। অন্যদিনে জামশেদপুরের মুখোমুখি হবে কেরালা ব্লাস্টার্স।

[আরও পড়ুন: সামনে এল শেন ওয়ার্নের ময়নাতদন্তের রিপোর্ট, কী জানাল থাই পুলিশ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে