BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইএসএলের উদ্বোধনে টাইগার-দিশার নাচ, কেরলের বিরুদ্ধে অভিযান শুরু এটিকের

Published by: Subhajit Mandal |    Posted: October 20, 2019 12:05 pm|    Updated: October 20, 2019 12:06 pm

ISL 6: ATK to kick off their campaign against Kerala Blastars

স্টাফ রিপোর্টার: আইএসএল সিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে গ্ল্যামার যোগ করতে চলেছেন বলিউডের টাইগার শ্রফ ও দিশা পাটানি। এটিকে বনাম কেরল ম্যাচের আগে যাঁরা আজ কোচির স্টেডিয়ামে বিশেষ নাচের পারফরম্যান্স দেবেন। কয়েকদিন আগেই এক বিশেষ ভিডিওতে টাইগার ও দিশা জানিয়েছিলেন তাঁরা এ বারের আইএসএল উদ্বোধনে থাকবেন। তবে দুই বলিউড তারকা ছাড়াও আন্তর্জাতিক নাচের গ্রুপ কিংস ইউনাইটেডও পারফর্ম করবে।


আইএসএল সিক্স-এর উদ্বোধনী ম্যাচে কোচিতে কেরল ব্লাস্টার্সের মুখোমুখি এটিকে। আর ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে আত্মবিশ্বাসী মেজাজে এটিকে। মূলত পাসিং ও সেট পিসের উপরেই জোর দিয়েছেন স্প্যানিশ কোচ। হাবাস বরাবরই রক্ষণাত্মক মানসিকতায় বিশ্বাসী। যাঁর প্রথম মরশুমের এটিকে দল বিখ্যাত ছিল তাদের আঁটসাঁট রক্ষণের জন্য। এদিনও ফুটবলারদের হাবাস নাকি বলেছেন, প্রথম কয়েক মিনিটের মধ্যেই চেষ্টা করতে হবে গোল করার। আর কোনও মতে যেন ডিফেন্সিভ শেপ নষ্ট না হয়। হাবাস ভাল মতোই জানেন কেরলের দুর্বলতা কী? শক্তি কী? এটিকের কাছে কেরল হল অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বী। যাদের বিরুদ্ধে দু’বার আইএসএল ফাইনালে জিতেছিল এটিকে। কেরলের বিরুদ্ধে হাবাসের রেকর্ডও ভাল। যিনি অধিকাংশ ম্যাচে জয়ের স্বাদ পেয়েছেন কেরলের বিরুদ্ধে।

[আরও পড়ুন: শতবর্ষে নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সংবর্ধনা দেবে ইস্টবেঙ্গল ]

সাসপেনশনের জন্য আজ প্রথম ম্যাচে কেরলের বিরুদ্ধে নামতে পারবেন না জবি জাস্টিন। কিন্তু তাতেও এটিকে আশা করছে ফিজির স্ট্রাইকার রয় কৃষ্ণ অভিষেকেই বাজিমাত করবেন। এটিকের যেমন জবি জাস্টিন ও আনাস খেলবেন না। আবার পাশাপাশি কেরল ব্লাস্টার্সও পাচ্ছে না তাদের অন্যতম স্তম্ভকে। স্তম্ভের নাম সন্দেশ ঝিঙ্গান। যিনি চোটের জন্য অনিশ্চিত। আর এটিকের বিরুদ্ধে নামার আগে সতর্ক কেরল কোচ এলকো স্যাতোরি। যিনি এদিন সাংবাদিক সম্মেলনে বললেন, “মরশুমের প্রথম ম্যাচ সব সময় কঠিন হয়। আমাদের নিয়ে অনেক আশাও আছে। আমরা সর্বস্ব উজাড় করতে তৈরি আছি।” এটিকের পাশে ফেভারিটের তকমা বসিয়ে স্যাতোরি আরও বলছেন, “এটিকে দারুণ দল। কোনও সন্দেহ নেই এবারের আইএসএলের অন্যতম সেরা দল এটিকে।” হাবাস কয়েক দিন আগে বলেছিলেন, “সব ঠিক হয়ে যাবে।” এটিকেতে আজ থেকে শুরু হচ্ছে হাবাস জমানার দ্বিতীয় অধ্যায়। সেখানেও কি প্রথমবারের মতো সাফল্য পাবে দল সেটাই দেখার।

[আরও পড়ুন: নোবেলজয়ীকে সম্মান, অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে আজীবন সদস্যপদ দিতে চায় মোহনবাগান]

প্রথম আইএসএলে চ্যাম্পিয়ন। দ্বিতীয় আইএসএলে সেমিফাইনাল। আন্তোনিও লোপেজ হাবাস জমানায় এটিকে মানেই হয়ে উঠেছিল অন্যতম বিধ্বংসী এক দল। তবে গত দু’বছরে কোথাও যেন সেই দাপুটে এটিকে হারিয়ে গিয়েছে।এবার আবার এটিকে কোচ হয়ে ঘরে ফিরেছেন স্প্যানিশ কোচ। আর তাতেই যেন ফের আইএসএল শৃঙ্গে ওঠার স্বপ্ন দেখছে দু’বারের চ্যাম্পিয়নরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে