BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

নোবেলজয়ীকে সম্মান, অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে আজীবন সদস্যপদ দিতে চায় মোহনবাগান

Published by: Subhajit Mandal |    Posted: October 19, 2019 12:00 pm|    Updated: October 19, 2019 12:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোবেল পুরস্কার প্রাপক হিসেবে অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা হওয়ার পর থেকেই তিনি নানা মহলে প্রশংসিত হয়েছেন। আবার গেরুয়াপন্থীদের অনেকে তাঁর ব্যক্তিগত জীবন টেনে এনে সমালোচনা করতেও ছাড়েনি। কিন্তু, কথায় আছে গুণীর মান গুণীই বোঝে। সেকারণেই হয়তো নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সংবর্ধনা দিতে চায় মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব। ইতিমধ্যেই ক্লাবের তরফে সচিব স্বপনসাধন বোস অভিজিৎবাবুকে সংবর্ধনা দিতে চেয়ে একটি চিঠি লিখেছেন। যদিও অভিজিৎবাবুর তরফে এখনও এ বিষয়ে কিছু জানানো হয়নি।


টুটু বোসের দেওয়া চিঠিতে জানানো হয়েছে, মোহনবাগান ক্লাব নোবেলজয়ীকে সম্মান দিতে চায়। ভারতে ফেরার পর তাঁর ব্যস্ত কর্মসূচির মধ্যে যদি তিনি একটু সময় বার করে মোহনবাগান ক্লাবে পা রাখেন, তাহলে সংক্ষিপ্ত অনুষ্ঠানে তাঁকে সম্মাননা এবং আজীবন সদস্যপদ দেওয়া হবে। গত বৃহস্পতিবার মোহনবাগান সচিব এই চিঠি অভিজিৎবাবুর উদ্দেশে পাঠান। তবে, নোবেলজয়ীর তরফে এখনও কোনও উত্তর পাওয়া যায়নি। মোহনবাগান ফুটবল ক্লাব সাধারণত সমাজের বিশিষ্ট ব্যক্তিদের আজীবন সদস্যপদ দিয়ে থাকে। এবছর মোহনবাগান দিবসে ক্লাবের আজীবন সদস্যপদ পেয়েছেন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, নাট্যব্যক্তিত্ব দেবশংকর হালদারের মতো ব্যক্তিত্বরা।

[আরও পড়ুন: কাতারের বিরুদ্ধেও যুবভারতীতে খেলুক ভারত, চাইছেন কোচ স্টিমাচ ]

এদিকে শুক্রবার রাতেই একপ্রকার নিঃশব্দে অনাড়ম্বরভাবে দেশে ফিরেছেন অভিজিৎবাবু। শুক্রবার রাতে নিউ ইয়র্ক থেকে নয়াদিল্লি ফিরেছেন তিনি। যদিও, বিমানবন্দরে তাঁকে সংবর্ধনা জানানোর কোনও আয়োজন ছিল না।  তাঁর আত্মীয় বা অনুগামীদের কারও উপস্থিতিও চোখে পড়েনি। এমনকী, রাতে অভিজিৎবাবু কোথায় ছিলেন, বা তিনি কবে কোন অনুষ্ঠানে অংশ নেবেন, সেটাও কেউ জানেনা। তাঁর পরিবারের সদস্যরাও জানেন না তিনি কোথায় আছেন, বা কবে শহরে ফিরবেন। যদিও, শহরের একাধিক সংগঠন অভিজিৎবাবুকে সংবর্ধনা দেওয়ার ব্যবস্থা করেছে। ঠাঁসা কর্মসূচির মধ্যেও তিনি মোহনবাগানের জন্য সময় বের করতে পারবেন, এমনটাই আশা সবুজ মেরুন কর্তাদের।

[আরও পড়ুন: বিশ্বকাপ কোয়ালিফায়ারে আফগানদের বিরুদ্ধে নামার আগে সমস্যায় জর্জরিত সুনীলরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement