২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ম্যাচে যুবভারতী ক্রীড়াঙ্গনে জনসমর্থন দেখে আপ্লুত ইগর স্টিমাচ। ভারতীয় দলের কোচ জানিয়েছেন যে, সামনের বছর কাতারের বিরুদ্ধে ম্যাচ কলকাতায় খেলতে পারলে তিনি খুশি হবেন।
সামনের বছর ২৬ মার্চ কাতারের বিরুদ্ধে প্রি-ওয়ার্ল্ড কাপের কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচ হওয়ার কথা। এই ম্যাচ আয়োজনের দৌড়ে রয়েছে কেরল এবং ভুবনেশ্বর। কিন্তু স্টিমাচের ইচ্ছার কথা জানার পর আইএফএ-ও চাইছে ম্যাচটি যুবভারতীতে হোক। বিশ্বস্তসূত্রে জানা গিয়েছে, আইএফএ’র পক্ষ থেকে এই ম্যাচটি আয়োজনের জন্য সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে আবেদন করতে চলেছে। তবে এই ব্যাপারে কোনও কিছুই চূড়ান্ত হয়নি। তবে ম্যাচটি কলকাতায় হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: বিশ্বকাপ কোয়ালিফায়ারে আফগানদের বিরুদ্ধে নামার আগে সমস্যায় জর্জরিত সুনীলরা]

১৫ অক্টোবর যুবভারতী ক্রীড়াঙ্গনে ভারত এবং বাংলাদেশের মধ্যে প্রি ওয়ার্ল্ড কাপের কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচটি ভারত জিততে না পারলেও দর্শকদের উচ্ছ্বাস-আবেগ দেখে অভিভূত হয়ে পড়েন ক্রোয়েশিয়ার প্রাক্তন বিশ্বকাপার তথা কোচ স্টিমাচ। তিনি বলেন যে, জীবনে বহু বড় ম্যাচ খেলেছেন। কিন্তু ফুটবলকে ঘিরে এরকম আবেগ, উচ্ছ্বাস, উন্মাদনা কোথাও দেখেননি। এই উচ্ছ্বাস-উন্মাদনা তাঁর স্মৃতির মণিকোঠায় চিরকাল উজ্জ্বল হয়ে থাকবে। এরপরই তিনি ঘনিষ্ঠ মহলে বলেন যে, কাতার ম্যাচটি কলকাতায় খেলতে পারলে তাঁর ভাল লাগবে।

[আরও পড়ুন: স্পেনে রাজনৈতিক অশান্তির জের, পিছিয়ে গেল লা লিগা মরশুমের প্রথম এল ক্লাসিকো ]

শুধু স্টিমাচ নন, ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রীও কলকাতার পরিবেশ, দর্শকদের উন্মাদনা দেখে আপ্লুত। তিনি একথাও জানিয়েছেন যে, যুবভারতীতে তাঁরা প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি। তিনি হতাশ। শুধু তিনি নন, গোটা দলই যে সঠিক পারফরম্যান্স করতে না পারার জন্য হতাশ হয়ে পড়েছে, সেকথাও তিনি জানিয়েছেন। ভারত অধিনায়ক আরও জানিয়েছেন যে, বাংলাদেশের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করাটা তিনি মানতে পারছেন না। তাঁরা যুবভারতীতে প্রচুর সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু প্রাপ্ত সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন। তবে তাঁরা ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী।
কোয়ালিফাইং রাউন্ডে ‘ই’ গ্রুপে থাকা ভারতীয় ফুটবল দল তিন ম্যাচ থেকে এখনও পর্যন্ত মাত্র দু’পয়েন্ট সংগ্রহ করেছে। ফলে পরবর্তী রাউন্ডে যাওয়ার ব্যাপারে তৈরি হয়েছে অনিশ্চয়তা। ভারতীয় টিম ম্যানেজমেন্ট আশায় রয়েছে পরবর্তী ম্যাচগুলিতে ভাল পারফরম্যান্স করার। আর ভারত অধিনায়ক এবং কোচের ভূয়সী প্রশংসার পর দেখার বিষয়, কলকাতায় কাতার ম্যাচ হয় কি না। কলকাতার ফুটবলপ্রেমীরা কিন্তু অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন ফের যুবভারতীতে সুনীলদের খেলা দেখার জন্য।

https://twitter.com/IndianFootball/status/1184158423836807170

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং