Advertisement
Advertisement

Breaking News

ISL

‘বাইচুং-সুনীলের পর ভারতীয় ফুটবলের পোস্টার বয় হতে চলেছে কিয়ান’, বলছেন জামশিদ নাসিরি

ওর খেলা দেখে ইস্টবেঙ্গল নিতে চেয়েছিল, বললেন গর্বিত বাবা।

ISL: East Bengal legend Jamshid Nassiri proud of son Kiyan | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:January 30, 2022 10:42 am
  • Updated:January 30, 2022 10:42 am

দুলাল দে: আজ তিনি গর্বিত পিতা। একটা সময় নিজে গোল করে অনেক ডার্বি জিতিয়েছেন। ছেলে কিয়ান নাসিরি (Kian Nassiri) গোল করে শুধু সবুজ–মেরুনকে ডার্বি জেতালেন না, হ্যাটট্রিকও করলেন। শনিবার রাতে কিয়ানকে নিয়ে বাবা জামশিদ নাসিরি সংবাদ প্রতিদিনকে ফোনে বললেন বাইচুং-সুনীলের (Sunil Chetri) পর ভারতীয় ফুটবলের ‘পোস্টার বয়’ হতে চলেছে কিয়ান।

জামশিদ নাসিরির বক্তব্য, “ছোট থেকে ফুটবলের প্রতি কিয়ানের প্রচণ্ড ডেডিকেশন ছিল। তবে, আমি ফুটবল নিয়ে আমি ওকে কোনও পরামর্শ দিই না। আমি জানি না, আপনারা বিশ্বাস করবেন কিনা, ওর খেলা নিয়ে ওকে কিছু বলি না। পুরো ব্যাপারটাই দেখে ওর কোচ। কোচই ওর সেরা অ্যাডভাইসার। উনি যা বলেন, কিয়ান সেটাই মেনে চলে। আমি কোনওরকম মাথা গলাই না।”

Advertisement

[আরও পড়ুন: ডার্বিতে নতুন তারকার উদয়, নাসিরির হ্যাটট্রিকে ফিরতি মহারণেও জয় এটিকে মোহনবাগানের]

একসময় কলকাতা ময়দান কাঁপানো জামশিদ (Jamshid nassiri) বলছেন, যাতে ছেলের মনসংযোগ নষ্ট না হয়, তাই ম্যাচের আগে বা পরে ছেলের সঙ্গে কোনও কথাও বলেন না তিনিl ইস্টবেঙ্গলের একসময়ের তারকা বলছিলেন, “ম্যাচের আগে কিংবা ম্যাচের পরে আমি ওকে কোনও ফোন করি না। ওকে মনসংযোগ করতে দিই। ডার্বির পরেও আমি কিয়ানকে ফোন করিনি। ওর বন্ধুরা নিশ্চয়ই ফোন করবে। ওরাই আমার শুভেচ্ছাবার্তা কিয়ানের কাছে পৌঁছে দেবে।”

Advertisement

ISL: East Bengal legend Jamshid Nassiri proud of son Kiyan

জামশেদ ফাঁস করেছেন, একসময় তাঁর প্রাক্তন ক্লাব ইস্টবেঙ্গল কিয়ানকে সই করাতে চেয়েছিল। কিন্তু তিনিই ছেলেকে সবুজ-মেরুনে রাখার সিদ্ধান্ত নেন। লাল-হলুদের প্রাক্তন তারকা বলছিলেন, “কিয়ান এখন মিডফিল্ডে খেললেও ওর আসল জায়গা স্ট্রাইকার। তবে ও প্রত্যেকটা পজিশনে খেলতে পারে। মোহনবাগানে কিভু ভিকুনা যখন ছিল তখন স্ট্রাইকার, মিডফিল্ড, উইং হাফ, উইং ব্যাক সব পজিশনেই খেলিয়েছে। কিয়ানের তখন বয়স অনেক কম। ওর খেলা দেখে আলভিটো ওকে ইস্টবেঙ্গলে নিতে চেয়েছিল। কিন্তু তখন ক্লাব খুব একটা আগ্রহ দেখায়নি। পরে আবার আলভিটো ফোন করে বলেছিল যদি এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) সই না করায়, তাহলে কিয়ানকে আমাদের দিন। কিন্তু আমি তখন আর মত পালটায়নি।”

[আরও পড়ুন: ‘আপনি চিরকাল হৃদয়ে থাকবেন’, ডার্বির আগে সুভাষ ভৌমিককে শ্রদ্ধা নিবেদন দুই প্রধানের]

ডার্বির নায়ক কিয়ান যে আগামীদিনে গোটা দেশের নায়ক হতে চলেছেন, তা এদিন দৃপ্তকন্ঠে বলে দিলেন গর্বিত বাবা। তাঁর ঘোষণা, “একটা কথা বলে রাখি, বাইচুং-সুনীলের পর ভারতীয় ফুটবলের ‘পোস্টার বয়’ হতে চলেছে কিয়ান।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ