BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ISL নয়, শেষপর্যন্ত আই লিগের ১২ দলের তালিকায় ঠাঁই হল ইস্টবেঙ্গলের

Published by: Subhamay Mandal |    Posted: August 12, 2020 10:11 pm|    Updated: November 13, 2020 12:26 pm

An Images

দীপক পাত্র: আইএসএল (ISL) নয়, শেষপর্যন্ত আই লিগের (I League) তালিকায় ঠাঁই হল ইস্টবেঙ্গলের (East Bengal)। বুধবার আই লিগ কমিটির সভায় ১২টা দলের মধ্যে ১১টা দলের নাম জানিয়ে দেওয়া হল। যেখানে রয়েছে ইস্টবেঙ্গল। ফ্র্যাঞ্চাইজি দল হিসাবে এবার নেওয়া হল দিল্লির সুদেভাকে। ‘সংবাদ প্রতিদিন’-এ যা আগেই প্রকাশিত হয়েছিল। এমন কী এও জানিয়ে দেওয়া হল, পরের বছর অর্থাৎ ২০২১-২২ মরশুমে আই লিগ খেলবে বিশাখাপত্তনমের একটা দল শ্রীনি ডেকার্স।

বুধবার আই লিগের সভায় মূল আকর্ষণ ছিল ইস্টবেঙ্গলকে নিয়ে। যেহেতু এতদিন শোনা যাচ্ছিল, ইস্টবেঙ্গল নাকি আইএসএল খেলতে পারে। এদিনের সভায় স্থির সিদ্ধান্তে ফেডারেশন (AIFF) কর্তারা এসে গেলেন। জানিয়ে দিলেন, ইস্টবেঙ্গলকে আই লিগেই খেলতে হবে। মোট ১২টা দলকে নিয়ে আই লিগ হয়। প্রশ্ন হল, ১১টা দলের নাম তাহলে জানানো হল কেন? আসলে দ্বিতীয় ডিভিশন আই লিগের চ্যাম্পিয়ন দল খেলবে মূলপর্বে। এই খেলা হওয়ার কথা অক্টোবর মাসে। সেই সময় ঠিক হয়ে যাবে দ্বাদশ দল এবার কে হতে চলেছে। তাই এই মুহূর্তে ১১টা দলের নাম জানিয়ে দিয়েছে ফেডারেশন। সুতরাং আইএসএল খেলার আর কোনও সম্ভাবনাই রইল না লাল-হলুদ শিবিরের।

[আরও পড়ুন: অক্টোবরে মাঠে নামছেন না সুনীলরা, স্থগিত বিশ্বকাপ ও এশিয়ান কাপ কোয়ালিফায়ারের সব ম্যাচ]

ফেডারেশনের এক কর্তা বলছিলেন, “ইস্টবেঙ্গল আইএসএল খেলবে কারা বলছে আমরা জানি না। আইএসএল খেলতে গেলে একটা প্রক্রিয়া মেনে এগোতে হয়। সেই প্রক্রিয়ার ধারে-কাছে নেই কলকাতার দলটি। তাহলে কী করে তারা আশা করে ইস্টবেঙ্গল আইএসএল খেলবে। আমরা তাই আজকের সভায় ঠিক করে ফেললাম ১১টা দলের নাম। যেখানে যথারীতি রয়েছে ইস্টবেঙ্গল। আর একটা দলের নাম ঠিক হবে দ্বিতীয় ডিভিশন আই লিগের পর।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement