BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

টানা পাঁচ মাস একই ভেন্যুতে থেকে খেলতে হবে ISL! বিরক্ত ফ্র্যাঞ্চাইজিগুলি

Published by: Sulaya Singha |    Posted: August 1, 2020 2:17 pm|    Updated: November 13, 2020 12:26 pm

An Images

স্টাফ রিপোর্টার: টানা পাঁচ মাস এক জায়গায় থেকে খেলতে হবে আইএসএল দলগুলোকে। এফএসডিএলের (FSDL) পক্ষ থেকে এ খবর জানিয়ে দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের। এমনও ইঙ্গিত দেওয়া হয়েছে, গোয়াতেই এবার আইএসএল হতে চলেছে। কেরলে নয়।

সরকারিভাবে এখনও মুখ খুলছে না এফএসডিএল। তবে আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দেওয়া হয়েছে, গোয়াতেই এবার আইএসএলের (ISL) খেলাগুলো হবে। সেই সঙ্গে জানানো হয়েছে প্রতিটি দলকে টানা পাঁচ মাস সেখানেই না কাটিয়ে উপায় নেই। আসলে যে দল খেলতে যাবে তাদের পুরোপুরি দু’মাসের প্রি-সিজন-সহ সেখানেই টুর্নামেন্ট খেলে তবে ছাড়া হবে। এই পাঁচ মাসের মধ্যে কেউ বাড়ি বা অন্য কোথাও থাকতে পারবেন না। এই নির্দেশ কার্যকর হওয়ার সম্ভাবনাই বেশি। শুধু তাই নয়, সপ্তাহে দু’দিন করে কোভিড-১৯ টেস্ট হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বাজেয়াপ্ত করা হবে পাক দলের সমস্ত সম্পত্তি! ইংল্যান্ড পৌঁছেই হুমকির মুখে বাবর আজমরা]

প্রশ্ন হল, এই দু’টো বিষয়কে বহু ফ্র্যাঞ্চাইজি মানতে পারছেন না। যদিও তাঁরা মুখে বলছেন, এমন পরিস্থিতির মধ্যে খেলা হলে এর চেয়ে বেশি আশা করা অন্যায়। পাশাপাশি আবার এও তাঁরা বলছেন, পাঁচ মাসের মধ্যে যদি অনবরত উদ্বেগের মধ্যে কাটাতে হয়, তাহলে কখন খেলা নিয়ে ফুটবলাররা ভাববে। “পাঁচ মাসের মধ্যে সপ্তাহে দু’দিন যদি কোভিড টেস্ট চলে, তাহলে কি ফুটবলারদের পক্ষে মন দিয়ে খেলা সম্ভব? আরে বাবা, তারা তো মানুষ। কোভিড টেস্টকে কে না ভয় পায়? সপ্তাহে দু’দিন মানে চারদিন উৎকণ্ঠয় কাটানো। এই বুঝি পজিটিভ রেজাল্ট এল। তার উপর যে ফুটবলারের পজিটিভ আসবে তাকে কম করে সাতদিন চলে যেতে হবে কোয়ারেন্টাইনে। তাহলে একটা দলের পক্ষে কি মনোযোগ সহকারে খেলা সম্ভব?” প্রশ্ন তুলে দিলেন বেঙ্গালুরু এফসি দলের এককর্তা।

এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) আবার অন্য জায়গায় সমস্যা। ঘরোয়া লিগ এবার ডিসেম্বরে হতে পারে। তেমনই ইঙ্গিত দিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। প্রশ্ন হল, গোয়া বা কেরল যেখানেই আইএসএল হোক সেখানেই চলে যেতে হবে মোহনবাগানকে। থাকতে হবে টানা পাঁচ মাস। কোনও ফুটবলারকে ভেন্যুর বাইরে আসতে দেওয়া হবে না। তাহলে মোহনবাগানের ঘরোয়া লিগে খেলবে কোন দল? রিজার্ভ টিম? হতেই পারে। কিন্তু ডার্বি তো হবে একটাই। এটিকে যুক্ত হওয়ার পর প্রথম ডার্বিতে কি হেলাফেলা দল নামানোর দুঃসাহস দেখাবে মোহনবাগান? এইসব প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে সবুজ-মেরুন শিবিরে। এখন দেখার এইসব সমস্যা কাটিয়ে কীভাবে মোহনবাগান ঘুরে দাঁড়ায়।

[আরও পড়ুন: অসম ও বিহারের বানভাসীদের পাশে দাঁড়াতে ব্যাট-বল নিলামে তুলছেন কোহলি-কুলদীপরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement