BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অসম ও বিহারের বানভাসীদের পাশে দাঁড়াতে ব্যাট-বল নিলামে তুলছেন কোহলি-কুলদীপরা

Published by: Sulaya Singha |    Posted: July 31, 2020 10:02 pm|    Updated: July 31, 2020 10:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত কাণ্ড ২০২০-তে। বছরের প্রায় গোড়া থেকেই শুরু হয়েছে করোনার দাপট। তারই মধ্যে আমফান থেকে পঙ্গপাল, ভূমিকম্প থেকে বন্যা- সবকিছুরই সাক্ষী থাকতে হচ্ছে দেশবাসীকে। মহামারীর মধ্যেই হাজারো মানুষ বন্যায় ভিটে হারিয়ে রাস্তায় বসেছেন। অসম আর বিহারের ছবিটা রীতিমতো উদ্বেগজনক। এমন পরিস্থিতিতে এই দুই রাজ্যের বানভাসী মানুষগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিরাট কোহলি-সহ ক্রীড়াজগতের ব্যক্তিত্বরা।

ইতিমধ্যেই ভয়াবহ বন্যায় দুই রাজ্যেই প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। ঘরছাড়া হয়ে পড়েছেন বহু। তাঁদের কষ্ট যেন চোখে দেখা যায় না। তাই অন্যদের আবেদনের পাশাপাশি ভারত অধিনায়ক কোহলি নিজেও বিধ্বস্ত মানুষগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কোহলির পাশাপাশি তাঁদের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেটার কেএল রাহুল, যুজবেন্দ্র চাহাল, শুভমান গিল, ভারতীয় মহিলা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরও। ‘অসম ও বিহারবাসীর পাশে আছি’, জানিয়েছেন টেনিস সুন্দরী সানিয়া মির্জাও।

[আরও পড়ুন: আইএসএলে নেওয়া হোক ইস্টবেঙ্গলকে, প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের চিঠি ঘিরে চূড়ান্ত নাটক]

একটি ভিডিও পোস্ট করে বিরাট জানান, “আমরা ঐক্যবদ্ধভাবে অসম ও বিহারের পাশে আছি। মানুষের পাশে দাঁড়ানোর এখন ভীষণ প্রয়োজন। চলুন আমরা সকলে নিজেদের মতো করে সাহায্য করি।” এর জন্য কীভাবে অর্থ জোগাড় করছেন তারকারা? জানা গিয়েছে, নিজেদের ‘অমূল্য’ কিছু সরঞ্জাম নিলামে তুলবেন তাঁরা। সেখান থেকে প্রাপ্ত পুরো টাকাই পৌঁছে যাবে ত্রাণ তহবিলে। কোহলি যেমন নিজের একজোড়া ব্যাট নিলাম করছেন। ঋদ্ধিমান সাহা আবার নিজের সই করা টেস্ট জার্সি নিলামে তুলছেন। যে বলটি দিয়ে হ্যাটট্রিক করেছিলেন, সেটি বিক্রি করবেন কুলদীপ যাদব। চাহাল, রাহুল প্রত্যেকেই তাঁদের রেকর্ড গড়া ব্যাট-বল নিলামে তুলছেন। অর্থ সংগ্রহের জন্য হরমনপ্রীত দিচ্ছেন তাঁর ১০০ তম টি-টোয়েন্টির জার্সিটি।

এদিকে, যে ব়্যাকেট হাতে ২০১৬ অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন (ডাবলসে), সেটি বিক্রি করে দিচ্ছেন সানিয়া। এর আগে করোনা মোকাবিলাতেও আর্থিকভাবে রাজ্য ও কেন্দ্র সরকারের পাশে দাঁড়িয়েছিলেন খেলার দুনিয়ার তারকারা। এবার অসম ও বিহারবাসীর পাশে বাস্তবের ‘হিরো’রা।

[আরও পড়ুন: বিরাট কোহলিকে গ্রেপ্তারের দাবি তুলে মামলা দায়ের মাদ্রাজ হাই কোর্টে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement