BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সম্মানরক্ষার ম্যাচেও বিধ্বস্ত এসসি ইস্টবেঙ্গল, লাল-হলুদকে হারিয়ে প্লে-অফের দৌড়ে নর্থইস্ট

Published by: Subhajit Mandal |    Posted: February 23, 2021 9:30 pm|    Updated: February 23, 2021 9:36 pm

An Images

নর্থইস্ট ইউনাইটেড: ২ (সুহের, সার্থক (আত্মঘাতী))
এসসি ইস্টবেঙ্গল:  ১ (সার্থক)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসসি ইস্টবেঙ্গলের কাছে ম্যাচটা নিয়মরক্ষার মতোই। প্লে-অফে যাওয়ার আশা কয়েক দিন আগেই শেষ হয়ে গিয়েছে। আবার ডার্বিতেও ব্যর্থ হয়েছেন ফক্স-পিলকিংটনরা। ফলে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) ফুটবলারদের লক্ষ্য ছিল একটাই, শেষ দুটো ম্যাচ জিতে এ বারের আইএসএল (ISL) ‘গুড নোটে’ শেষ করা। কিন্তু সেই আশাও পূর্ণ হল না। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে বিশ্রী ফুটবল খেলে আরও একবার পরাজয়ের মুখ দেখতে হল লাল-হলুদ শিবিরকে। খালিদ জামিলের ছেলেরা এসসি ইস্টবেঙ্গলকে হারিয়ে প্লে-অফে ওঠার লড়াইয়ে আরও একধাপ এগিয়ে গেল।

নর্থইস্টের বিরুদ্ধে এই ম্যাচ অবশ্য পিছিয়ে থেকেই শুরু করেছিল লাল-হলুদ শিবির। একে তো খালিদ জামিলের (Khalid Jamil) ছেলেরা দুর্দান্ত ফর্মে ছিলেন, তার উপর কার্ড সমস্যার জন্য এদিন খেলতে পারেননি এসসি ইস্টবেঙ্গলের দুই তারকা বিদেশি, জ্যাক মাঘোমা ও অধিনায়ক ড্যানি ফক্স। মাঘোমা-ফক্সদের ছাড়া এদিন ইস্টবেঙ্গলকে দেখাল ছন্নছাড়া। ম্যাচের প্রথমার্ধ থেকেই দাপট দেখাল পাহাড়ি ছেলেরা। খালিদ জামিলের দল বেশ কয়েকটি সম্ভাবনাময় আক্রমণও শানায় প্রথমার্ধে। কিন্তু প্রথম ৪৫ মিনিটে কোনও দলই গোল করতে পারেনি।

[আরও পড়ুন: হায়দরাবাদের বিরুদ্ধে ড্র, ঝুলেই রইল এটিকে মোহনবাগানের চ্যাম্পিয়ন্স লিগ ভাগ্য]

দ্বিতীয়ার্ধের শুরুতে পরিস্থিতি আরও বদলে যায়। আরও তেড়েফুঁড়ে নামে নর্থইস্ট। জয়ের খিদেটা যে তাঁদের অনেক বেশি ছিল সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল তাঁদের আগ্রাসী মনোভাবে। যার জেরে ম্যাচের ৪৮ মিনিটেই গোল হজম করতে হয় ইস্টবেঙ্গলকে। নর্থইস্টের হয়ে গোল করেন সুহের। ৮ মিনিট বাদে ফের গোল পায় নর্থইস্ট। এবারে খানিকটা ভ্রান্তিবিলাসের মতোই আত্মঘাতী গোল করে বসেন ইস্টবেঙ্গলের সার্থক গোলুই। ম্যাচের শেষদিকে ইস্টবেঙ্গল একটি গোল শোধ করলেও, তা ম্যাচের ফলে কোনও প্রভাব ফেলতে পারেনি। শেষবেলায় লাল-হলুদের হয়ে গোলটি করেন সার্থকই।

[আরও পড়ুন: শ্রী সিমেন্ট থাকলে পরের মরশুমেও কোচ ফাউলার! দামি ফুটবলার সই করানো নিয়ে সংশয়]

এই ম্যাচে হারের ফলে ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৯ নম্বরেই পড়ে রইল লাল-হলুদ শিবির। অন্যদিকে জয়ের ফলে ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চলে এল নর্থইস্ট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement