৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ঘর ভাঙল মুম্বইয়ের, হুগো বুমোসকে সই করিয়ে চমক এটিকে-মোহনবাগানের

Published by: Abhisek Rakshit |    Posted: July 8, 2021 4:48 pm|    Updated: July 8, 2021 6:21 pm

ISL: Stunning transfer in Indian football, Hugo Boumous Signs for to ATK Mohun Bagan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদলের বাজারে একের পর এক চমক দিয়ে চলেছে এটিকে-মোহনবাগান। গত মঙ্গলবারই আশুতোষ মেহতাকে সই করিয়েছিল সবুজ-মেরুন শিবির। আর এবার একেবারে গতবারের ISL চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসির (Mumbai City Fc) ঘরে ভাঙন ধরাল এটিকে-মোহনবাগান (ATK-Mohunbagan)। মুম্বইয়ের অন্যতম সেরা খেলোয়াড় হুগো বুমোসকে আগামী পাঁচ বছরের জন্য সই করিয়ে ফেলল সবুজ-মেরুন ব্রিগেড।

২০১৯-২০ মরশুমে আইএসএলের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হুগো গতবছরও দুরন্ত পারফর্ম করেছিলেন। লোবেরার দলের অন্যতম চালিকাশক্তি ছিলেন তিনি। এবার তাঁকে সই করাতে তাই প্রথম থেকেই চেষ্টা চালাচ্ছিলেন সবুজ-মেরুন কর্তারা। শেষপর্যন্ত সেই কাজে সফল হলেন তাঁরা। ফলে আগামী পাঁচ বছরের জন্য (২০২৬ সাল পর্যন্ত) এটিকে-মোহনবাগানের হয়ে খেলতে দেখা যাবে ২৬ বছর বয়সি এই অ্যাটাকিং মিডফিল্ডারকে। ইতিমধ্যে দুই ক্লাবের তরফ থেকেই সোশ্যাল মিডিয়ায় হুগোর ট্রান্সফারের কথা জানিয়ে দেওয়া হয়েছে। তাঁর আগমণে স্বভাবতই খুশি বাগান সমর্থকরা।

 

[আরও পড়ুন: টোকিও অলিম্পিক শুরুর দু’সপ্তাহ আগেই জাপানে জারি জরুরি অবস্থা]

সবুজ মেরুনে সই প্রসঙ্গে হুগো জানিয়েছেন, “ভারতীয় ফুটবলের মক্কা বলতে কলকাতাকে জানি। সেই শহরের ঐতিহ্যশালী ও সফল ক্লাব এটিকে মোহনবাগানে সই করতে পেরে দারুণ লাগছে। শুনেছি যুবভারতীর মাঠে সবুজ- মেরুনের লক্ষ লক্ষ সমর্থকের সামনে খেলার আনন্দটাই নাকি আলাদা। তাঁদের জেতাতে এবার মাঠে নামব, এটা ভেবেই রোমাঞ্চিত হচ্ছি। কলকাতায় টিমের ম্যাচ জেতার পর সবুজ-মেরুন সমর্থকদের আবেগ এবং উচ্ছ্বাস দেখার জন্য মুখিয়ে রয়েছি। আমায় কলকাতায় আনার পিছনে ক্লাবের প্রধান কর্তা সঞ্জীব গোয়েঙ্কা অনুপ্রাণিত করেছেন। তাঁর কাছে আমি কৃতজ্ঞ। আমার লক্ষ্য এএফসি কাপ এবং ইন্ডিয়ান সুপার লিগ জেতা। গোল করা এবং গোল করতে সাহায্য করা দুটোই সমান কৃতিত্বের। দুটো করেই আনন্দ পাই। আর আসল হল দলের জয়। গোল না হলে সেটা সম্ভব নয়।” হুগো সবুজ-মেরুন জার্সিতে সই করায় খুশি কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসও। তিনি বলেছেন, “হুগো খুব গতিময় এবং টেকনিক্যালি সফল ফুটবলার। ওর ব্যক্তিগত স্কিলও খুব ভাল। হুগো আক্রমণ তৈরি যেমন করতে পারে, পালটা আক্রমণ তৈরি করাতেও সমান দক্ষ। সেজন্যই সে এত সফল। হুগো আসায় দলের শক্তি অনেকটাই বেড়ে গেল।” এর আগে চলতি ইউরোয় খেলা ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকোকে সই করিয়ে চমকে দিয়েছিল এটিকে-মোহনবাগান। সেই তালিকায় এবার যোগ হল হুগোর নামও।

[আরও পড়ুন: লজ্জাজনক হার দিয়ে বিদায়! উইম্বলডনে নিজের শেষ ম্যাচ খেলে ফেললেন ফেডেরার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement