Advertisement
Advertisement

ম্যাকলারেনের সঙ্গে চুক্তি চূড়ান্ত করতে আরও দুসপ্তাহ, ভালো ডিফেন্ডারের খোঁজে মোহনবাগান

ম্যাকলারেনের সঙ্গে চুক্তি হলে কাকে ছাড়বে সবুজ-মেরুন শিবির?

Jamie Maclaren may seek time to sign for Mohun Bagan
Published by: Subhajit Mandal
  • Posted:May 25, 2024 12:20 pm
  • Updated:May 25, 2024 12:20 pm

দুলাল দে: ‘এ’ লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা জেমি ম্যাকলারেন কি নিশ্চিত হয়ে গিয়েছেন মোহনবাগানে? চূড়ান্ত খবর হচ্ছে, মোহনবাগানের প্রস্তাবে প্রাথমিকভাবে আকৃষ্ট হলেও চুক্তিপত্রে সই এখনও করেননি। মোহনবাগানের বিশাল অঙ্কের প্রস্তাবকে সামনে রেখে ভারতের বাইরে এশিয়ার কিছু দেশকে বাজিয়ে দেখছেন জেমি। যা পরিস্থিতি, তাতে মোহনবাগানের সঙ্গে জেমি ম্যাকলারেনের বিষয়টি চূড়ান্ত হতে আরও দু’সপ্তাহর মতো সময় লেগে যেতে পারে।

এখনও পর্যন্ত ইন্ডিয়ান সুপার লিগে (ISL) বেতন সবচেয়ে বেশি পান হুগো বুমোস। ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে তিন কোটি টাকার মতো অঙ্কে চুক্তি করেছিল মোহনবাগান (Mohun Bagan)। আপাতত আলোচনা মতো জেমি ম্যাকলারেন যদি সত্যি সত্যিই সামনের মরশুমে মোহনবাগানের জার্সি পরেন তাহলে তিনিই হবেন আইএসএলের সর্বোচ্চ বেতনের ফুটবলার। শোনা যাচ্ছে, সবুজ-মেরুন জার্সি পরার জন্য প্রায় ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে চার কোটি টাকার মতো দাবি করেছেন তিনি, যা দিতে সম্মত হয়ে গিয়েছে মোহনবাগান। এবার অপেক্ষা জেমির (Jamie Maclaren) চূড়ান্ত সম্মতির।

Advertisement

[আরও পড়ুন: কেকেআর কি আইপিএল জিতবে? কী বলছেন এক যুগ আগের চ্যাম্পিয়নরা?]

মেলবোর্ন সিটির (Melbourne City) হয়ে ১৬৩ ম্যাচে গোল করেছেন ১১৫টি। একটি ক্লাবের হয়ে ‘এ’ লিগে ১০০ গোল করার রেকর্ডও জেমি ম্যাকলারেন ছাড়া আর কারও নেই। একই সঙ্গে ‘এ’ লিগের সর্বোচ্চ গোলদাতার সম্মানও এই অস্ট্রেলিয়ান স্ট্রাইকারের পকেটে। এই মরশুমে মেলবোর্ন সিটির সঙ্গে সম্পর্ক ত্যাগের আগেও ২৮ ম্যাচে গোল করেছেন ১০টি। ফলে এ হেন স্ট্রাইকার সবুজ-মেরুন জার্সি পরলে পরের মরশুমে মোহনবাগানের আক্রমণভাগ নিয়ে যে আর ভাবতে হবে না বলাই বাহুল্য। দু’পক্ষের তরফেই সব কিছু ঠিক হওয়ার পরেও তাহলে কেন এখনও চুক্তিপত্রে জেমিকে সই করানো সম্ভব হচ্ছে না? খোঁজ-খবর নিয়ে যা জানা গেল, তাতে সব সমস্যা মিটিয়ে মোহনবাগানের চুক্তিপত্রে সই করতে জেমি ম্যাকলারেন সম্ভবত আরও দু’সপ্তাহ সময় লাগিয়ে দেবেন। এই সময়টা মোহনবাগানের থেকে ইচ্ছে করেই নিচ্ছেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। এই সময়টায় কাতার এবং সৌদির কিছু ছোট সারির ক্লাবের সঙ্গে কথাবার্তা চালাচ্ছেন তিনি। কিন্তু কোনও ক্লাব থেকেই মোহনবাগানের দেওয়া আর্থিক প্রস্তাবের সমান কিছু এখনও পাননি। সেই কারণেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য কিছুদিন সময় চাইছেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। তবে পরিস্থিতি যেদিকে রয়েছে তাতে মারাত্মক কিছু অঘটন না ঘটলে জেমি মোহনবাগান জার্সিতে পরের মরশুমে আইএসএল খেলবেন এখনই বলে দেওয়া যায়।

Advertisement

[আরও পড়ুন: তিরন্দাজি বিশ্বকাপে ভারতের মেয়েদের নজির, কোরিয়াকে হারিয়ে সোনা জিতলেন তিন কন্যা]

প্রশ্ন হল, জেমি এলে তাহলে কাকে ছাড়বেন মোহনবাগান কর্তারা? আপাতত যা খবর, তাতে দিমিত্রির সঙ্গে চুক্তি নবীকরণ করে নিয়েছেন কর্তারা। ইন্ডিয়ান সুপার লিগের সেরা ফুটবলার হওয়ার পর দিমিত্রিকে ছেড়ে দেওয়ার কোনও অর্থই থাকে না। বাকি রইলেন সাদিকু আর কামিংস। এক্ষেত্রে যাকেই ছাড়া হবে, তাঁর জন্যই বড় অঙ্কের ক্ষতিপূরণ গুনতে হবে মোহনবাগানকে। কামিংসের সঙ্গে আরও দু’বছরের চুক্তি রয়েছে সবুজ-মেরুনের। সেখানে সাদিকুর সঙ্গে চুক্তি রয়েছে আরও এক বছরের। ফলে সাদিকুর জায়গায় কামিংসকে ছাড়লে বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হবে মোহনবাগানকে। তাছাড়া সাদিকুর তুলনায় কামিংসের বেতনও বেশি। ফলে কামিংসের জায়গায় সাদিকুকে ছাড়লে কিছুটা কম আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে মোহনবাগানকে। তবে শেষ পর্যন্ত জেমি এলে মারাত্মক শক্তিশালী হবে সামনের মরশুমে হাবাসের ফরোয়ার্ড লাইন। এর পাশাপাশি একজন ভালো বিদেশি ডিফেন্ডারের খোঁজেও রয়েছে সবুজ-মেরুন শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ