Advertisement
Advertisement
Indian Women’s Compound Archery Team

তিরন্দাজি বিশ্বকাপে ভারতের মেয়েদের নজির, কোরিয়াকে হারিয়ে সোনা জিতলেন তিন কন্যা

তিরন্দাজি বিশ্বকাপে বিশ্বজয়ের হ্যাটট্রিক ভারতের মেয়েদের।

Indian Women’s Compound Archery Team strikes gold in World Cup

সোনা জয়ী ভারতের মহিলা দল।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 25, 2024 10:53 am
  • Updated:May 25, 2024 11:54 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরন্দাজি বিশ্বকাপে ভারতের মেয়েদের জয়জয়কার। দক্ষিণ কোরিয়ায় এবার হচ্ছে তিরন্দাজি বিশ্বকাপ। সেই বিশ্বকাপে ভারতের তিন কন্যা জ্যোতি সুরেখা বেনাম, পরনীত কৌর এবং অদিতি স্বামী সোনা জেতেন।
টানা তৃতীয় বার তিরন্দাজি বিশ্বকাপে সোনা জয় ভারতের মহিলা কম্পাউড দলের। ভারতের মেয়েরা ২৩২-২২৬-এ তুরস্ককে হারিয়ে সোনা এনে দেন দেশকে। তুরস্কের দলে ছিলেন হাজাল বরুন, আয়েসা বেরা সুজের এবং বেগম যুবা। ভারতের মেয়েরা প্রাধান্য বজায় রেখে সোনা জিতে নেয়। জ্যোতি, পরনীত ও অদিতির সামনে দাঁড়াতেই পারেননি তাঁরা। মরশুমের শুরুতে তিরন্দাজি বিশ্বকাপের স্টেজ ওয়ানে ইটালিকে হারিয়ে সোনা জিতেছিলেন ভারতের এই তিন কন্যা। 

[আরও পড়ুন: কেকেআর কি আইপিএল জিতবে? কী বলছেন এক যুগ আগের চ্যাম্পিয়নরা?]

গতবছরের শেষে প্যারিসেও সোনা জেতেন তাঁরা। এর আগে পুরুষদের রিকার্ভ টিম তিরন্দাজি বিশ্বকাপে ঐতিহাসিক জয় এনে দেয়। দক্ষিণ কোরিয়াকে পরাস্ত করে ভারতের রিকার্ভ টিম। বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রথম জয় পেল ভারত। প্যারিস অলিম্পিকেও এই দল সোনা জয়ের ব্যাপারে আশাবাদী। 
ধীরাজ, তরুণদীপ এবং প্রবীণ বরফ শীতল মস্তিষ্কের পরিচয় দিয়ে কোরিয়াকে হারান। ২০১০ সালে সাংহাই ওয়ার্ল্ড কাপ স্টেজ ফোর-এ সোনা জয়ী দলের সদস্য ছিলেন তরুণদীপ। সেবার রাহুল বন্দ্যোপাধ্যায়, তরুণদীপ এবং জয়ন্ত জাপানকে হারিয়েছিলেন।

Advertisement

[আরও পড়ুন: ‘বোলাররাই ফেরাতে পারে সেই সোনার রাত’, বললেন বারো বছর আগের ফাইনালের নায়ক বিসলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ