BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেরলের কাছে মুখ থুবড়ে পড়ল ইস্টবেঙ্গল, হার দিয়ে আইএসএল শুরু লাল হলুদ ব্রিগেডের

Published by: Anwesha Adhikary |    Posted: October 7, 2022 9:28 pm|    Updated: October 10, 2022 2:10 pm

Kerala Blasters beats East Bengal in the opening match of ISL 2022-2023 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হার দিয়ে আইএসএল অভিযান শুরু করল ইস্টবেঙ্গল। ২০২২-২০২৩ মরশুমে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামে স্টিভন কনস্ট্যানটাইনের দল। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ৩-১ ফলে হেরে গেল লাল হলুদ ব্রিগেড। গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হলেও দ্বিতীয়ার্ধে দারুণ আক্রমণ করে জয় ছিনিয়ে নেন কেরল। মাঠের মধ্যে বেশ কয়েকবার হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই দলের ফুটবলাররা।  

মাঠে নেমে প্রথমার্ধে বেশ ভাল খেলে ইস্টবেঙ্গল। সেভাবে বলের দখল রাখতে না পারলেও কেরলের সমান আক্রমণ করেছেন ক্লেটন সিলভারা। তেকাঠি লক্ষ্য করে একাধিক শট মারলেও বিপক্ষ গোলকিপারের দক্ষতায় গোল করতে পারেনি তারা। তবে রক্ষণে ইস্টবেঙ্গলের দক্ষতা প্রকট হয়ে যায় ম্যাচ শুরুর কিছুক্ষণের মধ্যেই। কেরালার আক্রমণ সামলাতে গিয়ে বেহাল দশা হয় অঙ্কিত মুখোপাধ্যায়দের। গোলকিপার কমলজিত একাই গোল খাওয়ার হাত থেকে দলকে বাঁচান।

[আরও পড়ুন:ফুটবল বিশ্বকাপের গানে বলিউড সুন্দরী নোরা ফতেহি, আন্তর্জাতিক মঞ্চে করবেন পারফর্ম!]

প্রথমার্ধে সমানে সমানে টক্কর হলেও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের খেলা থেকে সেই ঝাঁঝ হারিয়ে যায়। লাগাতার আক্রমণ শানাতে থাকে কেরলে ফরোয়ার্ডরা। বারবার দলে পরিবর্তন করেও লাভ হয়নি। ইস্টবেঙ্গল আর সেভাবে আক্রমণ করতে পারেনি। ৭২ মিনিটে কেরলের হয়ে প্রথম গোল করেন আড্রিয়ান লুনা। লাল হলুদের রক্ষণের ভুলেই বল নিয়ে গোলের মুখ খুলে ফেলেন লুনা। কমলজিত চেষ্টা করেও আর আটকাতে পারেননি। ৮২ মিনিটে ফের গোল করেন কেরলের ইভান। পরপর গোল খাওয়ার পরে ঘুরে দাঁড়ায় ইস্টবেঙ্গল। ৮৭ মিনিটে গোল শোধ করেন অ্যালেক্স। ৮৯ মিনিটে ফের গোল দিয়ে ইস্টবেঙ্গলের জয়ের আশায় জল ঢেলে দিলেন ইভান। 

গত মরশুমে পয়েন্ট তালিকায় সবার শেষে ছিল ইস্টবেঙ্গল। নতুন কোচের নেতৃত্বে এবার নতুন করে দল সাজিয়েছে লাল হলুদ ব্রিগেড। যদিও কোচ নিজেই বলেছেন, এই মরশুমে খেলতে নেমেই নক আউটে পৌঁছে যাবে দল, এমনটা আশা করা যায় না। তবে ‘লাস্ট বয়’ হবে না লাল হলুদ ব্রিগেড, সেই আশ্বাস দিয়েছেন ইস্টবেঙ্গলের নতুন কোচ। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নেমে ফুটবলারদের মধ্যে বোঝাপড়ার তীব্র অভাব চোখে পড়ল। লাল হলুদের রক্ষণ নিয়েও সমর্থকদের চিন্তা বাড়ল। পরের ম্যাচে নামার আগে এই সমস্যার কতদূর সমাধান করতে পারবেন কনস্ট্যানটাইন, তা নিয়ে প্রশ্ন থেকে যাবে।

[আরও পড়ুন:ব্যর্থ রিচা ঘোষের মরিয়া লড়াই, এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারল ভারতের মেয়েরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে