Advertisement
Advertisement
Kerala Blasters

৪ কোটি টাকা জরিমানা কেরালা ব্লাস্টার্সের, শাস্তির বিরুদ্ধে আবেদন করতে পারে ক্লাব

ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির বিচারে দোষী সাব্যস্ত হয়েছেন কেরালার কোচ ইভানও।

Kerala Blasters may appeal against AIFF’s Disciplinary Committee’s order | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:April 2, 2023 3:45 pm
  • Updated:April 2, 2023 3:45 pm

স্টাফ রিপোর্টার: রেফারির সিদ্ধান্ত মানতে না পেরে ম্যাচের মাঝে মাঠ ছাড়ায় কড়া শাস্তির মুখে কেরালা ব্লাস্টার্স। আইএসএলের সেমিফাইনাল প্লে-অফে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ম্যাচের মাঝেই মাঠ ছাড়ে কেরালার দলটি। তারই শাস্তি হিসাবে তাদের ৪ কোটি টাকা জরিমানা করেছে ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। একইসঙ্গে বিষয়টি নিয়ে প্রকাশ্যে ক্ষমাপ্রার্থনা করার নির্দেশও দেওয়া হয়েছে। ক্ষমাপ্রার্থনা না করলে আরও ২ কোটি টাকা অতিরিক্ত জরিমানা দিতে হবে কেরালাকে।

অবশ্য শুধু যে ক্লাবকেই শাস্তি দেওয়া হয়েছে, এমন নয়। ফেডারেশনের (AIFF) শৃঙ্খলারক্ষা কমিটির বিচারে দোষী সাব্যস্ত হয়েছেন কেরালার কোচ ইভান ভুকোমানোভিচও। ৩ মার্চের সেই ম্যাচে কোচ ইভানকে প্লেয়ারদের মাঠ ছাড়ার নির্দেশ দিতে দেখা গিয়েছিল। এই কাজের জন্য তাঁকে ১০ ম্যাচের জন্য নির্বাসিত করার পাশাপাশি ৫ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। ক্লাবের মতো কোচকেও প্রকাশ্যে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে শৃঙ্খলারক্ষা কমিটি। অন্যথায় ৫ লক্ষের পরিবর্তে ১০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে ইভানকে। জরিমানার অর্থ দেওয়া এবং ক্ষমা চাওয়ার জন্য ক্লাব ও কোচকে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে। তবে শাস্তির বিপক্ষে আবেদনের সুযোগ থাকছে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) এবং কোচ ইভানের কাছে।

Advertisement

[আরও পড়ুন: ‘কংগ্রেস ফাইলস’, ইউপিএ জমানার দুর্নীতি ফাঁস করতে নয়া ‘সিরিজ’ বিজেপির]

যদিও কেরালা ম্যানেজমেন্ট সূত্রে খবর, এখনও পর্যন্ত শাস্তি মেনে নেওয়া বা তার বিপক্ষে আবেদন করা নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। ক্লাব কর্তারা প্রাথমিকভাবে শাস্তির বিপক্ষে আবেদন করার বিষয়ে আলোচনা করেছেন। তবে শোনা যাচ্ছে, শাস্তির বিরুদ্ধে আবেদনের পথেই হাঁটতে পারে কেরালা। তবে এই অবস্থায় ৮ এপ্রিল থেকে সুপার কাপে অভিযান শুরু করবে ইভানের দল। তার আগে ইভানের নির্বাসনের সিদ্ধান্ত তাদের জন্য নিশ্চিতভাবেই বড় ধাক্কা। যদি কেরালা আবেদন করে এবং তা খারিজ হয়ে যায়, সেক্ষেত্রে ঘরের মাঠে হেড কোচ ছাড়াই খেলতে হবে তাদের।

Advertisement

[আরও পড়ুন: বিরাটের নতুন ট্যাটুর অর্থ কী? রহস্য ফাঁস করলেন ট্যাটু আর্টিস্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ