BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কিং অব গোলস! বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে অনন্য নজির গড়লেন রোনাল্ডো

Published by: Abhisek Rakshit |    Posted: May 24, 2021 4:52 pm|    Updated: May 24, 2021 5:53 pm

King of Goals! Cristiano Ronaldo 1st to Top Score in Italy, England and Spain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স পৌঁছে গিয়েছে ছত্রিশের ঘরে। এই বয়সে এসে যখন অনেক ফুটবলার কেরিয়ারের অস্তাচলে পৌঁছে যান, সেখানে প্রত্যেকদিন নিজেকে যেন অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। প্রত্যেকদিন ভাঙছেন একের পর এক রেকর্ড। এবার বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে অনন্য এক নজির গড়লেন তিনি। যা নেই তাঁর চির-প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিরও (Lionel Messi)।

আসলে রবিবারই সিরি-আ’তে শেষ ম্যাচ ছিল জুভেন্তাসের। রোনাল্ডো মাঠে না নামলেও সহজেই ম্যাচটি জিতে নেয় তুরিনের ক্লাবটি। আর এরপরই রোনাল্ডো ওই অনন্য নজিরটির মালিক হয়ে গেলেন। কিন্তু কী রেকর্ড গড়লেন তিনি? এবারের সিরি-আ’তে রোনাল্ডো ২৯টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা রোমেলু লুকাকু পাঁচটি গোল কম করেছেন। আর এরপরই বিশ্ব ফুটবলের প্রথম ফুটবলার হিসেবে তিনটি দেশের লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজির গড়লেন তিনি। এর আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ইংল্যান্ডের ইপিএলে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। ২০০৭-০৮ মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ৩১টি গোল করেছিলেন। এরপর আবার রিয়াল মাদ্রিদের হয়ে স্পেনের লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন সিআর সেভেন। যদিও রিয়ালের হয়ে একবার নয়, তিনবার এই রেকর্ড গড়েছেন তিনি। আর এবার একই রেকর্ড গড়লেন ইতালির লিগেও। বিশ্ব ফুটবলে এই নজির আর কোনও ফুটবলারেরই নেই। না মেসি, না পেলে-মারাদোনার। ইতিমধ্যে এই নিয়ে সরগরম ফুটবল বিশ্ব।

[আরও পড়ুন: কুস্তিগির সাগরকে মারধরের ভিডিও ভাইরাল করার ছক ছিল সুশীলের, চাঞ্চল্যকর দাবি তদন্তে]

এদিকে, রবিবার বোলোনিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে চতুর্থ স্থানে শেষ করে অনেক কষ্টে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করেছে জুভেন্তাস। টানা ন’বার সেরি আ জেতার পর এ বার মরসুম অনেকটাই কঠিন গিয়েছে আন্দ্রে পিরলোদের। লিগে হারতে হয়েছে ইন্টার মিলানের কাছে। প্রথম চারে শেষ করা নিয়েও একসময় সন্দেহ দেখা দিয়েছিল। যদিও শেষপর্যন্ত অঘটন ঘটেনি। নাপোলি ড্র করায় এবং নিজেদের ম্যাচটি জেতায় শেষপর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেল জুভে।

 

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ২০০০ অক্সিজেন কনসেন্ট্রেটর দিল BCCI, কোভিড রোগীদের পাশে পাণ্ডিয়াও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement