BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় ফুটবলের আকাশে নক্ষত্র পতন, প্রয়াত কিংবদন্তি চুনী গোস্বামী

Published by: Subhamay Mandal |    Posted: April 30, 2020 5:56 pm|    Updated: April 30, 2020 9:58 pm

Legendary Footballer Chuni Goswami passes away

গৌতম ভট্টাচার্য: ভারতীয় ফুটবলের আকাশে ফের এক নক্ষত্র পতন। কিংবদন্তী ফুটবলার ও কোচ প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর এক মাস পরই মারা গেলেন আরও এক কিংবদন্তী ফুটবলার চুনী গোস্বামী। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় একটি বেসরকারি নার্সিংহোমে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রাক্তন ফুটবলার। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন ৮২ বছরের ভারতীয় ফুটবল নক্ষত্র। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ভারতীয় ফুটবল মহলে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার যোধপুর পার্কের ফ্ল্যাটেই ছিলেন অসুস্থ চুনীবাবু। পরিবার সূত্রে জানা গিয়েছে, দুপুরে পরপর দুবার কার্ডিয়াক অ্যারেস্ট হয় তাঁর। এরপর স্থানীয় একটি বেসরকারি নার্সিংহোমে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে ভরতি হওয়ার পর এদিন বিকেল পাঁচটা নাগাদ আরও একবার হার্ট অ্যাটাক হয়ে বলে জানা গিয়েছে। তারপর সব শেষ। আত্মীয়-পরিজনদের চিরবিদায় জানিয়ে ইহলোকের মায়া ত্যাগ করেন তিনি। তাঁর স্ত্রী ও ছেলে প্রত্যেকেই শোকে বাক্যহারা হয়ে যান। তাঁর মৃত্যুর খবরে শোকের ছায়া নেমেছে ময়দানে। যে ময়দানে একটা সময়ে তিনি দাপিয়ে বেড়িয়েছেন, সেই ময়দানকেই চিরতরে বিদায় জানিয়ে অমৃতলোকে চলে গেলেন ভারতীয় ফুটবলের চুনী।

[আরও পড়ুন: ‘মেনে নেওয়া কঠিন’, ঋষি কাপুরের প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়ামহল]

প্রসঙ্গত, শুধু ফুটবলই নয়, ক্রিকেটেও সমান পারদর্শী ছিলেন চুনী গোস্বামী। একটা সময় বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটও খেলেছেন। রনজি দলে জায়গায় পেয়েছিলেন। কিন্তু ফুটবলকেই পরে বেশি আপন করে নেন। উল্লেখ্যে, গত ২০ মার্চ মৃত্যু হয় ময়দানের আরেক প্রবাদ প্রতীম ব্যক্তিত্ব পিকে ব্যানার্জির। তাঁর মৃত্যুশোক ভিতর থেকে নাড়িয়ে দিয়েছিল চুনী গোস্বামীকে। করোনা আতঙ্কে প্রিয় বন্ধুর শেষযাত্রায় থাকতে পারেননি। কী আশ্চর্য সমাপতন! পিকের মৃত্যুর এক মাস পরই চলে গেলেন চুনী গোস্বামী। তাঁর মৃত্যু ভারতীয় ফুটবলের অপুরণীয় ক্ষতি, বলছে ময়দান। এবার অমৃতলোকে এক টানটান ডার্বি ম্যাচের প্রতিপক্ষ হবেন দুই তারকা, বলছেন প্রাক্তন সতীর্থরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে