৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এই ক্লাবের সঙ্গেই পাঁচ বছরের চুক্তি করতে চলেছেন মেসি, দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমের

Published by: Abhisek Rakshit |    Posted: September 2, 2020 3:49 pm|    Updated: September 2, 2020 3:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ লিওনেল মেসির (Lionel Messi) ভবিষ্যত কী?‌ আর কয়েকদিনের মধ্যেই চিত্রটা সামনে চলে আসবে। প্রিয় বার্সেলোনাতেই থাকবেন মেসি, নাকি যোগ দেবেন ইউরোপের কোনও ক্লাবে?‌ এই জল্পনাই এখন ঘুরে বেড়াচ্ছে চারিদিকে। এর মধ্যেই স্পেন–সহ ইউরোপের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) চুক্তি পছন্দ হয়েছে মেসির এবং তাঁদের নাকি তিনি ‘হ্যাঁ’ও বলে দিয়েছেন। ইপিএলের ক্লাবটির সঙ্গে মোট পাঁচ বছরের চুক্তি করবেন লিও। শুধু তাই নয়, চুক্তিসংক্রান্ত ঝামেলা মেটাতে বুধবারই বার্সা প্রেসিডেন্ট বার্তামেউয়ের সঙ্গে আলোচনায় বসছেন মেসির বাবা তথা এজেন্ট জর্জ মেসি। একদিকে বার্সা চেষ্টা করবে মেসিকে ২০২২ কাতার বিশ্বকাপ (2022 Qatar World Cup) পর্যন্ত রেখে দিতে। অন্যদিকে, জর্জ মেসি চেষ্টা করবেন ছেলের ইচ্ছেকে মান্যতা দিয়ে বার্সার সঙ্গে চুক্তিসংক্রান্ত ঝামেলা মিটিয়ে ফেলতে।

[আরও পড়ুন: অবশেষে নতুন ইনভেস্টর পেতে চলেছে ইস্টবেঙ্গল! বাড়ছে আইএসএলে খেলার আশাও]

এদিকে, জানা গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে নয়া চুক্তিতে সায় রয়েছে খোদ মেসির। ট্রান্সফার ফি–সহ পারিশ্রমিক, সবই মনমতো হয়েছে বার্সা রাজপুত্রের। এছাড়া নয়া চুক্তিতে থাকছে একটি বিশেষ শর্তও। পাঁচ বছরের এই চুক্তিতে পরবর্তী সময়ে এমএলএসের দল নিউ ইয়র্ক সিটি এফসি–তে (New York City FC) খেলতে দেখা যাবে। তবে সিটিতে সই করতে কত টাকা পারিশ্রমিক পাবেন মেসি?‌ সে ব্যাপারে কিছু জানানো হয়নি। এর আগেই লা লিগা এবং বার্সেলোনা (Barcelona) কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল, মেসি ফ্রি প্লেয়ার নন। তাঁকে সই করাতে গেলে ৭০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতেই হবে। আবার মেসির দাবি, তিনি ফ্রি প্লেয়ার। কারণ চুক্তি অনুযায়ী, মরশুম শেষ হওয়ার আগে আগামী মরশুমে ক্লাব ছাড়ার কথা জানালে, তাতে রাজি হতে হত বার্সেলোনাকে। আর করোনা আবহে চলতি মরশুম শেষ হয়েছে ৩১ আগস্ট। তাই তিনি এখন ফ্রি প্লেয়ার।

[আরও পড়ুন: খেলরত্ন পুরস্কার থেকে সরানো হোক রাজীব গান্ধীর নাম, ববিতা ফোগাটের মন্তব্যে শোরগোল]

পরিস্থিতি যা, তাতে গোটা বিষয়টি আদালত পর্যন্তই হয়তো গড়াবে। আর তাই ফুটবল বিশ্বের থাকবে নজর মেসির বাবা জর্জ মেসির সঙ্গে বার্সা প্রেসিডেন্টের বৈঠকে কী ফলাফল হয়, সেদিকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement