BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খেলরত্ন পুরস্কার থেকে সরানো হোক রাজীব গান্ধীর নাম, ববিতা ফোগাটের মন্তব্যে শোরগোল

Published by: Sulaya Singha |    Posted: September 1, 2020 9:53 pm|    Updated: September 1, 2020 9:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৯ আগস্ট, অর্থাৎ জাতীয় ক্রীড়া দিবসে‌ বোন ভিনেশ ফোগাটের ‘‌রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারে’ (Rajiv Gandhi Khel Ratna) সম্মানিত হওয়ার দিনই বিতর্কে জড়িয়েছিলেন কুস্তিগির ববিতা ফোগাট। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী প্রসঙ্গে কদর্য মন্তব্য করেন তিনি। তুলে আনেন রাজীব গান্ধীর ইটালীয় যোগের প্রসঙ্গও। যা নিয়ে বিস্তর বিতর্ক হয়। তবে নিজের মন্তব্যে অনড় ববিতা। বরং এবার আরও এক পা এগিয়ে তিনি খেলরত্ন পুরস্কার থেকে রাজীব গান্ধী নামটিই সরিয়ে দেওয়ার দাবি তুললেন।

এর আগে টুইটারে ববিতা লিখেছিলেন, ‘‌‘ভারত থেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে ইটালিতে জ্যাভলিন ছুঁড়েছিলেন বলেই কি রাজীব গান্ধীর নামে খেলরত্ন পুরস্কার দেওয়া হয়?’‌’‌ এবার তিনি দাবি জানালেন, ক্রীড়াক্ষেত্রের এই সম্মান থেকে সরিয়ে দেওয়া হোক রাজীব গান্ধীর নাম। গেরুয়া শিবিরে যোগ দেওয়া ববিতার মতে, ক্রীড়াক্ষেত্রে কারও নামে এই পুরস্কারের নাম হওয়া উচিত। একটি ভিডিওতে তিনি বলেন, এই পুরস্কারের মধ্যে দিয়ে ক্রীড়াবিদদের সর্বোচ্চ সম্মান জানানো হয়। তাই অলিম্পিক, এশিয়াড কিংবা কমনওয়েল্থ গেমসে কোনও চ্যাম্পিয়নের নামে এর নাম রাখাই আদর্শ। তাঁর কাছে প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে এই পুরস্কারের যৌক্তিকতা নেই।

[আরও পড়ুন: এখনও করোনামুক্ত নয় চেন্নাই শিবির, নয়া বিবৃতিতে পরিষ্কার করলেন CSK’র সিইও]

তবে এই প্রথম নয়। এর আগেও বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছিলেন ববিতা। চলতি বছরের মার্চ মাসে তবলিঘি জামাত নিয়ে তাঁর মন্তব্যে বিতর্কের ঝড় ওঠে। লকডাউন শুরুর আগেই দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত করেছিলেন তবলিঘি জামাতের সদস্যরা। কিন্তু লকডাউনের পরও সেখানেই থেকে গিয়েছিলেন অনেকে। তল্লাশি চালিয়ে দু’হাজারেরও বেশি জামাতের সদস্যকে সেখান থেকে বের করে আনে পুলিশ। তারপরই দেখা যায়, জামাতদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের দায়িত্বজ্ঞানহীনতা নিয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন ববিতা। হিন্দিতে একটি টুইট করেন মাস সদ্য রাজনীতির আঙিনায় পা রাখা ববিতা। তিনি লেখেন, “করোনা ভাইরাস ভারতের দ্বিতীয় সমস্যা। প্রথম সমস্যা হল অসভ্য জামাতিরা।” এবার খেলরত্ন পুরস্কার নিয়ে সপ্তাহ খানেকের মধ্যেই দ্বিতীয়বার শিরোনামে হরিয়ানার কুস্তিগির।

[আরও পড়ুন: ছাড়পত্র দিল আবুধাবি প্রশাসন! শীঘ্রই ঘোষিত হবে আইপিএলের ক্রীড়াসূচি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement