BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ছাড়পত্র দিল আবুধাবি প্রশাসন! শীঘ্রই ঘোষিত হবে আইপিএলের ক্রীড়াসূচি

Published by: Subhajit Mandal |    Posted: September 1, 2020 2:54 pm|    Updated: September 1, 2020 2:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শুরু হতে আর ৩ সপ্তাহও বাকি নেই। কিন্তু এখনও টুর্নামেন্টের ক্রীড়াসূচি ঘোষণা করতে পারেনি বিসিসিআই। এমন নয় যে, আট দলের এই টুর্নামেন্টের ক্রীড়াসূচি এখনও তৈরি হয়নি। কিন্তু করোনা পরিস্থিতি এবং আইনি জটিলতার জন্য তা এখনও চূড়ান্ত করা সম্ভব হয়নি। তবে এবার এই দুই সমস্যার মধ্যে একটি মিটতে চলেছে। আইপিএলের ক্রীড়াসূচি সংক্রান্ত আইনি জটিলতা কাটার মুখে।

অন্যান্যবার সাধারণত গোটা টুর্নামেন্টের সূচি অনেক আগেই প্রকাশ করা হয়। কিন্তু এবার করোনার কারণেই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাইছিল বোর্ড। বিসিসিআই (BCCI) চাইছিল এমনভাবে সূচি তৈরি করতে, যাতে ভবিষ্যতে কোনও সমস্যা সৃষ্টি হলে কোনও ম্যাচ পিছিয়ে দেওয়া যায়, বা একমাঠ থেকে অন্য মাঠে সরিয়ে দেওয়া যায়। সূত্রের খবর সেইমতোই সূচি তৈরি হয়েছিল। সব দলের ম্যাচ একটা নির্দিষ্ট সময়ের ব্যবধানে রাখার চেষ্টাও করছিল বোর্ড। সেই সূচি নিয়ে আয়োজক দেশ আমিরশাহী এবং সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনাও চূড়ান্ত হয়ে গিয়েছিল। সব ঠিক থাকলে আজকালের মধ্যেই সূচিটি সরকারিভাবে ঘোষণা করা হত। কিন্তু, বাদ সাধল সেই করোনা। চেন্নাই সুপার কিংসের ১৩ জন সদস্য এই মারণ ভাইরাসের কবলে পড়ায় বদলে গিয়েছে সব অঙ্ক। খসড়া প্রস্তুত থাকা সত্বেও ঘোষণা করা যায়নি সূচি। ঠিক হয়েছিল, সব জটিলতা কাটলে তা ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: রায়নাকে পুরোপুরি ছেঁটে ফেলতে চলেছে চেন্নাই সুপার কিংস!‌ বাড়ছে জল্পনা]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, টুর্নামেন্টের যেহেতু আর বেশিদিন বাকি নেই। আর চেন্নাই শিবিরেও ওই ১৩ জনের পর আর কারও করোনা ধরা পড়েনি। তাই আর বেশি সময় নষ্ট না করে যে কোনও সময় চূড়ান্ত ক্রীড়াসূচি ঘোষণা করে দেওয়া হতে পারে। এবং সেজন্য আমিরশাহীর সরকারের যে অনুমতি নেওয়ার দরকার ছিল সেটাও জোগাড় করে ফেলেছেন এমিরেটস ক্রিকেট বোর্ডের (Emirates Cricket Board) আধিকারিকরা। আসলে আবু ধাবির নিয়ম অনুযায়ী, কেউ করোনা আক্রান্ত হলে বা আক্রান্তের সংস্পর্শে এলে তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে যেতে হয়। সেই হিসেবে চেন্নাইয়ের (CSK) গোটা দলটারই ১৪ দিনের কোয়ারেন্টাইনে যাওয়ার কথা। সেটা হলে আবার চেন্নাইকে প্রস্তুতির জন্য বাড়তি সময় দিতে হত। আইপিএলের সূচির যে খসড়া তৈরি হয়েছিল, তা পুরো বদলে ফেলতে হত। কিন্তু আইপিএলের কথা ভেবে সেই নিয়ম শিথিল করতে রাজি হয়েছে আবু ধাবির প্রশাসন। ক্রিকেটারদের আর ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তাঁরা শীঘ্রই অনুশীলনে নামতে পারবেন। এই বাধা কেটে যাওয়ায় বোর্ডের কাছে সূচি ঘোষণায়  আর কোনও বাধা রইল না। সব ঠিক থাকলে দিন দু’য়েকের মধ্যেই এই ক্রীড়াসূচি ঘোষিত হতে পারে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement