BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চেন্নাই সুপার কিংস শিবিরে করোনা হানার জের, আইপিএলের ক্রীড়াসূচি নিয়ে ধোঁয়াশা

Published by: Subhajit Mandal |    Posted: August 29, 2020 1:51 pm|    Updated: September 8, 2020 2:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুর্নামেন্ট শুরু হতে আর মেরেকেটে ২০ দিন বাকি। কিন্তু সরকারিভাবে এখনও ক্রীড়াসূচি ঘোষণা করতে পারছে না আইপিএল (IPL) কর্তৃপক্ষ। এমন নয় যে, আট দলের এই টুর্নামেন্টের ক্রীড়াসূচি এখনও তৈরি হয়নি। একটি ক্রীড়াসূচি ইতিমধ্যেই তৈরি হয়েছে। সব ঠিক থাকলে শনিবার হয়তো তা সরকারিভাবে ঘোষিতও হয়ে যেত। কিন্তু করোনাই সব গণ্ডগোল করল। আপাতত আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা স্থগিত করে দেওয়া হয়েছে। বোর্ড সূত্রের খবর, পরিস্থিতি আরেকটু হাতের নাগালে এলে তা ঘোষণা করা হবে।

অন্যান্যবার সাধারণত গোটা টুর্নামেন্টের সূচি অনেক আগেই প্রকাশ করা হয়। কিন্তু এবার করোনার কারণেই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাইছিল বোর্ড। বিসিসিআই (BCCI) চাইছিল এমনভাবে সূচি তৈরি করতে, যাতে ভবিষ্যতে কোনও সমস্যা সৃষ্টি হলে কোনও ম্যাচ পিছিয়ে দেওয়া যায়, বা একমাঠ থেকে অন্য মাঠে সরিয়ে দেওয়া যায়। সূত্রের খবর সেইমতোই সূচি তৈরি হয়েছিল। সব দলের ম্যাচ একটা নির্দিষ্ট সময়ের ব্যবধানে রাখার চেষ্টাও করছিল বোর্ড। সেই সূচি নিয়ে আয়োজক দেশ আমিরশাহী এবং সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনাও চূড়ান্ত হয়ে গিয়েছিল। সব ঠিক থাকলে আজকালের মধ্যেই সূচিটি সরকারিভাবে ঘোষণা করা হত। কিন্তু, বাদ সাধল সেই করোনা।

[আরও পড়ুন: ফের বড় ধাক্কা চেন্নাই শিবিরে, আইপিএল ১৩ থেকে নিজেকে সরিয়ে নিলেন সুরেশ রায়না]

চেন্নাই সুপার কিংসের দুই ক্রিকেটার ইতিমধ্যেই এই প্রাণঘাতী ভাইরাসের (Coronavirus) কবলে পড়েছেন। একজন জাতীয় দলে খেলা পেসার দীপক চাহার (Deepak Chahar), অপরজন ঋতুরাজ গায়কোয়াড়। এছাড়াও সিএসকের সাপোর্ট স্টাফদের মধ্যে বেশ কয়েকজন কোভিড পজিটিভ। এদিন বোর্ডের তরফে সরকারিভাবেই জানিয়ে দেওয়া হয়েছে, আমিরশাহীতে নামার পর মোট ১ হাজার ৯৮৮ জনের করোনা পরীক্ষা হয়েছিল। তাঁদের মধ্যে ২ ক্রিকেটার-সহ ১৩ জনের রিপোর্ট পজিটিভ। শনিবার কোনও এক অজ্ঞাত কারণে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দলের তারকা ক্রিকেটার সুরেশ রায়নাও। সব মিলিয়ে এই মুহূর্তে সিএসকে (CSK) শিবিরে ‘গেল গেল রব’। যদিও এজন্য টুর্নামেন্ট বাতিলের প্রশ্ন উঠছে না বলেই বোর্ড সূত্রের খবর। তবে, এক্ষেত্রে আইপিএলের ক্রীড়াসূচিতে কিছু পরিবর্তন হতে পারে। সেজন্যই দিনকয়েক পর তা ঘোষণা করা হবে। ততদিনে করোনা পরিস্থিতিও খানিকটা নিয়ন্ত্রণে আসবে বলে বোর্ডের ধারণা। তবে, সূচিতে যদিও বা পরিবর্তন হয়, টুর্নামেন্ট শুরু এবং শেষের দিন কিন্তু অপরিবর্তিতই থাকছে। অর্থাৎ, আগামী ১৯ সেপ্টেম্বরই আইপিএল শুরু হচ্ছে এবং ১০ নভেম্বরই টুর্নামেন্টের ফাইনাল হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement