BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হাতে বাকি মাত্র কয়েকটা দিন, জানেন এখনও কেন প্রকাশিত হয়নি আইপিএলের সূচি?

Published by: Abhisek Rakshit |    Posted: August 24, 2020 2:30 pm|    Updated: September 8, 2020 2:30 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অনেক টালবাহানার পর অবশেষে আগামী ১৯ সেপ্টম্বর থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল (IPL)। কিন্তু ভারতে নয়, এবার টুর্নামেন্টের আসর বসছে দুবাইয়ে (Dubai)। ইতিমধ্যে প্রত্যেকটি দলই পৌঁছে গিয়েছে সেখানে। তবে এখনও টুর্নামেন্টের সূচি প্রকাশ করেনি বিসিসিআই (BCCI)। সূত্রের খবর, নির্দিষ্ট কিছু পরিকল্পনার জন্যই টুর্নামেন্টের সূচি প্রকাশিত করা হয়নি। তবে চলতি সপ্তাহেই তা প্রকাশ করা হতে পারে। যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেটপ্রেমী থেকে ফ্র্যাঞ্চাইজিগুলোও।

[আরও পড়ুন: আইপিএল শুরুর আগেই ধোনি এবং রোহিতের ভক্তদের মধ্যে মারামারি! কেন জানেন?]

টুর্নামেন্ট শুরু হতে আর মাত্র কয়েকটা সপ্তাহ বাকি। অন্যান্যবার গোটা টুর্নামেন্টের সূচি অনেক আগেই প্রকাশ করা হয়। কিন্তু এবার দেরি কেন?‌ একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এর পিছনেও কারণ সেই করোনা (Corona)। এখনও ভ্যাকসিন আবিষ্কার হয়নি। ফলে কোনও কারণে পরবর্তী সময়ে পরিস্থিতি খারাপ হলে প্রয়োজনে যাতে সূচিতে পরিবর্তন করতে যায়, তাই দেরি হচ্ছে। এমনকী দরকারে কোনও কোনও ম্যাচ যাতে পিছিয়ে দেওয়া যায়, সেরকমভাবেই ম্যাচের নির্ঘণ্ট স্থির করা হচ্ছে। আর তাই এখনও তা প্রকাশ করা হয়নি।

[আরও পড়ুন: ভারতকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার এখন পেট চালাতে সবজি বিক্রি করছেন]

এদিকে, করোনা আবহে নিয়মানুযায়ী, কোনও খেলোয়াড়ের শরীরে করোনার উপসর্গ ধরা দিলে, তাঁকে এবং তাঁর সংস্পর্শে আসা খেলোয়াড়দের সাতদিনের জন্য সেলফ–আইসোলেশনে যেতে হবে। সেক্ষেত্রে একটি দলের একাধিক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বাইরে থাকতে হতে পারে। ফলে সমস্যায় পড়বে সেই দলটি। এই ব্যাপারটি মাথা রেখেও সূচী তৈরি করা হচ্ছে। এছাড়া প্রথম সপ্তাহে পাওয়া যাবে না অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের খেলোয়াড়দের। সেই বিষয়টি নিয়েও অবগত বোর্ড কর্তারা। যদিও সূত্রের খবর, চলতি সপ্তাহেই সূচী প্রকাশ করা হতে পারে বোর্ডের তরফ থেকে। প্রসঙ্গত, আসন্ন আইপিএল শুরু হবে আগামী ১৯ সেপ্টম্বর এবং শেষ হবে আগামী ১০ নভেম্বর।এদিকে, আইপিএলের স্পনসরশিপ থেকে সরে দাঁড়াল ‘ফিউচার গ্রুপ’। করোনা আবহে সংস্থার আর্থিক অবস্থা খুবই খারাপ। আগামিদিনে হাতবদল হতে পারে সংস্থার মালিকানা। এই পরিস্থিতিতেই আইপিএলের স্পনসরশিপ থেকে সরে দাঁড়াল সংস্থাটি। বোর্ডের এক আধিকারিককে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement