২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ম্যাজিক্যাল মেসির জোড়া গোলে ইতিহাস, বিলবাওকে হারিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন বার্সা

Published by: Sulaya Singha |    Posted: April 18, 2021 11:59 am|    Updated: April 18, 2021 11:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের বাইরে তাঁর দলবদল ঘিরে জল্পনার অন্ত নেই। কিন্তু তার আঁচ তিনি কখনওই পড়তে দেননি মাঠে। শনিরাতেও চেনা ছন্দে ধরা দিলেন লিও মেসি (Lionel Messi)। আর সেই সৌজন্যে আরও একবার কোপা দেল রে ট্রফি ঘরে তুলল বার্সেলোনা।

এবারই কি বার্সার (Barcelona) জার্সিতে কোপা দেল রে’তে শেষবার নামছেন এলএম টেন? ম্যাচ শুরুর আগেও এ নিয়েই জলঘোলা ছিল তুঙ্গে। কারণ পিএসজি ও ম্যাঞ্চেস্টার সিটির মতো হেভিওয়েট দল তাঁকে সই করানোর জন্য কোমর বেঁধে আসরে নেমেছে। যদিও ধোঁয়াশা উড়িয়ে ক্লাবের নতুন প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা সাফ জানিয়ে দেন, বার্সাতেই থাকছেন মেসি। আর তারপরই ভক্তদের স্মরণীয় একটি ম্যাচ উপহার দিলেন আর্জেন্টাইন তারকা। ৪-০ গোলে হারল অ্যাথলেটিক বিলবাও। জোড়া গোল করলেন মেসি। যাঁর মধ্যে প্রথম গোলটি ঈশ্বরিক বললে এতটুকু বাড়িয়ে বলা হয় না। ম্যাচ শেষে বার্সা মহাতারকা বলে দেন, “প্রথম থেকে যে ক্লাবের হয়ে খেলছি, তাকে নেতৃত্ব দিতে পারাটা আমার কাছে সবসময় স্পেশ্যাল। আর তার চেয়েও বেশি স্পেশ্যাল সেই দলের হয়ে ট্রফি জেতাটা।”

[আরও পড়ুন: অতিমারী আবহেও কুম্ভমেলাকে সমর্থন যোগেশ্বরের, কুস্তিগিরকে তীব্র কটাক্ষ বিন্দ্রার]

খেলার প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্থে আক্রমণের ধার বাড়ায় ক্যাটালান ক্লাব। মাত্র ১২ মিনিটে চার-চারটি গোল হজম করে বিলবাও। ৬০ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন গ্রিজম্যান। তিন মিনিট পরই দ্বিতীয় গোলটি আসে ফ্রেঙ্কি ডি জংয়ের হেড থেকে। এরপরই ৬৮ ও ৭২ মিনিটে পরপর গোল করে বিলবাওয়ের আত্মবিশ্বাসে ধস নামান মেসি। আর তাতেই বার্সার জার্সি গায়ে ৩৫ তম ট্রফি জয় নিশ্চিত করলেন তিনি। এনিয়ে ৩১বার কোপা দেল রে’র (Copa del Rey) ইতিহাসে চ্যাম্পিয়ন হিসেবে খোদাই হয়ে থাকল বার্সেলোনার নাম।

বায়ার্ন মিউনিখের কাছে লজ্জার হারের পর হতাশাগ্রস্ত বার্সেলোনার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন কোম্যান। দলের আত্মবিশ্বাস ফেরাতে কম কসরত করতে হয়নি তাঁকে। তাই প্রথম ট্রফি জিতে উচ্ছ্বসিত তিনি। রাখঢাক না করেই বার্সা কোচ বলে দিলেন, “এই খেতাব জয়টা আমার জন্যও খুব দরকার ছিল।” এই জয়ই লা লিগায় লড়াই করতে উৎসাহ জোগাবে বলে আশা কোম্যানের।

[আরও পড়ুন: চাহার-বোল্টের অসাধারণ বোলিং, হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত জয় মুম্বইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement